OnePlus 11 কেমন দেখতে হবে? অবশেষে কৌতুহলের অবসান

Avatar

Published on:

OnePlus 11 Live Images Leaked TENAA

ওয়ানপ্লাস বর্তমানে চীনের বাজারে OnePlus 11 হ্যান্ডসেটটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। বিগত কয়েক মাস ধরেই এই ফ্ল্যাগশিপ ফোনটিকে নিয়ে প্রযুক্তি মহলে আলোচনা চলছে। ডিভাইসটি সম্পর্কে একাধিক তথ্য অনলাইনে ফাঁসও হয়েছে। এমনকি সম্প্রতি ওয়ানপ্লাস ঘোষনা করেছে যে, আগামী ৭ ফেব্রুয়ারি OnePlus 11 5G ভারতের বাজারে পা রাখবে। চীনা মার্কেটে কবে এটি লঞ্চ হবে তা এখনও প্রকাশ করেনি ওয়ানপ্লাস, তবে ফ্ল্যাগশিপটির লঞ্চের জন্য একাধিক টিজার ইতিমধ্যেই শেয়ার করেছে কোম্পানি। সম্প্রতি OnePlus 11 5G চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। এই সার্টিফিকেশন তালিকায় ফোনটির স্পেসিফিকেশনও প্রকাশ করা হয়। আর এখন, টেনা-এর তালিকায় আসন্ন ওয়ানপ্লাস ফ্ল্যাগশিপের লাইভ ইমেজও ফাঁস হয়েছে। চলুন এসম্পর্কে জেনে নেওয়া যাক।

ফাঁস হল OnePlus 11-এর লাইভ ইমেজ

ওয়ানপ্লাস ১১-এর ডিজাইনটি এখন আর নতুন বিষয় নয়। কারণ কোম্পানি ইতিমধ্যে একাধিক টিজারের মাধ্যমে এটি প্রদর্শন করেছে। তবে, ওয়ানপ্লাস দ্বারা প্রকাশিত সকল টিজার পোস্টারেই এখনও পর্যন্ত স্মার্টফোনের পিছনের প্যানেলটি দেখানো হয়েছে। তবে, টেনা তালিকায় ফাঁস হওয়া লাইভ ইমেজগুলো সব দিক থেকে ফোনের ডিজাইনটিকে দেখিয়েছে।

লাইভ ইমেজ অনুযায়ী, স্মার্টফোনের পিছনে চারটি বৃত্ত সহ একটি বৃত্তাকার ক্যামেরা আইল্যান্ড অবস্থান করবে, যার মধ্যে একটিতে এলইডি ফ্ল্যাশ এবং বাকি তিনটিতে ক্যামেরা উপস্থিত থাকবে। আইল্যান্ডের মাঝখানেহ্যাসেলব্লাড (Hasselblad)-এর লোগোটি দেখা যাবে। আর ডানদিকে, ফোনটির পাওয়ার বাটনের পাশাপাশি ব্র্যান্ডের সিগনেচার অ্যালার্ট স্লাইডারটিও অন্তর্ভুক্ত থাকবে। ভলিউম রকারগুলি ডান প্রান্তে অবস্থিত। স্মার্টফোনটির ডিসপ্লেটি কার্ভড হবে, যার ওপরের ডান কোণায় একটি একটি পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে।

OnePlus 11

OnePlus 11-এর প্রত্যাশিত স্পেসিফিকেশন

আগেই উল্লেখ করা হয়েছে যে, টেনা সম্প্রতি OnePlus 11-এর স্পেসিফিকেশনও প্রকাশ করেছে। এই তালিকা অনুসারে, ফ্ল্যাগশিপ ফোনটিতে ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ৩,২১৬ × ১,৪৪০ পিক্সেলের কোয়াড-এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অফার করবে। স্মার্টফোনটি স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বাধিক ৫১২ জিবি অনবোর্ড স্টোরেজ যুক্ত থাকবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে।

ফটোগ্রাফির জন্য, OnePlus 11-এ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি ক্যামেরা, একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৩২ মেগাপিক্সেলের টেলিফটো ইউনিট দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে৷ আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার অবস্থান করতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus 11-এ ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হবে। পরিশেষে, এই ফোনটির পরিমাপ হবে ১৬৩.১ × ৭৪.১ × ৮.৫৩ মিলিমিটার এবং ওজন হবে প্রায় ২০৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥