বিন্দুমাত্র পার্থক্য নেই, একই ক্যামেরার সঙ্গে লঞ্চ হবে Oppo Find N2 এবং OnePlus 11

Avatar

Published on:

OnePlus 11 & Oppo Find N2 Same Cameras

ওপ্পো গত বছর ডিসেম্বর মাসে তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন হিসেবে Oppo Find N হ্যান্ডসেটটি বাজারে লঞ্চ করেছে। আর এর উত্তরসূরি Oppo Find N2 স্মার্টফোনটি এ বছর ডিসেম্বরে হোম মার্কেট চীনে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। আর যত লঞ্চের সময় এগিয়ে আসছে ততই ডিভাইসটি সম্পর্কে একাধিক তথ্য অনলাইনে প্রকাশিত হতে শুরু করেছে। এবার এক সুপরিচিত টিপস্টার আপকামিং Oppo Find N2-এর ক্যামেরা সেটআপ সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ তথ্য অনলাইনে শেয়ার করেছেন। চলুন এসম্পর্কে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Oppo Find N2-এর ক্যামেরা স্পেসিফিকেশন

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-এর একটি পোস্টে দাবি করেছেন যে, আসন্ন ওয়ানপ্লাস ১১-এর ইঞ্জিনিয়ারিং প্রোটোটাইপ এবং ওপ্পো ফাইন্ড এন২ মডেলে একই রকমের ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এই দুই ডিভাইসেই ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি ক্যামেরা অবস্থান করবে। টিপস্টার দাবি করেছেন যে, ওপ্পো ফাইন্ড এন২-এর প্রধান ক্যামেরাটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করবে, তবে ওয়ানপ্লাস ১-এ এই কার্যকারিতা থাকবে কিনা, তা নিশ্চিতভাবে জানা যায়নি। এর আগে একটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, Find N2-এ আরও ভালো ফটোগ্রাফির অভিজ্ঞতার জন্য ওপ্পোর নিজস্ব মারিসিলিকন এক্স (MariSilicon X) এনপিইউ চিপটি ব্যবহার করা হবে।

ওপ্পো ফাইন্ড এন২-এর প্রধান ক্যামেরার সাথে একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭০৯ টেলিফটো ক্যামেরা যুক্ত থাকবে, যা ২x অপটিক্যাল জুম অফার করবে। উভয় ডিভাইসই জনপ্রিয় ক্যামেরা সেন্সর প্রস্তুতকারক হ্যাসেলব্লাড (Hasselblad)-এর ক্যামেরা অপ্টিমাইজেশান অফার করবে। মনে করা হচ্ছে যে, ফাইন্ড এন২-এর কভার স্ক্রিনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে এবং ফোল্ডেবল স্ক্রিনেও একই ৩২ মেগাপিক্সেলের সেন্সর উপস্থিত থাকবে। এই দুটি ক্যামেরা অবশ্য পূর্বসূরি মডেলেও উপস্থিত ছিল।

জানিয়ে রাখি, Oppo Find N2 এবং OnePlus 11-এ একই রিয়ার ক্যামেরা থাকলেও, এই ফোনগুলি ভিন্ন চিপসেট দ্বারা চালিত হতে পারে। ওপ্পোর আসন্ন ফোল্ডেবলটি বিদ্যমান কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেটের সাথে আসবে। অন্যদিকে, OnePlus 11 মডেলটি স্ন্যাপড্রাগন ৮ জেন ২ দ্বারা চালিত হবে বলে জানা গেছে, যা আগামী সপ্তাহে আত্মপ্রকাশ করতে পারে।

সঙ্গে থাকুন ➥