HomeMobilesওপ্পোর নতুন চমক Oppo K11X, ফাঁস হওয়া ডিজাইন থেকে ক্যামেরার সংখ্যা জানা...

ওপ্পোর নতুন চমক Oppo K11X, ফাঁস হওয়া ডিজাইন থেকে ক্যামেরার সংখ্যা জানা গেল

ওপ্পো (Oppo) এই মুহূর্তে চীনে Reno 10 সিরিজের প্রিমিয়াম মিডরেঞ্জ স্মার্টফোনগুলি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আগামী ২৪ মে এই লাইনআপটির ওপর থেকে পর্দা সরাতে চলেছে কোম্পানি। তবে, এই প্রিমিয়াম মিডরেঞ্জ ডিভাইসগুলি ছাড়াও, ওপ্পো তাদের একটি বাজেট-মিডরেঞ্জ হ্যান্ডসেটের ওপরও কাজ করছে বলে জানা গেছে। যার নাম Oppo K11x। এটি গত বছর সেপ্টেম্বর মাসে লঞ্চ হওয়া Oppo K10x-এর উত্তরসূরি। লঞ্চের তারিখ বা স্পেসিফিকেশন সম্পর্কিত তথ্যগুলি এখনও পর্যন্ত সামনে না এলেও, এক সুপরিচিত টিপস্টার ডিভাইসটির ডিজাইন শেয়ার করেছেন। আসুন তাহলে Oppo K11x কেমন দেখতে হতে পারে, জেনে নেওয়া যাক।

ফাঁস হল Oppo K11x-এর ডিজাইন রেন্ডার

টিপস্টার ইভান ব্লাস নতুন ওপ্পো কে১১এক্স-এর একটি রেন্ডার শেয়ার করেছেন। এই ইমেজ অনুসারে, হ্যান্ডসেটটির রিয়ার প্যানেল এবং দুই ধারে ফ্ল্যাট ডিজাইন দেখা যাবে। এর পাশাপাশি, হ্যান্ডসেটটির রিয়ার শেলে দুটি উত্থিত অংশ থাকবে, যার মধ্যে তিনটি ক্যামেরা লেন্স অবস্থান করবে। এছাড়াও, কে১১এক্স-এ একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত থাকবে।

ছবিটি ডিভাইসের দুটি কালার অপশন প্রদর্শন করেছে – ব্লু এবং গ্রীন। তবে, নতুন ওপ্পো ফোনটির সম্পর্কে এর বেশি তথ্য সামনে আসেনি। তাই লঞ্চের পর ওপ্পো কে১১এক্স কি কি অফার করতে পারে, তার ধারণা পেতে, আসুন পূর্বসূরি কে১০এক্স-এর স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

Oppo K10x-এর স্পেসিফিকেশন

গত বছর বাজারে আত্মপ্রকাশ করা ওপ্পো কে১০এক্স-এ ৬.৫৯ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যার ওপরের-বাম কোণে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করছে। এই স্ক্রিনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ডিসিআই-পি৩ কালার গ্যামট অফার করে।

কে১০এক্স কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দ্বারা চালিত, যা ৮ জিবি/ ১২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ বিকল্পগুলির সাথে যুক্ত রয়েছে৷ এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২.১ (ColorOS 12.1) কাস্টম স্কিনের সাথে লঞ্চ হয়েছে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Oppo K10x-এর রিয়ার প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। আর সামনে সেলফি এবং ভিডিও কল করার জন্য, একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

Oppo K10x-কে একটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি শক্তি যোগায় এবং এটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।হিট ম্যানেজমেন্টের জন্য, Oppo K10x-এ ডায়মন্ড থার্মাল কন্ডাক্টিভ জেল, গ্রাফাইট শীট এবং একাধিক টেম্পারেচার সেন্সর সমন্বিত ডিসিপেশন সিস্টেম রয়েছে।

নিরাপত্তার জন্য, এই ফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। এছাড়াও, Oppo K10x-এর কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে ডুয়েল সিম, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ, জিপিএস, একটি ইউএসবি-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক৷

RELATED ARTICLES

Most Popular