Poco F5 5G: ফ্ল্যাগশিপ প্রসেসরের সাথে 2K ডিসপ্লে, বাজার মাতাবে পোকোর নতুন ফোন

Avatar

Published on:

Poco F5 5G Features 2k Display

শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় বাজেট-রেঞ্জের সাব-ব্র্যান্ড পোকো (Poco) এবছর জুন মাসে Poco F4 5G হ্যান্ডসেটটি উন্মোচন করেছে। এই ডিভাইসটি চীন-এক্সক্লুসিভ Redmi K40s-এর একটি টুইক করা সংস্করণ হিসেবে গ্লোবাল মার্কেটে পা রেখেছে। এই ফোনটির লঞ্চের কয়েকমাসের মধ্যেই এর উত্তরসূরিকে নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। বর্তমানে ব্র্যান্ডটি F4 5G-এর উত্তরসূরি হিসেবে নতুন Poco F5 5G মডেলটি বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। আর এখন একটি নতুন রিপোর্টে এই আপকামিং পোকো স্মার্টফোনটির মূল স্পেসিফিকেশনগুলি শেয়ার করা হয়েছে৷ আসুন এগুলি দেখে নেওয়া যাক।

লঞ্চের আগে ফাঁস Poco F5 5G-এর প্রধান স্পেসিফিকেশন

শাওমিইউআই (Xiaomiui)-এর সাম্প্রতিক রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, নতুন পোকো এফ৫ ৫জি হ্যান্ডসেটটি আসন্ন রেডমি কে৬০ ৫জি-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে, যেটি ২০২৩ সালের প্রথম ত্রৈমাসিকেই আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে৷ সম্প্রতি আইএমইআই (IMEI) সার্টিফিকেশন সাইটে 23013RK75C (চীনা ভ্যারিয়েন্ট) মডেল নম্বর সহ একটি নতুন শাওমি ফোন হাজির হয়েছে৷ 23013PC75I মডেল নম্বর যুক্ত এর ভারতীয় সংস্করণ এবং 23013PC75G মডেল নম্বর সহ বিশ্বব্যাপী সংস্করণটিও আইএমইআই ডেটাবেসে উপস্থিত হয়েছে।

প্রসঙ্গত, হ্যান্ডসেটটি প্রথমে রেডমি কে৬০ নাম সহ চীনা বাজারে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। আর তারপরে এটি ভারত তথা বিশ্ব বাজারে পোকো এফ৫ ৫জি হিসাবে আত্মপ্রকাশ করবে। 23013PC75G/I মডেল নম্বরে, “23”-এর অর্থ ২০২৩ সাল এবং “01” মানে জানুয়ারি মাস। এছাড়া, “PC” অক্ষর দুটি পোকো ব্র্যান্ডটিকে বোঝায়, “75” ইঙ্গিত করে “M11A” মডেল নম্বর এবং G/I-এর মানে গ্লোবাল/ইন্ডিয়া। একইভাবে, 23013RK75C মডেল নম্বরে “RK” অক্ষরগুলি আপাতদৃষ্টিতে চীনা বাজারের জন্য রেডমি কে-সিরিজের ইঙ্গিত দেয়৷

এছাড়াও রিপোর্টে উল্লেখ হয়েছে যে, Poco F5-এর একটি কোডনেম হল “ম্যান্ড্রিয়ান” (Mandrian)। এটি অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ আসবে, যা ১,৪৪০ x ৩,২০০ পিক্সেলের ২কে (2K) রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ ফ্ল্যাগশিপ প্রসেসর দ্বারা চালিত হবে। আশা করা যায়, Redmi K60-এও একই স্পেসিফিকেশন পাওয়া যাবে। তবে, Poco F5 / Redmi K60-এর অন্যান্য বৈশিষ্ট্যগুলি সম্পর্কে এখনও সেভাবে কিছু জানা যায়নি।

উল্লেখ্য, Redmi K60 / Poco F5-এর মডেল নম্বরগুলির মাধ্যমেই বোঝা যায়, উভয় ডিভাইসই আগামী বছরের প্রথম ত্রৈমাসিকেই বাজারে আত্মপ্রকাশ করবে। তাই আশা করা হচ্ছে, অদূর ভবিষ্যতে বিভিন্ন রিপোর্ট এবং লিক থেকে রেডমি/ পোকোর এই ডিভাইস সম্পর্কে বিশদ বিবরণ জানা যাবে।

সঙ্গে থাকুন ➥