TechGupMobilesPoco C55 ভারতের পর এবার বিশ্বজুড়ে লঞ্চ হতে চলেছে, বাইরেও কি সমান জনপ্রিয় হবে

Poco C55 ভারতের পর এবার বিশ্বজুড়ে লঞ্চ হতে চলেছে, বাইরেও কি সমান জনপ্রিয় হবে

গত ২১শে ফেব্রুয়ারি ভারতের বাজারে Poco C55 নামের একটি নয়া স্মার্টফোন লঞ্চ করেছিল পোকো। বাজেট-রেঞ্জের অধীনে আসা এই মডেলটি MediaTek Helio G85 চিপসেট সহ এদেশে আত্মপ্রকাশ করে। আর এখন জানা যাচ্ছে, এটি খুব শীঘ্রই গ্লোবাল মার্কেটেও পা রাখতে চলেছে। আসলে, Poco C55 স্মার্টফোনকে সম্প্রতি বেঞ্চমার্কিং সাইট Geekbench এবং ‘ন্যাশনাল ব্রডকাস্টিং এন্ড টেলিকমিউনিকেশনস কমিশন’ বা সংক্ষেপে NBTC উভয় সাইটেই তালিকাভুক্ত হতে দেখা গেছে।

NBTC সার্টিফিকেশন সাইটের লিস্টিং অনুসারে, পোকো সি৫৫ স্মার্টফোনের গ্লোবাল ভ্যারিয়েন্ট 22127PC95G মডেল নম্বর বহন করবে। আপনাদের অবগতের জন্য জানিয়ে রাখি, মডেল নম্বরের শেষে ‘G’ বর্ণটি ‘গ্লোবাল’ শব্দের সংক্ষিপ্ত-রূপ যা বিশ্বব্যাপী লঞ্চের ইঙ্গিত দেয়। যাই হোক সার্টিফিকেশন সাইটটির লিস্টিং, আপকামিং স্মার্টফোনটির অফিশিয়াল নাম Poco C55 নিশ্চিত করেছে।

অন্যদিকে, গিকবেঞ্চের লিস্টিং অনুযায়ী, সি-সিরিজের এই ডিভাইসটিতে ২+৬ কোর কনফিগারেশন এবং সর্বোচ্চ ২.০ গিগাহার্টজ ক্লক স্পিড রেট সহ একটি অক্টা-কোর প্রসেসর সমন্বিত থাকবে। একই সাথে, এই ফোন ৩ জিবি র‌্যাম এবং অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমের সঙ্গে আসবে।

পোকো সি৫৫ স্মার্টফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টটি গিকবেঞ্চ পরিচালিত সিঙ্গেল-কোর টেস্টে ৩৬৮ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ১,১৬৫ পয়েন্ট অর্জন করেছে। এই ফলাফল থেকে নিশ্চিত যে, ডিভাইসটির গ্লোবাল ভ্যারিয়েন্টে ভারতীয় সংস্করণের ন্যায় মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর যেহেতু স্মার্টফোনটির গ্লোবাল ও ভারতীয় ভ্যারিয়েন্টের প্রসেসর ভার্সন অনুরূপ, সেহেতু অন্যান্য স্পেসিফিকেশনও এক সমান হবে বলে অনুমান।

Poco C55 -এর স্পেসিফিকেশন ও ফিচার

ভারতে আগত পোকো সি৫৫ ফোনে পান্ডা গ্লাস প্রটেকশন এবং ওলিওফোবিক কোটিং সহ ৬.৭১-ইঞ্চির এইচডি প্লাস LCD ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে – ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২০:৯ এসপেক্ট রেশিও এবং ১৫০০:১ কনট্রাস্ট রেশিও সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এই হ্যান্ডসেটে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর রয়েছে। এটি ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ১২৮ জিবি স্টোরেজ অফার করে। যদিও সংস্থার দাবি অনুসারে, ফোনটি অতিরিক্ত ভাবে আরো ৫ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম ফিচার সাপোর্ট সহ এসেছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিন পাওয়া যাবে, যাতে গুগল ডায়লারের পরিবর্তে এমআইইউআই ডায়ালার অন্তর্ভুক্ত৷

ক্যামেরা বিভাগের কথা বললে, Poco C55 স্মার্টফোনে LED ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি ডেপ্থ সেন্সর। এই রিয়ার ক্যামেরাগুলি – পোর্ট্রেট মোড, নাইট মোড, টাইম-ল্যাপস এবং HDR -এর মতো ফটোগ্রাফি ফিচার অফার করে। ডিভাইসের সামনে দেখা যাবে ৫ মেগাপিক্সেলের সেলফি শুটার।

কানেক্টিভিটির জন্য এতে – ডুয়াল সিম স্লট, 4G VoLTE, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.১, জিপিএস, মাইক্রো ইউএসবি পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক অন্তর্ভুক্ত। Poco C55 স্মার্টফোনে ১০ ওয়াট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এটি তিনটি কালার বিকল্পে উপলব্ধ, যথা – পাওয়ার ব্ল্যাক, কুল ব্লু এবং ফরেস্ট গ্রিন।

প্রসঙ্গত, ভারতের বাজারে পোকো সি৫৫ স্মার্টফোনকে মোট দুটি স্টোরেজ কনফিগারেশনে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে, ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয় ৯,৪৯৯ টাকা। আর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ সহ আসা উচ্চতর সংস্করণের দাম ১০,৯৯৯ টাকা।

RELATED ARTICLES

Top Stories