HomeMobilesস্মার্টফোনের ইতিহাসে নতুন অধ্যায় লিখবে OnePlus 13, থাকবে ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 4 চিপসেট

স্মার্টফোনের ইতিহাসে নতুন অধ্যায় লিখবে OnePlus 13, থাকবে ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 4 চিপসেট

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ওয়ানপ্লাস (OnePlus) সাধারণত বছর শেষদিকে তাদের নম্বর সিরিজের ফ্ল্যাগশিপ ফোনটি লঞ্চ করে থাকে। যেমন গত বছর ডিসেম্বরে বর্তমান প্রজন্মের OnePlus 12 ফোনটি চীনা বাজারে আত্মপ্রকাশ করে। পরে গত জানুয়ারি মাসের শেষের দিকে এটি ভারতের মার্কেটেও প্রবেশ করেছে। ফোনটির লঞ্চের পর প্রায় ৬ মাস অতিক্রান্ত হয়েছে এবং ইতিমধ্যেই এর উত্তরসূরি OnePlus 13 হ্যান্ডসেটটিকে নিয়ে টেক দুনিয়ায় জল্পনা শুরু হয়ে গিয়েছে। এক স্বনামধন্য টিপস্টার এখন দাবি করেছেন যে, ওয়ানপ্লাস প্রধানত তাদের পরবর্তী ফ্ল্যাগশিপের জন্য কর্মক্ষমতা, ব্যাটারি লাইফ এবং ক্যামেরার উন্নতির ওপর ফোকাস করবে। আসুন OnePlus 13 কি কি অফার করতে পারে, জেনে নেওয়া যাক।

OnePlus 13 একাধিক বিভাগে আপগ্রেড সহ বাজারে আসতে চলেছে

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রো ব্লগিং সাইট) পোস্টে বলেছেন যে, ওয়ানপ্লাস ১৩ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর যুক্ত প্রথম স্মার্টফোনগুলির মধ্যে একটি হতে পারে। যদিও শাওমি ১৫ সিরিজটি এই নতুন চিপসেটের সাথে সর্বপ্রথম আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে, তবে ওয়ানপ্লাস ১৩ তার কিছু পরেই বাজারে পা রাখতে পারে।

ওয়ানপ্লাস ১৩ ফোনে একটি নতুন সিঙ্গেল-পয়েন্ট আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং উন্নত সিলিকন অ্যানোড ব্যাটারি প্রযুক্তি সাপোর্ট করবে বলেও জানা গেছে। ডিসিএস নির্দেশ করেছেন যে, এই ব্যাটারিটি “বিশাল ক্ষমতাসম্পন্ন” হবে, তাই আশা করা যায় যে এটি ওয়ানপ্লাস ১২ ফোনের চেয়ে বড় হবে। ওয়ানপ্লাস ১৩ হ্যান্ডসেটটি একটি বড় ডিসপ্লে সহ আসবে, সম্ভবত এতে ৬.৮ ইঞ্চির সামান্য কার্ভড ২কে এলটিপিও ওলেড (LTPO OLED) প্যানেল থাকবে।

OnePlus 13 মডেলের ক্যামেরা সিস্টেমটিও আপগ্রেড পাবে বলে আশা করা হচ্ছে। নির্দিষ্টভাবে না জানালেও, ডিসিএস এতে উন্নত পেরিস্কোপ লেন্স সহ ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে বলে উল্লেখ করেছেন। এছাড়াও, ফোনটির জন্য আইপি৬৮ (IP68) রেটিং সম্পর্কে এক ওয়েইবো ইউজারের মন্তব্যের প্রতিক্রিয়ায়, টিপস্টার উল্লেখ করেছেন যে যদিও এটি নিশ্চিত করা হয়নি, তবে ডিভাইসটির ওপর জল প্রতিরোধের জন্য পরীক্ষা চালানো হয়েছে।

উল্লেখ্য, OnePlus 13 ছাড়াও, শোনা যাচ্ছে যে ওয়ানপ্লাস এবছর চীনা বাজারে আরেকটি ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করতে পারে, যার নাম OnePlus Ace 3 Pro। এটি Snapdragon 8 Gen 3 প্রসেসরে চলবে বলে শোনা যাচ্ছে এবং এটি Realme GT 6 ও আসন্ন Redmi K70 Ultra-এর মতো সমকক্ষ ডিভাইসগুলির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে। OnePlus 13 এবং OnePlus Ace 3 Pro বাজারে আসতে এখনও কিছু মাস বাকি রয়েছে। তাই ধীরে ধীরে আগামী দিনে এই ডিভাইসগুলি সম্পর্কে আরও তথ্য প্রকাশিত হবে।

RELATED ARTICLES

আরও পড়ুন