আগামী সপ্তাহে ভারতে এন্ট্রি নিচ্ছে OnePlus Nord CE 4 lite, বড় ব্যাটারি থাকবে খাস ফিচার

OnePlus আগামী ১৮ই জুন ভারতে একটি নতুন স্মার্টফোন উন্মোচন করার ঘোষণা করছে। তবে আনুষ্ঠানিক লঞ্চের আগেই আসন্ন হ্যান্ডসেটের জন্য একটি মাইক্রোসাইট লাইভ করা হয়েছে। যেখান থেকে জানা গেছে আসন্ন ডিভাইসটি Nord-সিরিজের অন্তর্গত হবে৷ যদিও OnePlus তাদের এই নয়া ফোনের নাম ও ফিচার অন্তরালেই রাখতে চেয়েছে। তবে অনলাইন রিটেল পার্টনার Amazon India -এর ল্যান্ডিং পেজের ইউআরএল আসন্ন স্মার্টফোনের নাম ফাঁস করে দিয়েছে। জানা গেছে এই ফোনের নাম হবে OnePlus Nord CE 4 Lite। একই সাথে এর স্টোরেজ ও কালার ভ্যারিয়েন্ট সম্পর্কিত তথ্যও সামনে এসেছে।

OnePlus Nord CE 4 Lite ফোনের সম্ভাব্য ফিচার

ওয়ানপ্লাস সম্প্রতি নর্ড সিই ৪ লাইট স্মার্টফোনের জন্য একটি টিজার প্রকাশ করেছে। যেখানে তারা ‘আপনার সারাদিনের বিনোদনের সঙ্গী’ (Your All-day Entertainment Companion) ট্যাগলাইন ব্যবহার করেছে। যার মধ্যে ‘এন্টারটেইনমেন্ট’ শব্দের ‘n’ অক্ষরটি নীল রঙে হাইলাইট করা। যা ইঙ্গিত দিচ্ছে হ্যান্ডসেটটি ব্লু কালার বিকল্পে লঞ্চ হতে পারে। এদিকে অ্যামাজনের লিস্টিং নিশ্চিত করেছে যে, ওয়ানপ্লাস নর্ড সিই ৪ লাইট ফোন মেগা ব্লু কালার এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে আসবে। টিজার ইমেজ অনুসারে, ওয়ানপ্লাস নর্ড সিই ৪ লাইট ফ্ল্যাট-এজ ডিজাইন অফার করবে।

জানিয়ে রাখি, OnePlus Nord CE 4 Lite মডেলটি ইতিমধ্যেই একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইট দ্বারা অনুমোদিত হয়েছে। যার মধ্যে ইউরোফিন্স সার্টিফিকেশন সাইটের লিস্টিং নিশ্চিত করেছে, এই ফোনের মডেল নম্বর CPH2621। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৮০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সমর্থিত ৫,৪৩০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে বলেও জানা গেছে।

এছাড়া গুঞ্জন শোনা যাচ্ছে আপকামিং OnePlus Nord CE 4 Lite মডেলটি ১৪ই মে চীনের বাজার আগত Oppo K12x ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে লঞ্চ হবে। যদি এমনটা হয় তবে উভয় ফোনের একাধিক ফিচার অনুরূপ থাকার সম্ভাবনা ব্যাপক। তাই নীচে সাব-ব্র্যান্ড Oppo -এর হ্যান্ডসেটের স্পেসিফিকেশন আলোচনা করা হল।

Oppo K12x স্মার্টফোনের স্পেসিফিকেশন

ওপ্পো কে১২এক্স স্মার্টফোনে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০×১০৮০ পিক্সেল) OLED ডিসপ্লে আছে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ রিফ্রেশ রেট. ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ১২০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। ভালো পারফরম্যান্সের জন্য এতে ৬ এনএম ফ্যাব্রিকেশন নোড ভিত্তিক কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ও অ্যাড্রেন ৬১৯ জিপিইউ ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বাধিক ৫১২ জিবি স্টোরেজ সহ এসেছে। অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ কাস্টম স্কিন চালিত এই ফোনে LED ফ্ল্যাশ সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে।

এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপথ লেন্স। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থিত। তদুপরি Oppo K12x – ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, একটি ৩.৫ মিমি অডিও জ্যাক, স্টেরিও স্পিকার সিস্টেম, হাইব্রিড ডুয়াল সিম সাপোর্টের সাথে লঞ্চ হয়েছে। কানেক্টিভিটির জন্য এতে – ৫জি, ডুয়েল ৪জি VoLTE, ওয়াই-ফাই ৬ ৮০২.১১ এসি, ব্লুটুথ ৫.২, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত। এই হ্যান্ডসেটে ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৮০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে।