তাগড়া প্রসেসর থাকলেও দাম কম, লঞ্চের কয়েকদিন আগে Poco F5 5G স্মার্টফোনের বিক্রয় মূল্য ফাঁস

Avatar

Published on:

Poco F5 5G price India leaked

Poco আগামী ৯ই মে তাদের লেটেস্ট F5 স্মার্টফোন সিরিজকে লঞ্চ করার কথা নিশ্চিত করেছে। আসন্ন এই লাইনআপের অধীনে মোট দুটি প্রিমিয়াম মডেল আত্মপ্রকাশ করবে, যথা – Poco F5 এবং F5 Pro। যার মধ্যে সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ Poco F5 5G -কে ভারতের বাজারে লঞ্চ করা হবে। আর উচ্চতর Poco F5 Pro স্মার্টফোনকে শুধুমাত্র ইউরোপীয় বাজারের জন্যই আনা হবে।

সংস্থার তরফ থেকে আরো নিশ্চিত করা হয়েছে যে, এদেশে আসন্ন Poco F5 5G ফোনে Qualcomm Snapdragon 7+ Gen 2 প্রসেসর ব্যবহার করা হবে, যা চলতি বছরের শুরুতে ঘোষণা করা হয়েছিল। এক্ষেত্রে আপনাদের জানিয়ে রাখি, এই ডিভাইসটি ভারতের বাজারে আত্মপ্রকাশ করা প্রথম স্মার্টফোন হবে, যাতে Snapdragon 7-সিরিজ চিপসেট থাকবে। তবে শুধু প্রসেসরেই সীমাবদ্ধ নেই, আজ অর্থাৎ আনুষ্ঠানিক লঞ্চের মাত্র দেড় সপ্তাহ আগে এক জনপ্রিয় টিপস্টারের সৌজন্যে ভারতে Poco F5 5G ফোনের দাম ফাঁস হল।

ভারতীয় বাজারে ৩০,০০০ টাকার কমে লঞ্চ হতে পারে Poco F5 5G

পোকো এফ৫ ৫জি একটি মিড রেঞ্জ স্মার্টফোন হিসাবে ভারতীয় বাজারে আসবে বলে জানা গেছে। টিপস্টার পারাস গুগলানি (Paras Guglani) আজ আলোচ্য ডিভাইসের দাম অনলাইনে ফাঁস করছেন। তার দাবি, ভারতে পোকো এফ৫ ৫জি স্মার্টফোনের মূল্য ২৭,৯৯৯ টাকা থেকে শুরু হবে। যদিও টিপস্টার ফোনটির র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশন সম্পর্কিত কোনো তথ্য সামনে আনেননি। তবে তিনি জানিয়েছেন যে, আলোচ্য মডেলটি এদেশে লঞ্চ হওয়ার ঠিক দু’দিন পরে অর্থাৎ ১১ই মে থেকে সেলে কেনার জন্য উপলব্ধ হবে। আর লঞ্চ-পরবর্তী সময়ে এই ফোনকে ই-কমার্স সাইট ফ্লিপকার্টের (Flipkart) মাধ্যমে বিক্রি করা হতে পারে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, আসন্ন ফোনটির পূর্বসূরি Poco F4 5G -এর লঞ্চের সময় মূল্য রাখা হয়েছিল ২৭,৯৯৯ টাকা। এই দাম ছিল ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের। ফলে সম-মূল্যের সাথে উত্তরসূরিকে নিয়ে আসার এই খবর আদৌ সত্যি কিনা তা নিয়ে সন্দেহ জাগছে। যদিও পারাস গুগলানি এতদিন যতগুলি প্রোডাক্ট সম্পর্কে তথ্য ফাঁস করেছেন বেশিরভাগই সঠিক প্রমাণিত হয়েছে। এছাড়া বর্তমানে Poco F4 5G মডেলটিকে ফ্লাট ২,০০০ টাকা কমে অর্থাৎ ২৫,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। ফলে Poco F5 5G -এর দাম সম্পর্কিত খবর সত্যি হতেও পারে।

প্রসঙ্গত, হালফিলে পোকো এফ৫ ৫জি স্মার্টফোনের ডিজাইন রেন্ডার এবং কয়েকটি কী-ফিচারও ফাঁস হয়েছে। জানা গেছে যে, আসন্ন পোকো মডেলটি সম্ভবত চীনে ইতিমধ্যেই লঞ্চ হওয়া Redmi Note 12 Turbo ফোনের রিব্যাজড ভার্সন হিসাবে ভারতে আসবে। তাই আমরা ধরে নিতে পারি যে পোকো এফ-সিরিজের ফোনটিও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে প্যানেল সহ আসবে। এতে ফ্লাট স্ক্রিন এবং ডিসপ্লের উপরিভাগে কেন্দ্রীভূত পাঞ্চ-হোল নচ কাটআউট দেখা যাবে।

আবার ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেলফি তোলার জন্য মিলবে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ডিভাইসটিতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হতে পারে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে। এই ফোন লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিন দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। এছাড়া, আসন্ন Poco F5 5G ফোনটি ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পে পাওয়া যেতে পারে।

সঙ্গে থাকুন ➥