HomeMobilesফোল্ডের দিন শেষ হয়ে এবার ওপেনের পালা, OnePlus Open নামে প্রথম ফোল্ডেবল...

ফোল্ডের দিন শেষ হয়ে এবার ওপেনের পালা, OnePlus Open নামে প্রথম ফোল্ডেবল ফোন আনছে ওয়ানপ্লাস

ওয়ানপ্লাস (OnePlus)-এর প্রথম ফোল্ডেবল স্মার্টফোনটিকে নিয়ে বেশ কিছুমাস ধরেই টেক দুনিয়ায় জল্পনা চলছে। ব্র্যান্ডটি চলতি বছর মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (MWC) ইভেন্ট চলাকালীন নিশ্চিত করে যে, তারা একটি ফোল্ডেবল স্মার্টফোনের ওপর কাজ করছে এবং এবছরের তৃতীয় ত্রৈমাসিকের মধ্যে এটি বাজারে আসবে। পিট লাও-এর নেতৃত্বাধীন কোম্পানিটি OnePlus 11-এর লঞ্চ ইভেন্টে ফোল্ডেবলটির একটি আভাসও দিয়েছিল। আসন্ন হ্যান্ডসেটটি Google Pixel Fold-এর পাশাপাশি বাজারে বিদ্যমান স্যামসাং (Samsung)-এর লেটেস্ট ফোল্ডেবল ফোনগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে আশা করা হচ্ছে। আর এখন, চীনা স্মার্টফোন ব্র্যান্ডটি স্পষ্টভাবে টুইটারে তাদের আসন্ন ফোল্ডেবল হ্যান্ডসেটের নাম সম্পর্কে ইঙ্গিত দিয়েছে।

OnePlus-এর প্রথম ফোল্ডেবল ফোন OnePlus Open নামে লঞ্চ হবে

ওয়ানপ্লাস তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে তাদের আসন্ন ফোল্ডেবল ফোনটির নামের ইঙ্গিত দিয়েছে। এই টুইটে লেখা হয়েছে “We OPEN when others fold”- যা কোম্পানির আসন্ন ফোল্ডেবল ফোনের একটি সুস্পষ্ট রেফারেন্স। যদিও সংস্থাটি স্পষ্টভাবে কিছু নিশ্চিত করেনি, তবে অনুমান করা যায় যে তাদের এই ফোল্ডেবল ফোনটিকে “ওয়ানপ্লাস ওপেন” বলা হবে, যেমনটা এর আগে বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছিল।

জানিয়ে রাখি, সম্প্রতি ওয়ানপ্লাসের ফোল্ডেবল স্মার্টফোনকে ঘিরে একাধিক তথ্য ইন্টারনেটে ফাঁস হয়েছে। এমনকি, একটি সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে হ্যান্ডসেটটি আগামী ২৯ আগস্ট বাজারে পা রাখবে। ফোল্ডেবলটি ওয়ানপ্লাসের সিস্টার-ব্র্যান্ড ওপ্পোর লেটেস্ট ফাইন্ড এন২ ফোনের একটি রিব্র্যান্ডেড সংস্করণ হতে পারে। এটিতে সম্ভবত একটি আউটওয়ার্ড ফোল্ড ডিজাইন দেখা যাবে। রিপোর্টে আরও বলা হয়েছে যে, ওয়ানপ্লাস ওপেন ব্ল্যাক এবং গ্রীন কালার অপশনগুলিতে উপলব্ধ হবে। এটি প্রথমে চীনে আত্মপ্রকাশ করতে পারে এবং তারপর ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্র সহ বিশ্বের বিভিন্ন দেশের বাজারে লঞ্চ হতে পারে।

শোনা যাচ্ছে, আসন্ন OnePlus Open ফোনটি Qualcomm-এর Snapdragon 8 Gen 2 অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, যা ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইনবিল্ট স্টোরেজের সাথে যুক্ত থাকবে। এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৭.৮ ইঞ্চির 2K অ্যামোলেড প্রাইমারি ডিসপ্লের সাথে আসতে পারে। OnePlus Open-এর কভার স্ক্রিনের আকার হতে পারে ৬.৩ ইঞ্চি, যা একটি অ্যামোলেড প্যানেল হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ সম্মেলনে ওয়ানপ্লাস নিশ্চিত করে যে তারা একটি ফেল্ডেবল হ্যান্ডসেটে কাজ করছে। কোম্পানি পরবর্তীতে OnePlus 11 স্মার্টফোনের লঞ্চ ইভেন্টের সময় ডিভাইসটি টিজ করে। OnePlus Open-এর আকার Galaxy Z Fold 4, Pixel Fold, Vivo X Fold 2 এবং Huawei Mate X3-এর কাছাকাছি হবে বলে আশা করা হচ্ছে। এটি বাজারে সদ্য উন্মোচিত Samsung Galaxy Z Fold 5-এর প্রতিযোগী হতে পারে।

RELATED ARTICLES

Most Popular