নেতাজীর জন্মদিনেই ভারতে OnePlus 12-এর অভিষেক, ডিসপ্লে-ক্যামেরায় হবে সবার সেরা

Published on:

OnePlus 12 launch date India

বিগত কয়েকমাস ধরেই OnePlus 12 স্মার্টফোনটিকে নিয়ে প্রযুক্তি মহলে জল্পনা চলছে। স্পেসিফিকেশন সংক্রান্ত নানা তথ্য ফাঁস হওয়ার পাশাপাশি শোনা যাচ্ছিল যে এটি ৪ ডিসেম্বর লঞ্চ হবে। তবে সম্প্রতি কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে যে ডিভাইসটি তার পরের দিন, অর্থাৎ ৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে চীনা বাজারে আত্মপ্রকাশ করবে। আর এখন এক নির্ভরযোগ্য টিপস্টার OnePlus 12-এর গ্লোবাল লঞ্চের তারিখ প্রকাশ করেছেন। টিপস্টারের বক্তব্য অনুযায়ী, এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি আগামী বছর জানুয়ারি মাসে বিশ্ববাজারে পা রাখবে।

OnePlus 12 গ্লোবাল মার্কেটে আসতে পারে জানুয়ারি মাসের শেষের দিকে

টিপস্টার ম্যাক্স জাম্বোর তার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে শেয়ার করেছেন যে, ওয়ানপ্লাস ১২ আগামী ২৩ জানুয়ারি অর্থাৎ নেতাজীর জন্মদিনে ভারত দিয়ে শুরু করে ধীরে ধীরে বিশ্ব বাজারে লঞ্চ হবে। তবে টুইটে টিপস্টার ‘ওয়ানপ্লাস ১২ সিরিজ’ কথাটি উল্লেখ করেছেন, যা ইঙ্গিত করে যে এই ফ্ল্যাগশিপের সাথে আসন্ন ওয়ানপ্লাস ১২আর মডেলটিও আত্মপ্রকাশ করতে পারে।

জানিয়ে রাখি, ব্র্যান্ডটি সম্প্রতি ওয়ানপ্লাস ১২-এর ডিসপ্লে সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করে একটি নতুন টিজার শেয়ার করেছে। ডিভাইসটিতে এক্স১ “ওরিয়েন্টাল স্ক্রিন” থাকবে বলে নিশ্চিত করা হয়েছে, যা ওয়ানপ্লাস এবং বিওই (BOE) দ্বারা যৌথভাবে তৈরি করা হয়েছে। এই স্ক্রিনটি ৪,৫০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। বর্তমানে, ফ্ল্যাগশিপ ফোনের জন্য ইন্ডাস্ট্রি স্ট্যান্ডার্ড প্রায় ২,৬০০ নিট, যা যথেষ্ট উজ্জ্বল। তবে ৪,৫০০ নিট উজ্জ্বলতার সাথে ওয়ানপ্লাস ১২-এর স্ক্রিনের দৃশ্যমানতা বাড়ির বাইরের আলোকোজ্জ্বল পরিস্থিতিতেও বজায় থাকবে।

আগের একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, OnePlus 12-এর ডিসপ্লেটি ছয়টি বড় সাফল্য অর্জন করেছে। উল্লেখযোগ্যভাবে, এটি ডিসপ্লেমেট এ+ (DisplayMate A+) সার্টিফিকেশন লাভ করা বিশ্বের প্রথম ২কে ডিসপ্লে হয়ে উঠেছে। এটি কালার অ্যাকুরেশি, ব্রাইটনেস এবং ডিসপ্লের সামগ্রিক গুণমানে এর শ্রেষ্ঠত্বকে তুলে ধরে।

আবার, OnePlus 12-এর ডিসপ্লেতে ওপ্পোর নতুন Display P1 চিপসেট ইন্টিগ্রেট করা হয়েছে, যা উচ্চ-নির্ভুলতা সহ পিক্সেল-লেভেল ক্যালিব্রেশন অ্যালগরিদম অফার করে। এটি শুধুমাত্র উচ্চতর ছবির গুণমান নিশ্চিত করে না, তার পাশাপাশি কম শক্তিও খরচ করে। এর একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল সিঙ্গেল-পিক্সেল ক্যালিব্রেশন প্রযুক্তির বাস্তবায়ন, যা প্রতিটি পিক্সেলের জন্য স্বাধীন ক্যালিব্রেশন নিশ্চিত করে এবং একটি বাধাহীন ভিজুয়াল এক্সপেরিয়েন্স প্রদান করে।

এছাড়া চোখের সুরক্ষার জন্য, OnePlus 12-এ ব্যবহৃত ওরিয়েন্টাল স্ক্রিনে উচ্চ-ফ্রিকোয়েন্সি পিডব্লিউএম ডিমিং, ব্লু লাইট ফিল্টারিং এবং ডিসি ডিমিং অন্তর্ভুক্ত রয়েছে। এই বৈশিষ্ট্যগুলির লক্ষ্য হল দীর্ঘক্ষণ ধরে ব্যবহারের সময় ইউজারদের চোখের ওপর চাপ সৃষ্টি না করা। এর পাশাপাশি, OnePlus 12-এর এই বিশেষ স্ক্রিনটি ডিসপ্লে ইন্ডাস্ট্রিতে ওলেড (OLED) প্যানেলের গড় আয়ুর দ্বিগুণ বেশি সময় স্থায়ী হবে বলে দাবি করে ওলেড-এর ক্ষয় সম্পর্কিত উদ্বেগগুলি দূর করে।

সঙ্গে থাকুন ➥