HomeMobilesOnePlus Nord 4 মিড রেঞ্জে 12 জিবি র‌্যামের সাথে ভারতে আসছে, আর কি কি উঠে এল Geekbench থেকে

OnePlus Nord 4 মিড রেঞ্জে 12 জিবি র‌্যামের সাথে ভারতে আসছে, আর কি কি উঠে এল Geekbench থেকে

OnePlus খুব শীঘ্রই তাদের Nord-সিরিজের অধীনে একটি নয়া স্মার্টফোন ভারতে লঞ্চ করতে চলেছে। আসন্ন মডেলটি হয়তো OnePlus Nord 4 নামে এদেশে আত্মপ্রকাশ করবে। ইতিমধ্যেই এই হ্যান্ডসেট একাধিক সার্টিফিকেশন সাইট দ্বারা অনুমোদিত হয়েছে। এখন আবার একে বেঞ্চমার্কিং সাইট Geekbench-এ দেখা গেল। আর এখান থেকে তথ্য সামনে আসার পর মনে হচ্ছে যে, এই ফোনটি সম্প্রতি চীনে ঘোষিত OnePlus Ace 3V -এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে আসবে।

OnePlus Nord 4 স্মার্টফোন উপস্থিত হল Geekbench সাইটে

গিকবেঞ্চের সাইটে হালফিলে একটি ওয়ানপ্লাস ফোন তালিকাভুক্ত হয়েছে। মনে করা হচ্ছে এটি ওয়ানপ্লাস নর্ড ৪। লিস্টিং অনুসারে, এই ফোনের মডেল নম্বর CPH2621। ডিভাইসটি, মাল্টি-কোর টেস্টে ৪,৯৩৪ পয়েন্ট এবং সিঙ্গেল কোর টেস্টে ১,৮৭৫ পয়েন্ট স্কোর করেছে।

যে সাইটের লিস্টিং আরও জানিয়েছে যে, ওয়ানপ্লাস নর্ড ৪ ফোনটি ১২ জিবি র‍্যাম এবং লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের সাথে আসবে। আবার ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে একটি অক্টা-কোর চিপসেট ব্যবহার করা হবে। এক্ষেত্রে এই প্রসেসরে ২.০৮ গিগাহার্টজ রেটে ক্লক করা একটি প্রাইম সিপিইউ কোর, ২.৬১ গিগাহার্টজ রেটের চারটি কোর এবং ১.৯০ গিগাহার্টজ ক্লক রেটের তিনটি কোর অন্তর্ভুক্ত। এই স্পেসিফিকেশন দেখে আমাদের অনুমান, ওয়ানপ্লাস নর্ড ৪ -এ কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭+ জেন ৩ দ্বারা চালিত হবে। জানিয়ে রাখি, এই একই প্রসেসর চীনের বাজারে বিদ্যমান ওয়ানপ্লাস এস ৩ভি মডেলেও আছে। যা আসন্ন হ্যান্ডসেটটির ‘রিব্র্যান্ডেড’ ভার্সন হওয়ার খবরকে আরো দৃঢ় করছে।

প্রসঙ্গত, OnePlus Nord 4 ফোনটি ইতিমধ্যেই ‘ইউরোফিন্স’ (Eurofins) সার্টিফিকেশন সাইট এবং ‘ক্যামেরা এফভি ৫’ (Camera FV 5) ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। এক্ষেত্রে ইউরোফিন্স সাইটের লিস্টিং নিশ্চিত করেছে যে, ডিভাইসটি শক্তিশালী ৫,৪৩০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। এই ব্যাটারি ৮০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট করার সম্ভাবনা ব্যাপক।

অন্যদিকে ক্যামেরা এফভি ৫ সাইটের ডেটাবেস থেকে জানা গেছে, OnePlus Nord 4 ফোনে ‘অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন’ (OIS), এফ/১.৯ অ্যাপারচার ও ২৬.৪ মিমি ফোকাল লেন্থ যুক্ত ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা দেওয়া হবে। আবার হ্যান্ডসেটের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার থাকতে পারে।

RELATED ARTICLES

আরও পড়ুন