HomeMobilesOppo ফোন ব্যবহার করলে সুখবর, অক্টোবরে এই ডিভাইসগুলিতে আসছে Android 13 আপডেট

Oppo ফোন ব্যবহার করলে সুখবর, অক্টোবরে এই ডিভাইসগুলিতে আসছে Android 13 আপডেট

ওপ্পো ইন্ডিয়া ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে ওপ্পো রেনো ৮ প্রো ৫জি এবং ওপ্পো এফ২১ প্রো- এর জন্য কালারওএস বিটা আপডেট নিয়ে এসেছে

গত আগস্ট মাসে গুগল (Google) লেটেস্ট Android 13 Stable সংস্করণটি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করার কিছুদিনের মধ্যেই, জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ওপ্পো (Oppo) তাদের ডিভাইসগুলির জন্য Android 13 ভিত্তিক লেটেস্ট ColorOS 13 কাস্টম স্কিনটি লঞ্চ করে। চাইনিজ ব্র্যান্ডটি ভারতে চলতি অক্টোবরেই তাদের বেশ কয়েকটি Reno এবং A-সিরিজের স্মার্টফোনের জন্য ColorOS 13 Beta আপডেট রোলআউট করবে বলে আগেই জানা গিয়েছিল। আর এখন, ওপ্পো সাম্প্রতিকতম বিটা আপগ্রেড পেতে চলা এই সকল ডিভাইসের নাম এবং নির্দিষ্ট তারিখগুলি নিশ্চিত করেছে। চলুন তাহলে এগুলি দেখে নেওয়া যাক।

প্রকাশিত হল ভারতে অক্টোবর মাসে ColorOS 13 আপডেটের টাইমলাইন

ওপ্পো ইন্ডিয়া ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে ওপ্পো রেনো ৮ প্রো ৫জি এবং ওপ্পো এফ২১ প্রো- এর জন্য কালারওএস বিটা আপডেট নিয়ে এসেছে। চলুন এবার সেইসব ওপ্পো ফোনগুলির তালিকাটি দেখে নেওয়া যাক, যেগুলি চলতি মাসে লেটেস্ট ওএস আপডেটটি পেতে চলেছে।

১৪ অক্টোবর থেকে-

OPPO Reno 8 5G

OPPO K10 5G

১৮ অক্টোবর থেকে-

OPPO F21 Pro 5G

২১ অক্টোবর থেকে-

OPPO K10

OPPO A96

OPPO A76

২৮ অক্টোবর থেকে-

OPPO Reno 7 Pro 5G

OPPO Reno 7 5G

OPPO Reno 6 5G

জানিয়ে রাখি, যেহেতু এটি একটি বিটা সংস্করণ, সেকারণে নয়া আপডেটে কিছু বাগ থাকতে পারে। তাই, বিটা আপডেট ইনস্টল করার আগে ডেটা ব্যাকআপ করে রাখাই শ্রেয়। তালিকাভুক্ত তারিখে, উল্লেখিত ওপ্পো ফোনগুলির ব্যবহারকারীরা একটি ওভার-দ্য-এয়ার (OTA) আপডেট নোটিফিকেশন পাবেন। ওপ্পো এখনও জানায়নি যে, কবে তারা এই ডিভাইসগুলির জন্য কালারওএস-এর স্টেবল সংস্করণটি প্রকাশ করবে। তবে মনে করা হচ্ছে, স্টেবল সংস্করণটি বিটা আপডেটের কয়েক সপ্তাহ পরেই রোলআউট হতে পারে।

উল্লেখ্য, ColorOS 13-এ একটি অ্যাকোয়ামরফিক ডিজাইন ল্যাঙ্গুয়েজ রয়েছে, যা জল দ্বারা অনুপ্রাণিত। এটি নতুন অলওয়েজ-অন-ডিসপ্লে (AOD) শৈলী এবং জোম্যাটো (Zomato) ও সুইগি (Swiggy)-এর মতো থার্ড পার্টি অ্যাপগুলির সাথে একীকরণ অফার করে। এছাড়া, নয়া ইউজার ইন্টারফেসটি কিছু উন্নত সিকিউরিটি ফিচারও প্রদান করে।

RELATED ARTICLES

Most Popular