ফোনই চালাবে টিভি, এসি সহ বাড়ির দরকারি জিনিস, OnePlus এর নতুন উদ্যোগে মুশকিল আসান

Published on:

OnePlus Nord 3 IR blaster feature

OnePlus Nord 3 নিয়ে জল্পনা দীর্ঘদিনের। ইতিমধ্যেই স্মার্টফোনটির ডিজাইন এবং স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। আর এখন একটি সূত্রের মাধ্যমে OnePlus Nord 3-এর একটি আকর্ষণীয় বৈশিষ্ট্যের কথা প্রকাশ পেয়েছে, যা ওয়ানপ্লাস তাদের জনপ্রিয় Nord-সিরিজে আবার ফিরিয়ে আনতে চলেছে। এটি হল আইআর (IR) ব্লাস্টার সেন্সর, যার সাহায্যে ফোন দিয়ে এসি, টিভি এবং অন্যান্য হোম অ্যাপ্লায়েন্স নিয়ন্ত্রণ করা যায়।

OnePlus Nord 3 আইআর (IR) ব্লাস্টার নিয়ে আসছে

টিপস্টার ম্যাক্স জাম্বোর দাবি করেছেন যে, ওয়ানপ্লাস তাদের নতুন নর্ড ৩ মডেলের মাধ্যমে নর্ড সিরিজে আইআর (IR) ব্লাস্টার সেন্সরটি ফিরিয়ে আনার পরিকল্পনা করছে। এই ফিচারটির সাহায্যে মূলত কোনও স্মার্টফোন রিমোট কন্ট্রোলের কার্যকারিতা লাভ করে, যার মাধ্যমে ব্যবহারকারীরা তাদের ফোন থেকেই এয়ার কন্ডিশনার, টিভি এবং অন্যান্য হোম অ্যাপ্লায়েন্স চালাতে পারেন। টিপস্টার আরও দাবি করেছেন যে, আরও ভাল কন্ট্রোলের জন্য এই বৈশিষ্ট্যটিকে একটি ডেডিকেটেড অ্যাপ্লিকেশনের সাথে যুক্ত করা হবে।

শোনা যাচ্ছে, ওয়ানপ্লাস নর্ড ৩ ফোনটি গত মার্চ মাসে চীনা মার্কেটে লঞ্চ হওয়া ওয়ানপ্লাস এস ২ভি-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে আসবে। অর্থাৎ, এটি এস ২ভি-এর মতো একই স্পেসিফিকেশন অফার করবে। তাই, এতে থাকবে লম্বা ৬.৭৪ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর দ্বারা চালিত হবে, যা সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি অভ্যন্তরীণ স্টোরেজের সাথে যুক্ত থাকবে।

ফটোগ্রাফির জন্য, OnePlus Nord 3-এর রিয়ার প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে, আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus Nord 3 শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে বলে মনে করা হচ্ছে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

হ্যান্ডসেটটি চলতি মে মাস থেকে আগামী জুন মাসের মধ্যে কোনও এক সময়ে বাজারে পা রাখবে বলে আশা করা হচ্ছে। Nord 3-কে ইতিমধ্যেই বিভিন্ন সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে, তাই এর লঞ্চের বিষয়ে শীঘ্রই আরও তথ্য সামনে আসবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥