ওপ্পোর নতুন প্রিমিয়াম ফোন ভারত সহ বিভিন্ন দেশে লঞ্চ হবে, কী বৈশিষ্ট্য থাকবে দেখে রাখুন

Published on:

Oppo Reno 11 Pro 5G NBTC SIRIM BIS Certified

ওপ্পো (Oppo) গত মাসে চীনে Reno 11 সিরিজ লঞ্চ করেছে। সিরিজটিতে দুটি ডিভাইস রয়েছে – Oppo Reno 11 এবং Oppo Reno 11 Pro। বর্তমানে ফোনগুলি বিশ্বের একাধিক দেশের সার্টিফিকেশন ওয়েবসাইটে হাজির হয়ে গ্লোবাল লঞ্চের ইঙ্গিত দিচ্ছে। এর মধ্যে থাইল্যান্ডের এনবিটিসি (NBTC) Oppo Reno 11 Pro 5G-এর গ্লোবাল ভার্সনের মডেল নম্বর নিশ্চিত করেছে। চলুন দেখে নিই, এই লিস্টিংগুলি থেকে আর কি কি তথ্য উঠে এসেছে।

Oppo Reno 11 Pro 5G দেখা গেল একাধিক সার্টিফিকেশন সাইটে

থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন সার্টিফিকেশন নিশ্চিত করেছে যে, ওপ্পো রেনো ১১ প্রো ৫জি গ্লোবাল মার্কেটে CPH2607 মডেল নম্বর বহন করে। এই CPH2607 মডেল নম্বরটি সম্প্রতি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS), ইন্দোনেশিয়ার টিকেডিএন (TKDN), মালয়েশিয়ার এসআইআরআইএম (SIRIM) এবং সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) সহ আরও বেশ কয়েকটি সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে।

CPH2607 মডেল নম্বর সহ ওপ্পো রেনো ১১ প্রো ৫জি ৩৫.৩৫%-এর টিকেডিএন ভ্যালু অর্জন করেছে, মূলত যার অর্থ হল ডিভাইসটি প্রায় ৩৫% ডোমেস্টিক কম্পোনেন্ট (ইন্দোনেশিয়া) ব্যবহার করছে। সেলুলার ব্যান্ড নিশ্চিত করে যে, এই ডিভাইসটি ৫জি সাপোর্ট করে। এছাড়াও, ওপ্পো রেনো ১১ ৫জি (CPH2599) এবং ওপ্পো রেনো ১১ প্রো ৫জি (CPH2607) উভয়ই মালয়েশিয়ার এসআইআরআইএম সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হয়েছে, যা মডেল নম্বরের সাথে উল্লেখিত দেশে লঞ্চের বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে, ওপ্পো রেনো ১১ প্রো ৫জি সংযুক্ত আরব আমিরশাহীর টিডিআরএ-তেও হাজির হয়েছিল। রেনো ১১ ৫জি-এর গ্লোবাল ভ্যারিয়েন্ট কিছুদিন আগে বিআইএস, এফসিসি এবং গিকবেঞ্চ-এ উপস্থিত হয়ে বিভিন্ন স্পেসিফিকেশন প্রকাশ করেছিল।

Oppo Reno 11 সিরিজের গ্লোবাল ভার্সনের বৈশিষ্ট্য

সার্টিফিকেশন প্ল্যাটফর্ম থেকে Oppo Reno 11 সিরিজের দুটি ডিভাইসের গ্লোবাল ভ্যারিয়েন্টের কিছু স্পেসিফিকেশন জানা গেছে। Reno 11 5G MediaTek Dimensity 8200 (৪ ন্যানোমিটার) চিপসেট দ্বারা চালিত হবে, যেখানে Reno 11 Pro 5G Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসর অফার করবে। নন-প্রো এবং প্রো মডেলগুলির ডিসপ্লের আকার হবে যথাক্রমে ৬.৭ ইঞ্চি এবং ৬.৭৪ ইঞ্চি। এছাড়াও, এই ফোন দুটি যথাক্রমে ৬৭ ওয়াট এবং ৮০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৪,৮০০ এমএএইচ ও ৪,৭০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে। ক্যামেরার ক্ষেত্রে, উভয় ফোনই ৫০ মেগাপিক্সেল + ৩২ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেলের সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে।

সঙ্গে থাকুন ➥