OnePlus 12-এর সামনে iPhone 15-ও ফেল! ক্যামেরায় পাগল করার মতো ফিচার থাকছে

Published on:

OnePlus 12 Launch Date

বহুল প্রত্যাশিত OnePlus 12 ফ্ল্যাগশিপ স্মার্টফোন আগামী ডিসেম্বর মাসে চীনের বাজারে লঞ্চ হবে। যদিও আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশের বহু আগেই আলোচ্য ডিভাইসের রিয়ার ক্যামেরা সংক্রান্ত তথ্য সামনে এল। জানা গেছে, আসন্ন OnePlus 12 ডিভাইসটি Hasselblad সংস্থা দ্বারা কো-ইঞ্জিনিয়ার্ড রিয়ার ক্যামেরা ইউনিট সহ আসবে এবং হ্যান্ডসেটটির পিছনে তিনটি শক্তিশালী ক্যামেরা সেন্সর উপস্থিত থাকবে।

OnePlus 12 স্মার্টফোনে থাকবে টেলিফটো ক্যামেরা

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) -এর একটি লেটেস্ট রিপোর্ট অনুসারে, ওয়ানপ্লাস ১২ স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। যার মধ্যে প্রাইমারি সেন্সরটি হবে ‘অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন’ বা OIS-এনাবল ৫০ মেগাপিক্সেলের Sony IMX966 ক্যামেরা, যা খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে। ১/১.৪-ইঞ্চির এই প্রাইমারি ক্যামেরাটি ২৩ মিমি ফোকাল লেন্থ এবং এফ/১.৭ অ্যাপারচার অফার করবে।

সহায়ক ক্যামেরা হিসাবে – ১/২-ইঞ্চি সাইজের ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড শুটার দেওয়া হতে পারে, যা ১৪ মিমি ফোকাল লেন্থ এবং এফ/২.২ অ্যাপারচারের সাথে আরো বিস্তৃত ভিউয়িং অ্যাঙ্গেল প্রদান করবে। এছাড়া টিপস্টারের মতে, সম্ভাবনা আছে যে এই সেন্সরে ব্যবহার করা হবে IMX581 আল্ট্রা-ওয়াইড লেন্স।

ওয়ানপ্লাস ১২ স্মার্টফোনে তৃতীয় সহায়ক সেন্সর হিসাবে OIS-সমর্থিত ৬৪ মেগাপিক্সেলের OmniVision OV64B পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা দেওয়া হবে বলে দাবি করেছেন টিপস্টার। এই ১/২-ইঞ্চির টেলিফটো লেন্সটি ৭০ মিমি ফোকাল লেন্থ এবং এফ/২.৫ অ্যাপারচার সাপোর্ট করবে, যা দূরে অবস্থিত বিষয়বস্তুকে জুম করে ক্যাপচার করার সুবিধা দেবে। প্রসঙ্গত, এই তৃতীয় রিয়ার ক্যামেরাটি ৩x অপটিক্যাল জুম অফার করবে বলে সম্প্রতি খবর পাওয়া গিয়েছিল। যাইহোক আপকামিং এই ওয়ানপ্লাস ব্র্যান্ডিংয়ের স্মার্টফোনের রিয়ার ক্যামেরা সেটআপ জনপ্রিয় ব্র্যান্ড হ্যাসেলব্লাড (Hasselblad) অপ্টিমাইজ করবে।

পূর্বে প্রকাশিত কয়েকটি রিপোর্টে OnePlus 12 স্মার্টফোনের অন্যান্য ফিচারও শেয়ার করা হয়েছে। জানা গেছে, আলোচ্য ডিভাইসটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৭-ইঞ্চির ২কে AMOLED LTPO ডিসপ্লে প্যানেল, কোয়ামকলের আসন্ন স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর, ২৪ জিবি পর্যন্ত LPDDR5x র‌্যাম, সর্বাধিক ১ টেরাবাইট UFS 4.0 স্টোরেজ, লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক OxygenOS 14 (চীনা সংস্করণ : ColorOS 14) কাস্টম স্কিন এবং ৩২-মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সহ আসবে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ১০০ ওয়াট ওয়্যারড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হতে পারে। এছাড়া ডিভাইসটি ধুলো এবং জল প্রতিরোধী বডির সাথে আসবে বলেও আশা করা হচ্ছে। OnePlus 12 আগামী বছরে অর্থাৎ ২০২৪ সালের জানুয়ারি মাসে ভারত সহ বিশ্বব্যাপী লঞ্চ হতে পারে।

সঙ্গে থাকুন ➥