HomeMobilesPoco F6 vs Poco F6 Pro: দুটি ফোনেই আছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, কোন পোকো ফোন ভালো হবে

Poco F6 vs Poco F6 Pro: দুটি ফোনেই আছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, কোন পোকো ফোন ভালো হবে

গত ২৩শে মে ভারত সহ গ্লোবাল মার্কেটে পা রাখে Poco F6 সিরিজ। এই লাইনআপের অধীনে মোট দুটি মডেল এসেছে, যথা – Poco F6 এবং Poco F6 Pro। যার মধ্যে স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টটি শুধুমাত্র এদেশে এসেছে। আর এই হ্যান্ডসেটটি ইতিমধ্যেই চীনে লঞ্চ হওয়া Redmi Turbo 3 ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে এসেছে। অন্যদিকে ‘Pro’ মডেলটি হল Redmi K70 Pro ফোনের রিব্র্যান্ডেড সংস্করণ। ফলে ডিজাইন ও ফিচারে কিছু পার্থক্য নজরে পড়বে। তাই Poco F6 এবং Poco F6 Pro ফোনের মধ্যে কোনটা সেরা তা বুঝতে আপনারা আমাদের এই প্রতিবেদন থেকে‌ এদের দাম ও ফিচারের মধ্যে পার্থক্যগুলি দেখে নিতে পারেন।

Poco F6 vs Poco F6 Pro : ডিসপ্লে, সেন্সর

পোকো এফ৬ ফোনে গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত ৬.৬৭-ইঞ্চির OLED ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১.৫কে রেজোলিউশন এবং ২,৪০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। নিরাপত্তার জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে।

পোকো এফ৬ প্রো স্মার্টফোনে দেওয়া হয়েছে ৬.৬৭ ইঞ্চির OLED ডিসপ্লে। এই টাচ-প্যানেল গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২কে রেজোলিউশন এবং ৪,০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে৷ এতেও সিকিউরিটি ফিচার হিসাবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে।

Poco F6 vs Poco F6 Pro : প্রসেসর, র‍্যাম, স্টোরেজ, অপারেটিং সিস্টেম

পোকো এফ৫ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। এই হ্যান্ডসেট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপার ওএস কাস্টম স্কিনে রান করে।

পোকো এফ৬ প্রো স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট উপস্থিত। এতে সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ মিলবে। ডিভাইসটিতে স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের অনুরূপ অপারেটিং সিস্টেম প্রি-লোডেড থাকছে।

Poco F6 vs Poco F6 Pro : ক্যামেরা সেটআপ

Poco F6 ফোনের পিছনে দুটি প্রসারিত ক্যামেরা রিং রয়েছে, যার মধ্যে দুটি সেন্সর অবস্থিত। এই ক্যামেরাগুলি হল – অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT-600 প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। আবার সামনে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

Poco F6 Pro মডেলের ব্যাক প্যানেলে আয়তক্ষেত্রাকার আইল্যান্ড উপস্থিত। যার মধ্যে ট্রিপল ক্যামেরা ইউনিট বিদ্যমান৷ এই ক্যামেরাগুলি হল – OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স + ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

Poco F6 vs Poco F6 Pro : ব্যাটারি

পোকো এফ৬ ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৯০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

পোকো এফ৫ প্রো ফোনেও ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে। তবে এর সর্বোচ্চ চার্জিং স্পিড ১২০ ওয়াট।

Poco F6 vs Poco F6 Pro : আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি, কুলিং সিস্টেম

উভয় ফোনেই অবজেক্ট ইরেজার সহ একাধিক এআই (AI) ফিচার মিলবে। এগুলিতে হিট ডিসিপেশন সিস্টেম বর্তমান।

Poco F6 vs Poco F6 Pro : দাম

ভারতে Poco F6 ফোনের ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৯,৯৯৯ টাকা। আবার উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ অপশন দুটির দাম থাকছে যথাক্রমে ৩১,৯৯৯ টাকা ও ৩৩,৯৯৯ টাকা। এটি – টাইটানিয়াম গ্লো, ক্লাসিক ব্ল্যাক এবং এভারল্যান্ড গ্রিন রঙে বেছে নেওয়া যাবে।

টপ-এন্ড Poco F6 Pro মডেলটি এই মুহূর্তে ভারতে উপলব্ধ নয়। মার্কিন বাজারে এর দাম ৪৯৯ ডলার (প্রায় ৪১,৫০০ টাকা) থেকে শুরু হচ্ছে। এই দাম ফোনটির বেস ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের। আবার ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টেরাবাইট স্টোরেজ বিকল্প দুটি যথাক্রমে ৪৯৯ ইউরো (প্রায় ৪৬,০০০ টাকা) ও ৫৭৯ ইউরো (প্রায় ৫২,০০০ টাকা) মূল্যে লঞ্চ হয়েছে। এটি – হোয়াইট এবং ব্ল্যাক কালার অপশনে এসেছে।

RELATED ARTICLES

আরও পড়ুন