১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল Oppo A1 Pro, রয়েছে ৬৭ ওয়াট চার্জিং ও দুর্দান্ত ডিসপ্লে

Published on:

Oppo A1 Pro Launched

Oppo আজ চীনে Oppo A1 Pro নামের একটি নতুন স্মার্টফোন লঞ্চ করল। এটি A-সিরিজের অধীনে আসা প্রথম মডেল, যা একটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের কার্ভড ডিসপ্লে এবং ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সাথে এসেছে। এছাড়া অন্যান্য বিশেষত্বের কথা বললে, এই 5G হ্যান্ডসেটে রয়েথে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, ১২ জিবি পর্যন্ত র‌্যাম, লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম ওএস এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত শক্তিশালী ব্যাটারি। আর সিকিউরিটি ফিচার হিসাবে এতে অপটিক্যাল ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। চলুন সদ্য লঞ্চের মুখ দেখা Oppo A1 Pro -এর দাম এবং ফিচারগুচ্ছ সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

ওপ্পো এ১ প্রো -এর দাম (Oppo A1 Pro Price)

ওপ্পো এ১ প্রো স্মার্টফোনকে মোট তিনটি স্টোরেজ কনফিগারেশনে নিয়ে আসা হয়েছে। যার দামের বিশদ নিম্নরূপ –

৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ : ১,৭৯৯ RMB (প্রায় ২০,৬৫০ টাকা)
৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ : ১,৯৯৯ RMB (প্রায় ২২,৯৪০ টাকা)
১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ : ২,২৯৯ RMB (প্রায় ২৬,৩৮০ টাকা)

বর্তমানে মডেলটি চীনের বাজারে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ এবং আগামী ২৫শে নভেম্বর থেকে এটি মুনসি ব্ল্যাক, ডন গোল্ড এবং ব্লু কালার ভ্যারিয়েন্টে সরাসরি কেনা যাবে। ওপ্পো এ১ প্রো স্মার্টফোনের ভারত সহ গ্লোবাল মার্কেটে প্রাপ্যতা সম্পর্কিত কোনো তথ্য এখনো সংস্থার তরফ থেকে প্রকাশ করা হয়নি।

ওপ্পো এ১ প্রো -এর স্পেসিফিকেশন ও ফিচার (Oppo A1 Pro Specifications and Features)

নতুন ওপ্পো এ১ প্রো স্মার্টফোনে রয়েছে একটি ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস কার্ভড OLED ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইল এবং এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট,৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৯৫০ নিট পিক ব্রাইটনেস ও ৩৯৪ পিপিআই পিক্সেল ডেনসিটি সমর্থন করে। ডিসপ্লের উপরি মধ্যিখানে থাকা এই নচ কাটআউটের মধ্যে সেলফি এবং ভিডিও কলের জন্য একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং শ্যুটার উপস্থিত। অন্যদিকে ডিভাইসের পেছনে LED ফ্ল্যাশ লাইট সহ একটি ডুয়াল ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল- ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স।

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, ওপ্পো এ১ প্রো অন্তর্ভুক্ত এই লেটেস্ট তথা প্রথম মডেলে পারফরম্যান্সের জন্য ৬ এনএম প্রসেসিং নোড ভিত্তিক অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর উপস্থিত। এই চিপ সিস্টেম অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ এবং একটি ইন্টিগ্রেটেড ৫জি (5G) মডেম সাপোর্ট করে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে এতে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS) পাওয়া যাবে। এই ফোন ১২ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি রম অফার করে। যদিও ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম ফিচারও বিদ্যমান থাকছে এই ডিভাইসে।

Oppo A1 Pro স্মার্টফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৪,৮০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ইউনিট ব্যবহার করা হয়েছে, যা ইউএসবি ২.০ টাইপ-সি পোর্টের মাধ্যমে ৬৭ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সমর্থন করে। এক্ষেত্রে উক্ত ইউএসবি কর্ডটি ডেটা ট্রান্সফার এবং অডিও আউটপুট পোর্ট হিসাবেও কাজ করবে, কেননা এই ডিভাইসে ৩.৫ মিমি অডিও জ্যাক অন্তর্ভুক্ত নেই।

যাইহোক উক্ত ফোনের কানেক্টিভিটি বিকল্পের মধ্যে সামিল রয়েছে – ডুয়াল-সিম স্লট, 5G, ওয়াই-ফাই ৮০২.১১এ/বি/জি/এন/, ব্লুটুথ ৫.১, এনএফসি, জিপিএস, গ্লোনাস (Glonass), গ্যালিলিও (Galileo) এবং বেইডু (Beidou)। অন্যদিকে নিরাপত্তার জন্য অপটিক্যাল ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। পরিশেষে নয়া Oppo A1 Pro স্মার্টফোনের ওজন ১৭১ গ্রাম এবং পরিমাপ ১৬২.৩×৭৪.৩×৭.৭ মিমি।

সঙ্গে থাকুন ➥