সস্তা Nothing Phone (2a) ফোন ব্যবহারকারীদের জন্য সুখবর, ক্যামেরার ছবি হবে আরও ঝাক্কাস

Avatar

Published on:

Nothing Phone 2a Nothing OS 2.5.5 Update

গত 6ই মার্চ ভারত সহ বিশ্ববাজার আত্মপ্রকাশ করে Nothing Phone (2a)। লঞ্চের মাত্র দেড় মাসের মধ্যেই ফোনটি তিন-তিনটি ফার্মওয়্যার আপডেট পেয়েছে। আবার আজ এই মিড-রেঞ্জ হ্যান্ডসেটের জন্য চতুর্থ ফার্মওয়্যার আপডেট রিলিজ করলো কার্ল পেইয়ের সংস্থাটি। নয়া NothingOS 2.5.5 আপডেটের সাথে এপ্রিল মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ অফার করা হচ্ছে। এছাড়া বেশ কয়েকটি ফিচার যোগ ও বাগ সংক্রান্ত সমাধান নিয়ে আসা হয়েছে।

Nothing Phone (2a) NothingOS 2.5.5 আপডেটের চেঞ্জলগ

নাথিং ফোন (2এ) স্মার্টফোনের জন্য সদ্য রোলআউট করা নাথিংওএস 2.5.5 আপডেটের ডাউনলোডিং সাইজ 91 এমবি। এই আপডেটের অধীনে ক্যামেরা সংক্রান্ত একাধিক আপগ্রেডেশন নিয়ে আসা হয়েছে। যেমন ক্যামেরার কালার স্যাচুরেশন ভালো করা হয়েছে। আবার পোর্ট্রেট মোডে ছবি তোলার ক্ষেত্রে ব্লার অ্যাকুরেসি অপ্টিমাইজ করা হয়েছে। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে যে, এই আপডেটের সাথে নাথিং ফোন (2এ) আরো ভালো ক্যামেরা লোডিং স্পিড অফার করবে।

নাথিংওএস 2.5.5 সফ্টওয়্যার আপডেট ডিভাইসে ইনস্টল করার পর, গুগল অ্যাসিস্টেন্ট ব্যবহার করার ক্ষেত্রে আরো ভালো ইউজার এক্সপিরিয়েন্স উপভোগ করা সম্ভব হবে। কেননা এই ভার্চুয়াল অ্যাসিস্টেন্টটি অপ্টিমাইজ করা হয়েছে। আবার পপ-আপ ভিউ অ্যানিমেশনে আরও ফ্লুইড এফেক্ট দেওয়ার জন্য এটিও অপ্টিমাইজ করা হয়েছে। এই লেটেস্ট আপডেটে, ফোনটির সামগ্রিক গেমিং এক্সপিরিয়েন্স এবং পারফরম্যান্সও অপ্টিমাইজ করা হয়েছে।

নাথিং ফোন (2a) ফোনে হালফিলে কিছু থার্ড-পার্টি অ্যাপ লঞ্চার ব্যবহারের ক্ষেত্রে সামঞ্জস্যতার সমস্যা দেখা দিয়েছিল। যা এই লেটেস্ট আপডেটের অধীনে সমাধান করা হয়েছে। তদুপরি নাথিংওএস 2.5.5 আপডেটে ওয়াই-ফাই এবং ব্লুটুথ সংযোগের স্থায়িত্ব নিয়েও সমস্যা দেখা দিয়েছিল, যা সংশোধন করা হয়েছে৷ এছাড়া ফোনটির লক স্ক্রিনে ‘নাইট লাইট’ ফিচার বাগ বিদ্যমান থাকায় সমস্যার সম্মুখীন হচ্ছিলেন ব্যবহারকারীরা। এই সমস্যা সমাধানও করা হয়েছে।

জানিয়ে রাখি, Nothing Phone (2a) স্মার্টফোনের জন্য নিয়ে আসা লেটেস্ট NothingOS 2.5.5 আপডেটটি পর্যায়ক্রমে রোলআউট করা হচ্ছে। তাই আপনারা যদি এখনো নয়া আপডেট না পেয়ে থাকেন, তবে আরো কয়েকটা দিন অপেক্ষা করুন। অথবা সেটিং সেকশনে গিয়ে ম্যানুয়ালিও চেক করতে পারেন।

সঙ্গে থাকুন ➥