ফাস্ট চার্জিংয়ে সেঞ্চুরি, স্মার্টফোন মার্কেটে ঝোড়ো ব্যাটিং করতে আসছে OnePlus 12

Published on:

OnePlus 12 Specifications

OnePlus 12 বর্তমানে স্মার্টফোন মহলে চর্চার অন্যতম বিষয়। ওয়ানপ্লাস সাধারণত বছরের প্রথমে অত্যাধুনিক প্রযুক্তি ও স্টাইলিশ ডিজাইনের সাথে নতুন ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করে থাকে। তাই OnePlus 12 মডেলটিও মুক্তি পেতে এখনও হাতে কয়েকমাস সময় বাকি আছে। সিকিউসি (CQC) সার্টিফিকেশন থেকে এবার ফোনটির ফাস্ট চার্জিং স্পিড প্রকাশ্যে চলে এসেছে।

OnePlus 12 হাজির CQC প্ল্যাটফর্মে

ওয়ানপ্লাস ১২ স্মার্টফোনের সিকিউসি (CQC) লিস্টিং প্রকাশ করেছে যে, এটি ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১০ ওয়াট (৫ভি/২এ), ৮০ ওয়াট (১১ভি/৭.৩এ) এবং ১০০ ওয়াট (১১ভি/৯.১এ) ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি ৫০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিংও অফার করবে বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, গত সপ্তাহে, ওয়ানপ্লাস ১২ সংযুক্ত আরব আমিরশাহীর টিডিআরএ (TDRA) এবং রাশিয়ার ইইসি (EEC) ডেটাবেসে দেখা গিয়েছিল।

চীনের মতো গ্লোবাল ভ্যারিয়েন্টও যে একই চার্জিং স্পিড সাপোর্ট করবে, তা নিশ্চিত। ইতিমধ্যেই চীনা কম্পালসারি সার্টিফিকেশন (3C) কনফার্ম করেছে যে, ওয়ানপ্লাস ১২-এর ব্যাটারি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া, ফোনটির রিয়ার প্যানেলে সনি এলওয়াইটি-৮০৮ প্রাইমারি ক্যামেরা অবস্থান করবে বলে জানা গিয়েছে, যা ৩x অপটিক্যাল জুম সহ ৬৪ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি৬৪বি পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরার সাথে যুক্ত থাকবে।

OnePlus-এর অন্যতম বিশেষত্ব হবে বিওই (BOE) দ্বারা নির্মিত X1 OLED ডিসপ্লে, যা 2K রেজোলিউশন এবং ২,৬০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। বলতে গেলে 2K রেজোলিউশন সহ এটাই প্রথম স্মার্টফোন, যা ডিসপ্লেমেট (DisplayMate)-এর ‘A+’ রেটিং পেয়েছে। অন্যান্য স্পেসিফিকেশন প্রসঙ্গে আসলে, Qualcomm Snapdragon 8 Gen 3 চিপ, ১৬ জিবি র‍্যাম, এবং অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম সহ আসবে এটি।

সঙ্গে থাকুন ➥