HomeMobilesবিশ্বের প্রথম ফোন হিসাবে DXOMARK-এর গোল্ড ডিসপ্লে লেবেল পেল Oppo Find X7...

বিশ্বের প্রথম ফোন হিসাবে DXOMARK-এর গোল্ড ডিসপ্লে লেবেল পেল Oppo Find X7 Ultra

নতুন ইতিহাস সৃষ্টি করলো ওপ্পো! ডিএক্সওমার্ক (DXOMARK) বেঞ্চমার্ক প্ল্যাটফর্মের তরফ থেকে এই প্রযুক্তি সংস্থাটির কৃতিত্বের মুকুটে যোগ করা হল নতুন পালক। ওপ্পো প্রথম স্মার্টফোন ব্র্যান্ড হিসাবে ঘোষিত হল, যারা তাদের লেটেস্ট Oppo Find X7 Ultra ফোনটির জন্য ডিএক্সওমার্কের ‘Gold Display Label’ পেয়েছে। এই ফ্ল্যাগশিপ ওপ্পো স্মার্টফোনটিই প্রথম, যা তার স্ক্রিনের গুণমান এবং চোখের আরামের জন্য আই কমফোর্ট ডিসপ্লে (Eye Comfort Display) লাভ করেছে। কি কি শর্ত পূরণ করে Oppo Find X7 Ultra Gold Display Label খেতাবটি জিতে নিলো, আসুন জেনে নেওয়া যাক।

Oppo Find X7 Ultra অর্জন করলো Gold Display Label

চীনা ব্র্যান্ডটি দাবি করে যে তাদের ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা ফোনে একটি ডিসপ্লে রয়েছে, যার গুণমান এবং চোখের আরামের ওপর দৃঢ় ফোকাস রয়েছে। বর্ধিত আই কমফোর্ট চোখের ওপর চাপ না ফেলে ব্যবহারকারীদের দীর্ঘ সময় ফোনটি ব্যবহার করতে দেয়। গোল্ড ডিসপ্লে লেবেল অর্জন করতে হলে একটি ফোনকে ডিএক্সওমার্ক দ্বারা নির্ধারিত চারটি প্রয়োজনীয়তা পূরণ করতে হয়৷ প্রথমত, ফ্লিকার পারসেপশন ডিফল্ট মোডে এবং অ্যান্টি-ফ্লিকার মোডে ৫০%-এর কম হওয়া উচিত।

ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা ফোনের ফ্লিকার পারসেপশনের সম্ভাবনা ছিল ১০% এরও কম এবং সর্বনিম্ন উজ্জ্বলতা ছিল ১.৫৭ নিট। ডিএক্সওমার্ক 2 নিটকে গোল্ড ডিসপ্লে লেবেল প্রদানের জন্য ন্যূনতম উজ্জ্বলতা হিসাবে সেট করেছে। এক্সট্রিম মিনিমাম ব্রাইটনেস ইউজারদের স্বাচ্ছন্দ্য বৃদ্ধি করতে তীব্র আলো এবং চরম ভিজ্যুয়াল কন্ট্রাস্ট কমিয়ে দেয়।

Oppo Find X7 Ultra ফোনে ০.৬৩ সার্কাডিয়ান অ্যাকশন ফ্যাক্টর রয়েছে, যা স্বাভাবিক স্লিপ সাইকেলের ওপর ব্লু লাইট এক্সপোজারের প্রভাবকে কমিয়ে দেয়। এই ফ্ল্যাগশিপ ওপ্পো স্মার্টফোনে পি৩ কালার স্পেস ব্যবহার করে ৯৯% কালার কনসিস্ট্যান্সি রয়েছে। Oppo Find X7 Ultra হ্যান্ডসেটে কিউএইচডি+ রেজোলিউশন এবং ১ থেকে ১২০ হার্টজ এলটিপিও (LTPO) রিফ্রেশ রেট সহ অ্যামোলেড (AMOLED) স্ক্রিন দেখা যায়।

এই স্ক্রিনের পিক্সেল ডেনসিটি ৫১০ পিপিআই, ১,৬০০ নিট পিক ব্রাইটনেস এবং ৪,৫০০ নিট লোকাল পিক ব্রাইটনেস অফার করে। অ্যামোলেড ডিসপ্লে গুগল আল্ট্রা এইচডিআর (Google Ultra HDR) স্ট্যান্ডার্ড কম্প্যাটিবিলিটির সাথে প্রোএক্সডিআর (ProXDR) প্রযুক্তিকেও সাপোর্ট করে। স্মার্টফোনটিতে ও-সিঙ্ক ৩.০ (O-Sync 3.0) রয়েছে, যা আল্ট্রা-লো টাচ লেটেন্সি ও রেইন ওয়াটার স্মার্ট টাচ সহ আরও কিছু সুবিধা প্রদান করে।

RELATED ARTICLES

Most Popular