মোবাইল গেমিংয়ে নয়া দিগন্ত খুলবে, বিশ্বের প্রথম বায়োনিক ভাইব্রেশন মোটর Oneplus 11 ফোনে

Avatar

Published on:

OnePlus 11 launch worlds first bionic vibration Motor

আগামী ৪ জানুয়ারী, ওয়ানপ্লাস (OnePlus) আনুষ্ঠানিকভাবে হোম মার্কেট চীনে তাদের আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোন, OnePlus 11 উন্মোচন করবে। ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট ও লিক থেকে ডিভাইসটির স্পেসিফিকেশন সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছে এবং ব্র্যান্ডের তরফ থেকে এর ডিজাইনও টিজ করা হয়েছে। এর পাশাপাশি সংস্থাটি জানিয়েছেন যে, OnePlus 11 হবে প্রথম ফোন, যাতে এএসি (AAC) দ্বারা বিকশিত বায়োনিক ভাইব্রেশন সেন্সর মোটর ব্যবহার করা হবে। আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

OnePlus 11 বিশ্বের প্রথম বায়োনিক ভাইব্রেশন মোটর সহ আসছে চলেছে

ওয়ানপ্লাস জানিয়েছে যে, একটি অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে এএসি (AAC) প্রযুক্তি দ্বারা উন্নত বায়োনিক ভাইব্রেশন মোটরটি হবে সবচেয়ে শক্তিশালী এবং সবচেয়ে বড়, যার আয়তন ৬০০মিলিমিটার³-এর বেশি। জানা গেছে, আসন্ন ওয়ানপ্লাস ১১ হ্যান্ডসেটটি ১.৪ স্টেডি স্টেট ভাইব্রেশন/জিআরএমএস অফার করবে, যা আইফোন ১৪ প্রো-এর তুলনায় ১৭% বেশি। কোম্পানির মতে, এর স্টার্ট টাইম এবং এন্ড টাইম উভয়ই আইফোনের মতো যথাক্রমে ১৬ মিলিসেকেন্ড এবং ১২ মিলিসেকেন্ড। এর ভাইব্রেশন ব্যান্ডউইথ হল ৭৭ হার্টস, যা আইফোনের ৬৬ হার্টজ এবং অন্যান্য অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপের ৩৭ হার্টজের থেকে ভালো।

এছাড়া কোম্পানির দাবি, ওয়ানপ্লাস ১১-এর বায়োনিক ভাইব্রেশন মোটর, ফ্ল্যাগশিপ ফোনে ব্যবহৃত অন্যান্য ভাইব্রেশন মোটর দ্বারা অফার করা ২.২-এর তুলনায়, অফ-স্টেট ভাইব্রেশন/জিওপি ৪.২ প্রদান করে, যা এটিকে ৯১% উন্নত করে তোলে। ওয়ানপ্লাস ১১ হল বাজারে প্রথম ডিভাইস যা ফুল-ফেজ ম্যাগনেটিক সার্কিট প্রযুক্তি ব্যবহার করে। ওয়ানপ্লাস বলেছে যে, চৌম্বকীয় উৎস ও ড্রাইভিং শক্তি সহ এর কম্পন আরও শক্তিশালী। এমনকি হ্যাপি শাওশাওলে (Happy Xiaoxiaole) গেম এবং বাইডু (Baidu) কীবোর্ডের মতো সুপরিচিত থার্ড-পার্টি প্রোগ্রামগুলিও কম্পনের গুণমান উন্নত করেছে।

আবার, OnePlus 11-এ সুপার গ্রাফিক্স ইঞ্জিন থাকবে বলে জানা গেছে, যা হাই ফ্রেম রেট এবং নেটিভ ইমেজ কোয়ালিটির জন্য অনুমতি দেয়। এটি মোবাইল গেমিংয়ের একটি নতুন যুগের সূচনাকারী বিশ্বের প্রথম ফোন হবে। কোম্পানির মতে, হ্যান্ডসেটটি অপ্টিমাইজেশানের সাথে ১২০ এফপিএস (fps) অফার করবে। একটি বিশেষ রেন্ডারিং প্রসেসর, সফ্টওয়্যার অ্যালগরিদম, গেম ডেভেলপমেন্ট ইঞ্জিন এবং অন্যান্য সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার সমন্বয়গুলি এটি অর্জনে সহায়তা করবে।

উল্লেখ্য, ওয়ানপ্লাস এও দাবি করেছে যে, OnePlus 11-এ এক ঘন্টা লিগ অফ লিজেন্ডস মোবাইল গেমটি খেলার পরে, সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াসের বেশি হয় না এবং এটি গড়ে ১১৯.৮ ফ্রেম রেট বজায় রাখে।

সঙ্গে থাকুন ➥