Nord সিরিজের অধীনে আরও এক দুর্ধর্ষ ফোন আনছে OnePlus, স্পেসিফিকেশন দেখুন

Published on:

OnePlus Nord 3 launch date

ওয়ানপ্লাস বর্তমানে ভারতে তাদের আসন্ন OnePlus Nord CE 3 Lite 5G স্মার্টফোনটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। কোম্পানি ইতিমধ্যেই ঘোষণা করেছে যে, আগামী ৪ এপ্রিল তারা এই সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেটটি লঞ্চ করবে এবং এটি অ্যামাজনের মাধ্যমে এদেশে বিক্রি হবে। এমনকী ব্র্যান্ডটি লঞ্চের আগে আসন্ন Nord CE 3 Lite 5G-এর ব্যাটারি এবং ক্যামেরা স্পেসিফিকেশনও প্রকাশ করেছে। জানা যাচ্ছে যে, এটি ওয়ানপ্লাসের প্রথম স্মার্টফোন যা ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সরের সাথে আসতে চলেছে। এর পাশাপাশি, কোম্পানি OnePlus Nord 3 হ্যান্ডসেটের ওপরও কাজ করছে, যা চলতি বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। গতকাল, এই ডিভাইসটি প্রথমবারের মতো তার মডেল নম্বর প্রকাশ করে সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছিল। আর এখন আসন্ন OnePlus Nord 3 ভারতের বিআইএস (BIS) সহ একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হয়েছে, যা ভারত সহ বিশ্বের বিভিন্ন বাজারে ফোনটির আসন্ন লঞ্চের ইঙ্গিত দিচ্ছে। আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

OnePlus Nord 3 শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে

এর আগে, সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) সার্টিফিকেশনটি প্রকাশ করেছিল যে, আসন্ন ওয়ানপ্লাস নর্ড ৩ স্মার্টফোনটি CPH2493 মডেল নম্বরটি বহন করে। এছাড়াও এই সার্টিফিকেশন তালিকায় উল্লেখ করা হয়েছে যে, ডিভাইসটি ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ এবং এনএফসি সাপোর্ট করবে। আর এখন এই ডিভাইসটি একই মডেল নম্বর সহ টিইউভি (TUV) সার্টিফিকেশন, চায়না কোয়ালিটি সার্টিফিকেশন সেন্টার (CQC) সার্টিফিকেশন এবং ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে।

জানিয়ে রাখি, চীনের সিকিউসি সার্টিফিকেশনটি নিশ্চিত করেছে যে, ওয়ানপ্লাস নর্ড ৩ ফোনটি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। বিআইএস-এর তালিকাটি কোনও স্পেসিফিকেশন প্রকাশ না করলেও, ইঙ্গিত দিয়েছে যে এদেশে স্মার্টফোনটির লঞ্চ আসন্ন। এর আগে, মাইস্মার্টপ্রাইস নর্ড ৩ লঞ্চের টাইমলাইন এবং এর স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছিল। এই ফোনটি ভারত এবং বিশ্বের অন্যান্য বাজারে এবছর জুন বা জুলাই মাসের শেষের দিকে লঞ্চ হবে বলে জানা গেছে।

এছাড়াও এক টিপস্টারের দাবি, ওয়ানপ্লাস চীনে লঞ্চ হওয়া OnePlus Ace 2V স্মার্টফোনটিকে বিশ্ব বাজারে Nord 3 হিসাবে রিব্র্যান্ড করবে। Ace 2V-এর স্পেসিফিকেশনগুলিও সূত্র মারফৎ প্রকাশ্যে আসা বৈশিষ্ট্যগুলির মতোই। অবশ্য, প্রাইমারি ক্যামেরা এবং ডিসপ্লের আকার সম্পর্কিত কয়েকটি পার্থক্যও রয়েছে। OnePlus Nord 3 সম্ভবত ফুলএইচডি+ রেজোলিউশন সহ ৬.৭২ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের সাথে আসবে।

স্ক্রিনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং কর্নিং গরিলা গ্লাস ৫-এর সুরক্ষা অফার করবে। ওয়ানপ্লাস হ্যান্ডসেটটি ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেট দ্বারা চালিত হবে। আর চিপসেটটি সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে যুক্ত থাকবে। Nord 3 অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) ইউসার ইন্টারফেসে রান করবে।

OnePlus Nord 3-এর ব্যাক প্যানেলে এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করবে। তবে, Ace 2V-এর ৬৪ মেগাপিক্সেলের সেন্সরের পরিবর্তে এতে অপটিক্যাল ইমেজে স্ট্যাবিলাইজেশন (OIS) এবং এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর উপস্থিত থাকবে। এর সাথে সহায়ক ক্যামেরা হিসাবে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর যুক্ত থাকবে। আর সেলফি ও ভিডিও কলের জন্য, OnePlus Nord 3-এর সামনে কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, এই নতুন ওয়ানপ্লাস ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে বলে জানা গেছে, যা ৮০ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। যেহেতু, গত বছর লঞ্চ হওয়া পূর্বসূরি OnePlus Nord 2T-তে কোম্পানির আইকনিক অ্যালার্ট স্লাইডারটি রয়েছে, তাই ওয়ানপ্লাস Nord 3-এও একটি অ্যালার্ট স্লাইডার যুক্ত করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥