HomeMobilesফোন আর গরম হবে না, OnePlus Nord CE 4 ফোনে এল গুরুত্বপূর্ণ আপডেট

ফোন আর গরম হবে না, OnePlus Nord CE 4 ফোনে এল গুরুত্বপূর্ণ আপডেট

গত মাসের প্রথম দিন ভারতে আত্মপ্রকাশ করে OnePlus Nord CE 4। মিড-রেঞ্জে এই ফোন দুর্দান্ত ফিচার অফার করায় লঞ্চের পর ব্যাপক জনপ্রিয়তা পায়। কিন্তু কিছু সময়ের ব্যবধানে একাধিক ব্যবহারকারী অভিযোগ করে যে, ডেটা ট্রান্সফার বা সামান্য সোশ্যাল মিডিয়া ঘাঁটাঘাঁটি করলেই হ্যান্ডসেটটি ভীষণ গরম হয়ে যাচ্ছে। যেকারণে OnePlus এই সমস্যার সমাধান করতে তাদের এই লেটেস্ট ফোনের জন্য নতুন সফ্টওয়্যার আপডেট রিলিজ করেছে। দাবি করা হচ্ছে, এই আপডেট ওভার হিটিংয়ের সমস্যা দূর করার পাশাপাশি OnePlus Nord CE 4 স্মার্টফোনের ক্যামেরা পারফরম্যান্স উন্নত করবে।

ভারতে OnePlus Nord CE 4 স্মার্টফোনের জন্য রিলিজ করা হল নতুন সফ্টওয়্যার আপডেট

বিগত কয়েকদিন ধরে বিভিন্ন অঞ্চলের একাধিক ওয়ানপ্লাস নর্ড সিই ৪ স্মার্টফোন ব্যবহারকারী – ডিভাইস অতিরিক্ত গরম হওয়া, ত্রুটিপূর্ণ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং মাঝেমধ্যে সিস্টেম ল্যাগ সংক্রান্ত সমস্যা নিয়ে অভিযোগ জানাচ্ছিলেন। এক্ষেত্রে ভারী গেমিং বা একটানা ব্যবহারে যেকোনো ফোনেই ওভার হিটিংয়ের সমস্যা দেখা দেওয়া স্বাভাবিক। কিন্তু ওয়ানপ্লাস হ্যান্ডসেটে কিছুক্ষন ভিডিও কলিং এবং মিডিয়া স্ট্রিমিংয়ের মতো কার্যকলাপ করার দরুন ওভার হিটিং ইস্যু দেখা দিচ্ছে বলে দাবি করেছেন বহু অভিযোগকারী।

এই সকল অভিযোগের পরিপেক্ষিতে সংস্থাটি ওয়ানপ্লাস নর্ড সিই ৪ ফোনের জন্য নতুন আপডেট রিলিজ করেছে। এই নয়া আপডেটের ভার্সন নম্বর হল OxygenOS 14.0.1.427 এবং ফার্মওয়্যার সংস্করণ নম্বর হল IN: CPH2613_14.0.1.429(EX01)৷

সদ্য রোলআউট করা সফ্টওয়্যার আপডেটের অধীনে ডিভাইস অতিরিক্ত গরম হওয়ার সমস্যা সমাধান করা হয়েছে। পাশাপাশি একটি নতুন এআই (AI) ইরেজার টুল -ও নিয়ে আসা হয়েছে। এছাড়া আপডেটটি ক্যামেরা স্টেবিলিটি এবং ডিভাইসের সামগ্রিক পারফরম্যান্স বা কর্মক্ষমতা বৃদ্ধি করবে বলেও দাবি করেছেন ওয়ানপ্লাস।

বর্তমানে, OnePlus Nord CE 4 ফোনের জন্য নিয়ে আসা নতুন ওএস আপডেট সীমিত সংখ্যক ব্যবহারকারীর কাছে উপলব্ধ। তবে পর্যায়ক্রমে প্রত্যেক ভারতীয় ব্যবহারকারীদের জন্য রোলআউট করা হবে। আপনারা ডিভাইসের সেটিংস সেকশনে গিয়ে আপডেট এসেছে কিনা ম্যানুয়ালি চেক করতে পারেন।

OnePlus Nord CE 4 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস নর্ড সিই ৪ ৫জি স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১১০০ নিট পিক ব্রাইটনেস এবং এইচডিআর১০ প্রযুক্তি সাপোর্ট করে। পাশাপাশি এই টাচস্ক্রিন অ্যাকোয়াটাচ (Aquatouch) প্রযুক্তি সার্টিফায়েড। যার দরুন ভেজা হাতেও স্ক্রিন ব্যবহার করা যাবে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যার সাথে ৮ জিবি LPDDR4x র‍্যাম এবং সর্বাধিক ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ সংযুক্ত। এই ফোনে অতিরিক্তভাবে আরো ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম ফিচার সাপোর্ট করে। অপারেটিং সিস্টেম হিসাবে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অক্সিজেনওএস ১৪ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে।

OnePlus Nord CE 4 5G ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT-600 প্রাইমারি সেন্সর (সাইজ : ১/১.৯৫ ইঞ্চি) এবং ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স৷ এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়। এর ক্যামেরাগুলি ৩০fps রেটে ৪কে ভিডিও রেকর্ড করতে সক্ষম। আবার আরএডাব্লিউ এইচডিআর (RAW HDR) অ্যালগরিদম আরও উৎকর্ষমানের ছবি তুলতে সাহায্য করে। তদুপরি এই হ্যান্ডসেটে – ডুয়াল স্টেরিও স্পিকার সিস্টেম এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য দেওয়া হয়েছে ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। চার্জিং সাইকেল বৃদ্ধির জন্য এটি ব্যাটারি হেলথ ইঞ্জিনের সাথে এসেছে।

RELATED ARTICLES

আরও পড়ুন