HomeMobilesNothing Phone (3) নিয়ে বড় খবর, জুলাই মাসেই লঞ্চ হতে পারে এই...

Nothing Phone (3) নিয়ে বড় খবর, জুলাই মাসেই লঞ্চ হতে পারে এই ফ্ল্যাগশিপ কিলার

যুক্তরাজ্য-ভিত্তিক সংস্থা নাথিং গত মার্চ মাসে তাদের সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন, Nothing Phone (2A) বাজারে এনেছে। বর্তমানে সংস্থাটি গত বছর লঞ্চ হওয়া ফ্ল্যাগশিপ Nothing Phone (2)-এর উত্তরসূরি হিসেবে Nothing Phone (3)-এর ওপর কাজ করছে বলে জানা গেছে। সাম্প্রতিক একটি প্রতিবেদনে A015 মডেল নম্বর সহ “টেট্রিস (Tetris) কোডনেম সহ একটি নতুন নাথিং স্মার্টফোনের ব্যাপারে জানা গিয়েছে৷ সেটি আসন্ন Nothing Phone (3) বলে মনে করা হচ্ছে। আর এখন, একটি নতুন রিপোর্ট এই ফোনটির লঞ্চের টাইমলাইন প্রকাশ করেছে।

সামনে এল Nothing Phone (3)-এর লঞ্চ টাইমলাইন

অ্যান্ড্রয়েড হেডলাইনস-এর রিপোর্ট অনুযায়ী, নাথিং ফোন (3) এবছরের দ্বিতীয় ত্রৈমাসিকের কোনও এক সময়ে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে, সম্ভবত জুলাই মাসে। তবে ওই রিপোর্টে সেভাবে কোনও সোর্সের ব্যাপারে উল্লেখ করা হয়নি, তাই আরও তথ্য সামনে না আসা পর্যন্ত এই লঞ্চের টাইমলাইনটিকেই সঠিক ধরে চলতে হবে।

উল্লেখ্য, নাথিং ফোন (2)-ও গত বছর জুলাই মাসে আত্মপ্রকাশ করেছিল। তাই সম্ভবত এবছর একই সময়ে ব্র্যান্ডটি তাদের উত্তরসূরি মডেলটি উন্মোচন করার পরিকল্পনা করতে পারে। স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Nothing Phone (3)-এ লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন 8এস জেন 3 প্রসেসর থাকতে পারে, যা নাথিং ফোন (2)-এ ব্যবহৃত কোয়ালকম স্ন্যাপড্রাগন 8+ জেন 1 প্রসেসরের ওপর একটি আপগ্রেড হবে।

জানিয়ে রাখি, এই নতুন প্রসেসরটি ফ্ল্যাগশিপ Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসরের একটি কাট-ডাউন সংস্করণ এবং এটি মিড-রেঞ্জ ও ফ্ল্যাগশিপ কিলার ডিভাইসের জন্য ডিজাইন করা হয়েছে। সর্বোচ্চ ক্লক স্পিড 3 গিগাহার্টজ এবং এটি আনটুটু (AnTuTu)-তে 1.5 মিলিয়ন বা 15 লক্ষেরও বেশি পয়েন্ট অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়াও, অন-ডিভাইস ইমেজ জেনারেশনের মতো কাজের জন্য এতে কোয়ালকম এআই (Qualcomm AI) ইঞ্জিনও রয়েছে।

উল্লেখ্য, প্রসেসর ছাড়াও ব্যাটারি লাইফ এবং ফাস্ট চার্জিংয়ের মতো ক্ষেত্রেও Nothing Phone (3)-এ আপগ্রেড দেখা যাবে বলে আশা করা যায়। লঞ্চ টাইমলাইনের কাছাকাছি আসার সাথে সাথে ডিভাইসটির সম্পর্কে আরও বিশদ তথ্য সামনে আসবে বলে আশা করা যায়।

RELATED ARTICLES

Most Popular