রূপে-গুণে বাজার কাঁপাবে, Oppo Reno 10 সিরিজ দুর্ধর্ষ ক্যামেরা ও চোখধাঁধানো ফিচার্সের সঙ্গে লঞ্চ হল

Published on:

Oppo Reno 10 Pro Plus launched China

Oppo Reno 10 সিরিজ অপেক্ষার অবসান ঘটিয়ে আজ লঞ্চ হল। চীনে সংস্থার তরফে Oppo Reno 10, Reno 10 Pro, এবং Reno 10 Pro+ লঞ্চের ঘোষণা করা হয়েছে। ছোটখাটো কয়েকটি দিক ছাড়া, Reno 10 Pro এবং 10 Pro Plus এর স্পেসিফিকেশনের মধ্যে বিশেষ কোনও পার্থক্য নেই। ওপ্পো আগামী মাসে ভারত সহ বিশ্ব বাজারে এই সিরিজের স্মার্টফোন লঞ্চ করবে বলে আশা করা যায়। বিশেষ ফিচার্সের কথা বললে, Reno 10 লাইনআপ ওলেড ডিসপ্লে, দুর্দান্ত ক্যামেরা, শক্তিশালী প্রসেসর এবং ৫১২ জিবি স্টোরেজ অফার করে। Oppo Reno 10 সিরিজের দাম,স্পেসিফিকেশন এবং ফিচারগুলি সম্পর্কে এবার বিস্তারিত জেনে নেওয়া যাক।

Oppo Reno 10 Pro এবং Reno 10 Pro+ এর স্পেসিফিকেশন

ওপ্পো রেনো ১০ প্রো এবং ১০ প্রো প্লাস-এ 1.5K রেজোলিউশন সহ ৬.৭৪ ইঞ্চির কার্ভড ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে। যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ, পিক ব্রাইটনেস ১,৪০০ নিট, টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ। এটি ডিসিআই-পি৩ কালার গ্যামট এবং প্রোএক্সডিআর প্রযুক্তি সাপোর্ট করে। প্রো মডেলটি ৪ ন্যানোমিটার প্রক্রিয়ার নির্মিত মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ চিপসেট দ্বারা চালিত। অন্যদিকে, রেনো ১০ প্রো প্লাস-এ একটি লো-ফ্রিকোয়েন্সি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট ব্যবহার করা হয়েছে।

উভয় স্মার্টফোনেই সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যায়। স্মার্টফোনগুলি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালার ওএস ১৩ (Color OS 13)-এ ইউজার ইন্টারফেসে রান করে। চিপসেট ছাড়াও, রেনো ১০ প্রো সিরিজের উভয় মডেলের মধ্যে ক্যামেরা সেটআপেও সামান্য পার্থক্য রয়েছে।

ফটোগ্রাফির জন্য, প্রো ভ্যারিয়েন্টের ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপে এফ/১.৮ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ সেন্সর উপস্থিত রয়েছে। এই সেন্সরটি এফ/২.০ অ্যাপারচার সহ একটি ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭০৯ টেলিফোটো লেন্স এবং ২x অপটিক্যাল জুম সাপোর্ট, ১১২ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ ও এফ/২.২ অ্যাপারচার সহ একটি তৃতীয় ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্সের সাথে যুক্ত রয়েছে।

অন্যদিকে, রেনো ১০ প্রো প্লাস-এ ৩২ মেগাপিক্সেলের সেন্সরের পরিবর্তে এফ/২.৫ অ্যাপারচার এবং ওআইএস সহ একটি বড় ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো পেরিস্কোপ লেন্স ব্যবহার করা হয়েছে। তবে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, উভয় ফোনের সামনেই এফ/২.৪ অ্যাপারচার সহ একই ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo Reno 10 Pro ভ্যারিয়েন্টে ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। আর Oppo 10 Pro+ এ রয়েছে সামান্য বড় ৪,৭০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। তবে ওপ্পো এই দুটি স্মার্টফোনের সাথে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি অফার করে। পরিশেষে, Reno 10 Pro-এর ওজন ১৮৬ গ্রাম, তুলনায় Pro+ এর ওজন ১৯৪ গ্রাম।

Oppo Reno 10-এর স্পেসিফিকেশন

স্ট্যান্ডার্ড Reno 10-এ প্রো মডেলগুলির মতো একই রকমের স্ক্রিন রয়েছে, কিন্তু এটি ফুলএইচডি+ রেজোলিউশন ও ৯৫০ নিট পিক ব্রাইটনেস অফার করে এবং এতে প্রোএক্সডিআর প্রযুক্তিরও অভাব রয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর দ্বারা চালিত, যা সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। তবে, ওপ্পো ২৫৬ জিবি স্টোরেজ সহ ৮ জিবি এবং ১২ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের জন্য এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউইফএস ২.২ স্টোরেজ ব্যবহার করেছে।

ক্যামেরার ক্ষেত্রে, Oppo Reno 10-এর প্রাইমারি সেন্সর ছাড়া অন্য দুটি সেন্সর Reno 10 Pro-এর অনুরূপ। এর ট্রিপল ক্যামেরা সেটআপে প্রধান ক্যামেরা হিসাবে এফ/১.৭ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেলের ওমনিভিশন সেন্সর উপস্থিত রয়েছে। সেলফির জন্য, ফোনের সামনে একই ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান, যা অন্যান্য Reno 10 সিরিজের স্মার্টফোনগুলিতে দেখা যায়। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, স্ট্যান্ডার্ড Reno 10-এ ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। নিরাপত্তার জন্য, Reno 10 সিরিজের সমস্ত স্মার্টফোনই একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক ফিচারটি অফার করে।

Oppo Reno 10, Reno 10 Pro এবং Reno 10 Pro+এর মূল্য এবং লভ্যতা

ওপ্পো চীনের বাজারে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ Reno 10-এর বেস ভ্যারিয়েন্টের দাম রেখেছে ২,৪৯৯ রেনমিনবি (প্রায় ২৯,৩৪০ টাকা) রেখেছে। এছাড়া, ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ এর মধ্যম ভ্যারিয়েন্টের দাম ২,৭৯৯ রেনমিনবি (প্রায় ৩২,৮৬২ টাকা) এবং টপ-এন্ড ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ মডেলটির মূল্য ২,৯৯৯ রেনমিনবি (প্রায় ৩৫,২১০ টাকা) নির্ধারণ করা হয়েছে। স্ট্যান্ডার্ড Reno 10 এবং Reno 10 Pro তিনটি কালার অপশনে পাওয়া যায়, এগুলি হল গোল্ড, ব্লু এবং ব্ল্যাক।

অন্যদিকে, Reno 10 Pro-এর ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩,৪৯৯ রেনমিনবি (প্রায় ৪১,১০০ টাকা) এবং ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ মডেলটি ৩,৮৯৯ রেনমিনবি (প্রায় ৪৫,৭৮০ টাকা) মূল্যে পাওয়া যাবে। আর একই ধরনের ভ্যারিয়েন্টের জন্য টপ-অফ-দ্য-লাইন Reno 10 Pro+ এর দাম ৩,৮৯৯ রেনমিনবি (আনুমানিক ৪৫,৭৮০ টাকা) এবং ৪,২৯৯ রেনমিনবি (প্রায় ৫০,৪৭৫ টাকা)। এই মডেলটিকে গোল্ড, পার্পল এবং ব্ল্যাক -এর কালার অপশনে বেছে নেওয়া যাবে। স্মার্টফোনগুলি ভারতীয় বাজারে আগামী মাসে অর্থাৎ জুনেই লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥