HomeMobilesব্যাটারি নিয়ে চিন্তা শেষ, Oppo Find X8, Realme GT 6 Pro ও OnePlus 13 ফোন আসছে 6000mAh ব্যাটারির সাথে

ব্যাটারি নিয়ে চিন্তা শেষ, Oppo Find X8, Realme GT 6 Pro ও OnePlus 13 ফোন আসছে 6000mAh ব্যাটারির সাথে

ওপ্পো (Oppo) রিয়েলমি (Realme) এবং ওয়ানপ্লাস (OnePlus) তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ ডিভাইসগুলি বাজারে আনার প্রস্তুতি শুরু করেছে। সম্প্রতি একটি সূত্র মারফৎ জানা গেছে যে, ফ্ল্যাগশিপ Oppo Find X8 সিরিজ, পরবর্তী প্রজন্মের বুক-স্টাইল ফোল্ডেবল, Realme GT6 Pro এবং OnePlus 13 স্মার্টফোনে বিশাল ৬,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে। উচ্চতর ব্যাটারি থাকার ফলে ডিভাইসগুলি আগের মডেলের থেকে ভারী হবে বলে আশা করা হচ্ছে। উল্লেখিত স্মার্টফোনগুলির সবকটিই এবছরের দ্বিতীয়ার্ধে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে।

উচ্চ ক্ষমতার ব্যাটারি আসন্ন Oppo, Realme এবং OnePlus ব্র্যান্ডের ফ্ল্যাগশিপগুলির ওজন বৃদ্ধি করতে পারে

বড় ব্যাটারি ব্যবহারের জল্পনাটি সত্যি হলে ফোনগুলির ওজন উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে। প্রসঙ্গত, বর্তমান প্রজন্মের ওপ্পো ফাইন্ড এক্স৭ ও ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা দুটি ফোনই ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যেখানে রিয়েলমি জিটি৫ প্রো ও ওয়ানপ্লাস ১২ হ্যান্ডসেটে বড় ৫,৪০০ এমএএইচ ব্যাটারি যুক্ত রয়েছে। এই সবকটি ডিভাইসের ওজনই ২০২ গ্রাম থেকে ২২৪ গ্রামের মধ্যে। তবে বডিতে আরও হালকা উপাদান ব্যবহারের মতো কোনও পরিবর্তন না করলে অতিরিক্ত ৬০০ এমএএইচ থেকে ১,০০০ এমএএইচ ক্ষমতার সাথে ডিভাইসগুলির ওজন কিছুটা বাড়বে।

আরেকটি সাম্প্রতিক প্রতিবেদন থেকে জানা গেছে যে, ওপ্পো ফাইন্ড এক্স৮ সিরিজটি অক্টোবরে বাজারে আসবে। অর্থাৎ, এটি জানুয়ারিতে লঞ্চ হওয়া তার পূর্বসূরির তুলনায় কয়েক মাস আগে বাজারে পা রাখবে। ফাইন্ড এক্স৮ সিরিজে ডাইমেনসিটি এবং স্ন্যাপড্রাগন চিপ উভয়ই ব্যবহার করা হবে বলে আশা করা হচ্ছে। এর আগে কোয়ালকমের চিফ মার্কেটিং অফিসার প্রকাশ করেছিলেন যে, কোম্পানি অক্টোবরে স্ন্যাপড্রাগন সামিটের আয়োজন করবে এবং এই ইভেন্টে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপসেটটি প্রকাশ করবে। ওপ্পো সম্ভবত স্ন্যাপড্রাগন সামিটের পরে পরবর্তী ফাইন্ড সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি প্রকাশ করার পরিকল্পনা করছে, যাতে নতুন চিপসেটটি অন্তর্ভুক্ত থাকবে।

আগের কিছু রিপোর্ট দাবি করেছে যে, Qualcomm Snapdragon 8 Gen 4 চালিত ফ্ল্যাগশিপগুলির ব্যাটারি লাইফ বজায় রাখতে বা উন্নত করতে বড় ব্যাটারির প্রয়োজন হবে, কারণ চিপসেটটি তার পূর্বসূরির তুলনায় বেশি শক্তি খরচ করে। এখনও পর্যন্ত যা যা জানা গেছে তার ওপর ভিত্তি করে বলা যায়, Snapdragon 8 Gen 4 প্রসেসরের পারফরম্যান্স কোরের স্পিড ৪.২ গিগাহার্টজ পর্যন্ত পৌঁছাবে এবং এর সাথে Adreno 830 জিপিইউ (Adreno 750 জিপিইউ-এর আপগ্রেডেড সংস্করণ) যুক্ত থাকবে। অন্যদিকে MediaTek Dimensity 9400 চিপসেটে রয়েছে একটি কর্টেক্স-এক্স৫ প্রাইম সিপিইউ কোর, তিনটি কর্টেক্স-এক্স৪ প্রাইম সিপিইউ কোর এবং চারটি কর্টেক্স-এ৭২০ পারফরম্যান্স সিপিইউ কোর।

RELATED ARTICLES

আরও পড়ুন