HomeMobilesক্যামেরা-ব্যাটারি-প্রসেসর সব দিকেই সেরা, Oppo Find X8 সিরিজে এবার বড় ধামাকা

ক্যামেরা-ব্যাটারি-প্রসেসর সব দিকেই সেরা, Oppo Find X8 সিরিজে এবার বড় ধামাকা

ওপ্পো বর্তমানে তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ Oppo Find X8 সিরিজের স্মার্টফোনগুলির কাজ করছে বলে জানা গেছে। গত কয়েক বছর ধরে, কোম্পানি প্রতি বছর দুটি Find X-ব্র্যান্ডের ফোন বাজারে লঞ্চ করে থাকে। তবে এবছর এই ধারায় বদল আনতে চলেছে ব্র্যান্ড। একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে Oppo Find X8 সিরিজে আরও একটি অতিরিক্ত ডিভাইস সহ মোট তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকতে পারে। আসুন আসুন Find X সিরিজের নয়া মডেলটির সম্পর্কে জেনে নেওয়া যাক।

Oppo Find X8 সিরিজে থাকতে পারে তিনটি মডেল

উৎস হিসেবে নির্ভরযোগ্য টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনকে উদ্ধৃত করে মাইড্রাইভার্স তাদের রিপোর্টে দাবি করেছে যে, ওপ্পো ফাইন্ড এক্স৮ সিরিজে তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে, এগুলি হল স্ট্যান্ডার্ড সংস্করণ, প্রো সংস্করণ এবং আল্ট্রা সংস্করণ। অর্থাৎ, লাইনআপে ওপ্পো ফাইন্ড এক্স৮, ওপ্পো ফাইন্ড এক্স৮ প্রো এবং ওপ্পো ফাইন্ড এক্স৮ আল্ট্রা অন্তর্ভুক্ত থাকতে পারে।

জানিয়ে রাখি, ২০২২ সালে ওপ্পো তিনটি মডেল সমন্বিত ওপ্পো ফাইন্ড এক্স৫ সিরিজটি উন্মোচন করেছিল। এই লাইনআপে ছিল রেগুলার ওপ্পো ফাইন্ড এক্স৫, ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ডাইমেনসিটি এডিশন এবং ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো। এরপর গতবছর ব্র্যান্ডটি শুধুমাত্র দুটি মডেল লঞ্চ করেছে, ওপ্পো ফাইন্ড এক্স৬ এবং ফাইন্ড এক্স৬। চলতি বছর জানুয়ারিতে, ব্র্যান্ডটি এই সিরিজের অধীনে কোনও মিড-টিয়ার মডেল ছাড়াই ওপ্পো ফাইন্ড এক্স৭ এবং হাই-এন্ড ফাইন্ড এক্স৭ আল্ট্রা মডেল দুটি উন্মোচন করেছে।

তবে, আসন্ন Oppo Find X8 সিরিজের ক্ষেত্রে ‘Pro’ সংস্করণটি ফিরে আসতে পারে এবং স্ট্যান্ডার্ড সংস্করণের পাশাপাশি বাজারে পা রাখতে পারে। দুটি মডেলই এই বছরের অক্টোবরে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করতে পারে। অন্যদিকে, Oppo Find X8 Ultra সংস্করণটি আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে অন্যান্য “আল্ট্রা” ব্র্যান্ডের ফ্ল্যাগশিপ ফোনগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বাজারে আসতে পারে।

ইতিমধ্যে জানা গেছে যে, স্ট্যান্ডার্ড Oppo Find X8 ফোনে MediaTek Dimensity 9400 চিপ থাকবে। তবে, প্রো ভার্সনটি MediaTek Dimensity 9400 চিপসেটে চালিত হবে নাকি Snapdragon 8 Gen 4 প্রসেসরের সাথে আসবে, সে বিষয়ে কোন স্পষ্টতা নেই। উভয় চিপই তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানির (TSMC) এর ৩ ন্যানোমিটার প্রক্রিয়ার ওপর নির্মিত। তাই, Oppo Find X8 সিরিজটি হবে ৩ ন্যানোমিটারের চিপ যুক্ত ওপ্পোর প্রথম ফ্ল্যাগশিপ ফোন। Oppo Find X8 Ultra মডেলে Snapdragon 8 Gen 4 চিপ থাকার সম্ভাবনা সবচেয়ে বেশি।

উল্লেখ্য, ওপ্পোর আসন্ন Find সিরিজের প্রোডাক্ট ম্যানেজার, ঝৌ ইবাও সম্প্রতি বলেছেন যে Oppo Find X8 সিরিজটি ফটোগ্রাফি, কর্মক্ষমতা, ব্যাটারির ক্ষমতা, ব্যাটারি লাইফ এবং এর স্লিম এবং লাইটওয়েট ডিজাইন সহ সব দিক দিয়েই উৎকৃষ্ট হবে।

RELATED ARTICLES

Most Popular