HomeMobilesOppo বড় সিদ্ধান্ত নিতে চলেছে, ক্যামেরার জন্য জনপ্রিয় এই স্মার্টফোন চিরতরে বন্ধ...

Oppo বড় সিদ্ধান্ত নিতে চলেছে, ক্যামেরার জন্য জনপ্রিয় এই স্মার্টফোন চিরতরে বন্ধ হতে পারে

ওপ্পো (Oppo) তার ক্যামেরা-ফোকাসড স্মার্টফোন সিরিজ হিসাবে পরিচিত Reno লাইনআপে বড় বদল আনতে চলেছে। সাধারণত এই সিরিজে কমপক্ষে তিনটি মডেল থাকে – একটি স্ট্যান্ডার্ড, একটি Pro মডেল এবং সবশেষে টপ-এন্ড Pro+ ভার্সন। তবে সূত্রের দাবি, পরবর্তী প্রজন্মের Oppo Reno সিরিজে Pro+ মডেলটি আর অন্তর্ভুক্ত থাকবে না, যার অর্থ আগামী দিনে Reno 11 Pro+ মডেলটি বাজারে উপলব্ধ হবে না। তবে হতাশ হওয়ার কিছু নেই, কারণ ব্র্যান্ডটি একটি নতুন Find X6 ভ্যারিয়েন্ট দিয়ে মডেলটির শূন্যস্থান পূরণ করার পরিকল্পনা করছে।

Oppo Find X6 শীঘ্রই Snapdragon 8+ Gen 1 প্রসেসর সহ লঞ্চ হতে পারে

এক চীনা টিপস্টার দাবি করেছেন যে ওপ্পো তাদের আসন্ন রেনো সিরিজ থেকে রেনো প্রো প্লাস বাদ দিতে চলেছে। ফলস্বরূপ, আগামী বছর লঞ্চ হতে চলা রেনো ১১ সিরিজে, রেনো ১১ প্রো প্লাস না থাকার সম্ভাবনা প্রবল। পরিবর্তে, কোম্পানি এই সিরিজে তৃতীয় মডেল হিসাবে তুলনামূলক সাশ্রয়ী মূল্যের একটি মডেল যুক্ত করতে পারে। যদিও টিপস্টার ওপ্পোর এই সিদ্ধান্তের জন্য কোনও নির্দিষ্ট কারণ উল্লেখ করেননি, তবে মনে হচ্ছে চীনে রেনো প্রো প্লাস মডেলের প্রতি ক্রেতাদের আগ্রহ কমেছে।

টিপস্টার আরও জানিয়েছেন যে, ওপ্পো তাদের ফ্ল্যাগশিপ Find X সিরিজে একটি নতুন ফোন যুক্ত করবে। বর্তমানে, Find X6 লাইনআপে Find X6 এবং Find X6 Pro ফোন দুটি অন্তর্ভুক্ত রয়েছে, যেগুলি যথাক্রমে Dimeensity 9200 এবং Snapdragon 8 Gen 2 চিপসেট দ্বারা চালিত। সংস্থাটি এখন Find X6 সিরিজের একটি নতুন সংস্করণের ওপর কাজ করছে বলে জানা গেছে, যা Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাথে বাজারে আসতে পারে।

উল্লেখ্য, Find X6 সিরিজের এই নতুন মডেলটি চলতি বছরের দ্বিতীয়ার্ধে লঞ্চ হবে বলে জানা গেছে। তবে যেহেতু এটি কোয়ালকমের একটি অপেক্ষাকৃত পুরানো ফ্ল্যাগশিপ চিপসেট দ্বারা চালিত হবে বলে শোনা যাচ্ছে, তাই দাম বাকি দুটি মডেলের চেয়ে কম হতে পারে। যদিও এই তথ্যগুলি অসমর্থিত সূত্র মারফৎ সামনে এসেছে এবং কোম্পানির তরফেও এখনও এই বিষয়ে কিছুই জানানো হয়নি, তাই এগুলির সত্যতা কতটা তা জানতে আনুষ্ঠানিক ঘোষণার জন্য অপেক্ষা করতেই হবে।

RELATED ARTICLES

Most Popular