OnePlus 12: ডিজাইন থেকে ফিচার্সে চমকের ছড়াছড়ি, তাক লাগাবে ওয়ানপ্লাসের নয়া ফোন

Published on:

OnePlus 12 Launch Date

ওয়ানপ্লাস (OnePlus) ইদানীং তাদের ফ্ল্যাগশিপ ফোন নিয়ে বেশ সক্রিয় হয়েছে। যেমন আকর্ষণীয় লাল রঙের ব্যাক প্যানেলের সাথে ভারতে OnePlus 11R 5G-এর নতুন Solar Red ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে তারা। এর পাশাপাশি, ওয়ানপ্লাস তাদের আপকামিং ফ্ল্যাগশিপ, OnePlus 12-এর ওপরও কাজ করছে বলে জানা গেছে, যা এই বছরের শেষের দিকে লঞ্চ হতে চলেছে। ফোনটিকে নিয়ে ইতিমধ্যেই বিভিন্ন সূত্র মারফৎ নানা তথ্য সামনে এসেছে। আর এখন এক সুপরিচিত টিপস্টার OnePlus 12-এর বাহ্যিক ডিজাইন সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য অনলাইনে প্রকাশ করেছেন।

OnePlus 12-এর বিশেষ সংস্করণে থাকবে একটি রিস্টওয়াচ-অনুপ্রাণিত ক্যামেরা ও হোয়াইট গ্লাস ফিনিশ

বিখ্যাত টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন জানিয়েছেন যে, ওয়ানপ্লাস ১২-এর একটি হোয়াইট গ্লাস ভ্যারিয়েন্ট থাকবে৷ এই সংস্করণের রিয়ার প্যানেলে একটি বিশেষ বিচ্ছুরিত প্রতিফলন প্রক্রিয়া সহ গ্লসি ফিনিস দেখা যাবে। ফোনের ওজন ওপ্পো ফাইন্ড এক্স৬ প্রো-এর মতোই হবে এবং এর ক্যামেরার নকশা হাতঘড়ি থেকে অনুপ্রেরণা নেবে বলে জানা গেছে। আবার সুপারিওর বিল্ড কোয়ালিটির জন্য ডুয়েল-লেয়ার ডিজাইনও থাকতে চলেছে।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, ওয়ানপ্লাস ১২-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ২কে কার্ভড ওলেড ডিসপ্লে থাকবে। যা হাই-ফ্রিকোয়েন্সি পিডাব্লিউএম ডিমিং সাপোর্ট করবে। পিছনে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ও একটি ৬৪ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স অবস্থান করবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, ওয়ানপ্লাস ১২-এ ১০০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ বড় ৫,৪০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Qualcomm-এর আপকামিং ফ্ল্যাগশিপ চিপসেট, Snapdragon 8 Gen 3 থাকবে এতে। যা তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর উন্নত এন৪পি (N4P) প্রসেস ব্যবহার করে তৈরি করা হয়েছে বলে জানা গেছে। এই প্রসেসরে একটি বৈচিত্র্যময় সিপিইউ লেআউট থাকবে, যার মধ্যে এআরএম (ARM)-এর লেটেস্ট কর্টেক্স-এক্স৪ সুপার-লার্জ কোর, পাঁচটি বড় কোর এবং দুটি ছোট কোর রয়েছে। এছাড়াও, ডিভাইসটি ২৪ জিবি পর্যন্ত বিশাল র‍্যাম অফার করবে বলে আশা করা হচ্ছে।

এছাড়াও, ডিভাইসটিতে শক্তিশালী ধাতব ফ্রেম, আল্ট্রা-থিন অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ধুলো ও জল প্রতিরোধী রেটিং, উন্নত হ্যাপটিক ফিডব্যাকের জন্য বড় আকারের এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর এবং দক্ষ ভিসি (VC) লিকুইড কুলিং সিস্টেম অন্তর্ভুক্ত থাকবে। জানিয়ে রাখি, ওয়ানপ্লাস তাদের প্রথম ফোল্ডেবল ফোন, OnePlus Open লঞ্চের জন্যও প্রস্তুতি নিচ্ছে। কোম্পানিটি এই বুক স্টাইলের ডিভাইসটির লঞ্চের ইঙ্গিতদিয়ে টিজারও প্রকাশ করা শুরু করেছে। সুতরাং বোঝাই যাচ্ছে, এখন ওয়ানপ্লাস অনুরাগীদের জন্য একটি উত্তেজনাপূর্ণ সময়।

সঙ্গে থাকুন ➥