TechGupMobilesবাজারে আসছে নয়া ফ্ল্যাগশিপ কিলার Poco F5, থাকবে লেটেস্ট Snapdragon 7+ Gen 2 প্রসেসর

বাজারে আসছে নয়া ফ্ল্যাগশিপ কিলার Poco F5, থাকবে লেটেস্ট Snapdragon 7+ Gen 2 প্রসেসর

পোকো (Poco) খুব শীঘ্রই তাদের পরবর্তী প্রজন্মের F-সিরিজের “ফ্ল্যাগশিপ কিলার” স্মার্টফোনগুলি উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। লাইনআপটির অধীনে সম্ভবত Poco F5 এবং Poco F5 Pro- এই দুটি মডেল বাজারে পা রাখবে। ইতিমধ্যেই পোকো ইন্ডিয়ার কান্ট্রি হেড হিমাংশু ট্যান্ডন Poco F5 সিরিজের ভারতে লঞ্চের ইঙ্গিত দিয়েছেন। তবে তার আগে এখন, গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ডেটাবেসে 23049PCD8I মডেল নম্বর সহ একটি আসন্ন পোকো ফোনকে খুঁজে পাওয়া গেছে। মনে করা হচ্ছে, এটি স্ট্যান্ডার্ড Poco F5-এর ভারতীয় সংস্করণের মডেল নম্বর। ডিভাইসটি Qualcomm Snapdragon 7+ Gen 2 প্রসেসর দ্বারা চালিত হবে বলেও বেঞ্চমার্ক তালিকায় উল্লেখ করা হয়েছে। আসুন গিকবেঞ্চের লিস্টিং থেকে আপকামিং পোকো ফোনটির সম্পর্কে আর কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Poco F5-এর ভারতীয় মডেলকে দেখা গেল Geekbench-এর প্ল্যাটফর্মে

পোকো এফ৫-এর ভারতীয় ভ্যারিয়েন্টটি গিকবেঞ্চ ৫ বেঞ্চমার্ক ডেটাবেসে 23049PCD8I (‘I’ অক্ষরটি ভারতীয় সংস্করণকে নির্দেশ করে) মডেল নম্বর সহ তালিকাভুক্ত রয়েছে। স্মার্টফোনটি গিকবেঞ্চ ৫-এর একক-কোর টেস্টে ১,১১৮ পয়েন্ট স্কোর করতে সক্ষম হয়েছে। যেখানে, মাল্টি-কোর টেস্টে এটি ৪,২৩৬ পয়েন্ট অর্জন করেছে।

এর পাশাপাশি, গিকবেঞ্চ তালিকাটি পোকো এফ৫-এর ভারতীয় মডেলে মার্বেলিন (Marblein) কোড নাম সহ একটি অক্টা-কোর প্রসেসরের উপস্থিতি প্রকাশ করেছে। এই প্রসেসরের একটি কোরের ক্লক স্পিড ২.৯২ গিগাহার্টজ, তিনটি কোর ২.৫০ গিগাহার্টজে রান করে এবং বাকি চারটি কোরকে ১.৮০ গিগাহার্টজে ক্লক করা হয়েছে। আর তালিকায় উল্লেখিত এই তথ্যগুলিই নির্দেশ করে যে, পোকো এফ৫ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে। এছাড়াও, পোকো এফ৫ ৮ জিবি র‍্যাম ও অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম সহ আসবে বলে গিকবেঞ্চ তালিকায় নিশ্চিত করা হয়েছে। তবে এগুলি ছাড়া, এখান থেকে ডিভাইসটির সম্পর্কে আর কোনও তথ্য প্রকাশ্যে আসেনি।

এদিকে, পোকো ইন্ডিয়ার প্রধান হিমাংশু ট্যান্ডন জানিয়েছেন যে, একটি আসন্ন পোকো স্মার্টফোন ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পে ভারতীয় বাজারে লঞ্চ হবে। এটি Poco F5 বলেই মনে হয়, কারণ কোম্পানি তাদের সাশ্রয়ী মূল্যের M-সিরিজ বা X-সিরিজের কোনও স্মার্টফোনের বেস মডেলে ২৫৬ জিবি স্টোরেজ অফার করবে বলে আশা করা যায়না।

শোনা যাচ্ছে, Poco F5 হবে সম্প্রতি চীনে লঞ্চ হওয়া Redmi Note 12 Turbo-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ। এই ফোনটিতে ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,০০০ নিট পিক ব্রাইটনেস এবং ডলবি ভিশন সাপোর্ট করে। স্মার্টফোনটি ডলবি অ্যাটমোস অডিও সাপোর্ট সহ স্টেরিও স্পিকার সেটআপও অফার করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 12 Turbo-তে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর সহ ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। আর সেলফির জন্য, ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেন্সর বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Note 12 Turbo ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিটের সাথে এসেছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে। স্মার্টফোনটি ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১ টেরাবাইট ইউএফএস ৩.১ স্টোরেজ সহ এসেছে

RELATED ARTICLES

Top Stories