Nubia Z60: ফোল্ডেবল থেকে শুরু করে গেমিং ফোন লঞ্চ করে বাজার কাঁপাতে চলেছে নুবিয়া, কী কী ফিচার থাকবে

Avatar

Published on:

Nubia Z60 Fold Ultra Launch Date

হাই-পারফরম্যান্স স্মার্টফোন তৈরির জন্য পরিচিত নুবিয়া (Nubia) বর্তমানে একঝাঁক Z-ব্র্যান্ডেড ফ্ল্যাগশিপ মডেলের কাজ করছে বলে জানা গেছে, এগুলির মধ্যে Nubia Z60, Nubia Z60 Ultra-এর পাশাপাশি Nubia Z60 Fold-এর মতো ফোল্ডেবল ডিভাইসও অন্তর্ভুক্ত রয়েছে। এখন একটি নতুন রিপোর্টে এই আসন্ন নুবিয়া ফ্ল্যাগশিপ ফোনগুলির মডেল নম্বর প্রকাশ করা হয়েছে। এই আপকামিং Nubia Z60 সিরিজের ফোনগুলি সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য প্রকাশিত হয়েছে, চলুন দেখে নেওয়া যাক।

Nubia Z60 Fold, Nubia Z60 Ultra ও Nubia Z60-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

প্রথমেই জানাই, গত আগস্ট মাসে NX769J মডেল নম্বর সহ একটি নুবিয়া ফোনকে গিকবেঞ্চ (Geekbench) এবং ওয়াই-ফাই অ্যালায়েন্স (Wi-Fi Alliance)-এর ডেটাবেসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরের সাথে দেখা গেছে। এই ডিভাইসটি রেড ম্যাজিক ৯ নামের একটি গেমিং স্মার্টফোন হবে বলে শোনা যাচ্ছে।

অন্যদিকে, জিএসএমচায়না-এর রিপোর্ট অনুযায়ী, N721J মডেল নম্বর যুক্ত আরেকটি হ্যান্ডসেট ম্যাজিক ৯ গেমিং ফোনের পাশাপাশি ওয়াই-ফাই অ্যালায়েন্সে উপস্থিত হয়েছে। আইএমইআই (IMEI) ডেটাবেসের লিস্টিং অনুসারে, এটি বাজারে নুবিয়া জেড৬০ আল্ট্রা নামে আত্মপ্রকাশ করবে। এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক মাইওএস ১৪ (MyOS 14) কাস্টম স্কিনে রান করবে এবং স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট দ্বারা চালিত হবে বলে জানা গেছে। এছাড়াও, নুবিয়া জেড৬০ আল্ট্রা ৩৫ মিলিমিটার ক্যামেরা, ১ ইঞ্চি সেন্সর, ও আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা সহ আসতে পারে।

রিপোর্টে আরও প্রকাশ করা হয়েছে যে, NX801J সহ আরেকটি নুবিয়া ফোনও আইএমইআই ডেটাবেসে উপস্থিত হয়েছে। লিস্টিং থেকে জানা গেছে যে এটি Nubia Z60 Fold নাম সহ কোম্পানির প্রথম ফোল্ডেবল ফোন হবে। Z60 Fold-এও ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 3 চিপসেট থাকতে পারে এবং এটি Nubia Z60 Ultra-এর সাথে বাজারে আত্মপ্রকাশ করতে পারে।

পরিশেষে, NX715J মডেল নম্বর সহ আরেকটি ডিভাইস শীঘ্রই লঞ্চ হতে চলেছে, যা চীনে রেডিও এবং চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) পেয়েছে। এটি Nubia Z60 হবে বলে মনে হচ্ছে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসতে পারে। Nubia Z60 সিরিজ চলতি বছরের ডিসেম্বরে চীনে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। তবে, তিনটি ডিভাইস একই সময়ে উন্মোচিত হবে কিনা, তা স্পষ্ট নয়।

সঙ্গে থাকুন ➥