প্রচুর ফোনে ColorOS 14 আপডেট দিচ্ছে Oppo, দেখুন আপনারটা লিস্টে আছে কিনা

Avatar

Published on:

Oppo ColorOS 14 Update Rollout Timeline

ওপ্পো তাদের স্মার্টফোনগুলিতে বর্তমানে Android 14 ভিত্তিক ColorOS 14 সফ্টওয়্যার রোলআউট করছে। কোম্পানিটি ফেব্রুয়ারি মাসের জন্য একটি আপডেট টাইমলাইন ঘোষণা করেছে। জানুয়ারির সময়সূচী অনুসরণ করে, বেশ কয়েকটি ওপ্পো ডিভাইস অ্যান্ড্রয়েড ১৪ আপডেট পেয়েছে। আর এখন, কোম্পানির লক্ষ্য নতুন ফিচার এবং এনহ্যান্সমেন্ট চালু করার মাধ্যমে ইউজার এক্সপেরিয়েন্স উন্নত করা এবং গ্রাহকদের সন্তুষ্টি আরও বাড়ানো। চলুন দেখে নিই ফেব্রুয়ারি মাসে সংস্থার কোন কোন ফোনে ColorOS 14 আপডেট আসবে এবং নতুন কী ফিচার পাওয়া যাবে।

ওপ্পো ফেব্রুয়ারি মাসের জন্য আনুষ্ঠানিকভাবে কালারওএস ১৪ রোলআউট টাইমলাইন প্রকাশ করেছে। নতুন তালিকায় অন্তর্ভুক্ত কালেক্টর’স এডিশন এবং ফাইন্ড এন৩ ফ্লিপ সহ ওপ্পো ফাইন্ড এন৩ সিরিজের ফোনগুলি ইতিমধ্যেই আপডেট পেয়েছে। বাকি স্মার্টফোনগুলিও শীঘ্রই আপডেটটি পেতে চলছে। ভারতে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে ওপ্পো এ৫৮, ওপ্পো এ৩৮ এবং ওপ্পো এ১৮ মডেলগুলি কালারওএস ১৪ আপডেট পাবে বলে জানানো হয়েছে।

ইতিমধ্যেই আপডেট পেতে তে শুরু করেছে – Oppo Find N3, Find N3 Flip, Find N2 Flip, Find X5 Pro, Find X5, Find X3 Pro, Reno10 Pro+ 5G, Reno10 Pro 5G, Reno10 5G, Reno8 Pro 5G, Reno8 5G, Reno8, Reno8 T 5G, Reno8 T, Reno7, F23 5G, F21s Pro, F21 Pro, K10 5G, A98 5G, A78 5G, A77 5G, A77s, A77, A57 ফোনগুলি।

গত মাসে, স্টেবল ColorOS 14.0 আপডেটটি Oppo Find N ব্যবহারকারীদের কাছে রোলআউট করা হয়, যা এই ফ্ল্যাগশিপ ডিভাইসের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক ছিল। তবে রোলআউট এখানেই থামেনি, কারণ Oppo K10 5G এবং Oppo A77 5G ইউজাররাও তাদের ডিভাইসে ColorOS 14 আপডেট পেয়েছেন৷ রোলআউট ছাড়াও, ওপ্পো তাদের ব্যবহারকারীদের প্রতিক্রিয়ার ওপর ভিত্তি করে কয়েকটি নতুন বৈশিষ্ট্য এই সফ্টওয়্যার ভার্সনে যুক্ত করেছে। উল্লেখযোগ্য সংযোজনগুলি হল:

  • হোম স্ক্রিন অ্যাপ্লিকেশনের জন্য ফ্লোটিং উইন্ডো সাপোর্ট।
  • ফোনটিকে শেক করলে বা ঝাঁকালে গান/ইন্টারসেপ্ট নোটিফিকেশন পরিবর্তন করা যাবে।
  • কাস্টমাইজেবল স্ট্যাটাস বার ফন্ট স্টাইল।
  • অপ্টিমাইজ করা ডিসপ্লে ট্রানজিশন, অডিও ইফেক্ট এবং লক স্ক্রিন লেআউট।
  • উন্নত লক স্ক্রিন বাউন্স অ্যানিমেশন এবং ফেসিয়াল রিকগনিশন স্পিড।
  • উন্নত ভাইব্রেশন এফেক্ট এবং সিস্টেম নোটিফিকেশনের পরিষ্কার প্রদর্শন।
  • ভিন্ন অ্যাপ্লিকেশনের ক্ষেত্রে কাস্টম স্ক্রিন রিফ্রেশ রেটের জন্য সাপোর্ট।
  • আই প্রোটেকশন এবং অ্যাম্বিয়েন্ট কালার অ্যাডাপ্টেশন মোডে কালার ডিসপ্লে অপ্টিমাইজেশন।
  • গ্যালারিতে ফটো এডিটিং ছবির মূল অবস্থায় রিস্টোরিং সাপোর্ট করে।

আশা করা যায়, ওপ্পো আগামী কয়েকদিন বা কয়েক সপ্তাহের মধ্যে সমস্ত কম্প্যাটিবল স্মার্টফোনে এই নতুন ফিচারগুলি চালু করবে।

সঙ্গে থাকুন ➥