HomeMobilesPoco F6 vs Realme GT 6T: দুর্ধর্ষ ক্যামেরা ও ফিচারের নতুন পোকো ও রিয়েলমি ফোনের মধ্যে কে সেরা

Poco F6 vs Realme GT 6T: দুর্ধর্ষ ক্যামেরা ও ফিচারের নতুন পোকো ও রিয়েলমি ফোনের মধ্যে কে সেরা

গতকাল অর্থাৎ ২৩শে মে ভারতে লঞ্চ হয়েছে Poco F6। এই ফোনের দাম এদেশে ২৯,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। ফিচারের কথা বললে, এটি – কোয়ালকমের প্রসেসর, ১২ জিবি র‍্যাম, ৫১২ জিবি স্টোরেজ, অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কাস্টম স্কিন, ৫০ মেগাপিক্সেল Sony LYT-600 প্রাইমারি সেন্সর যুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ফাস্ট চার্জিং সমর্থিত শক্তিশালী ব্যাটারি সহ এসেছে। দেখতে গেলে দাম ও ফিচারের নিরিখে এই হ্যান্ডসেটের প্রতিদ্বন্দ্বী হবে এর ঠিক এক দিন আগে অর্থাৎ ২২শে মে আত্মপ্রকাশ করা Realme GT 6T মডেলটি। তাই প্রতিযোগিতায় এগিয়ে কে? তার আন্দাজ পেতে আজ আমরা এই প্রতিবেদনে Poco এবং Realme ব্র্যান্ডের এই লেটেস্ট দুটি ফ্ল্যাগশিপ-কিলার স্মার্টফোনের মধ্যে দাম ও ফিচারগত তুলনামূলক আলোচনা করার সিদ্ধান্ত নিয়েছি।

Poco F6 vs Realme GT 6T : দাম

ভারতে পোকো এফ৬ ফোন মোট তিনটি স্টোরেজ অপশনে লঞ্চ হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৯,৯৯৯ টাকা। আবার উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ বিকল্পের দাম থাকছে যথাক্রমে ৩১,৯৯৯ টাকা ও ৩৩,৯৯৯ টাকা। এটি – টাইটানিয়াম গ্লো, ক্লাসিক ব্ল্যাক এবং এভারল্যান্ড গ্রিন রঙে বেছে নেওয়া যাবে।

এদেশের বাজারে রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোন মোট চারটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। যার মধ্যে বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ৩০,৯৯৯ টাকা। ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি পাওয়া যাবে ৩২,৯৯৯ টাকায়। আবার উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ বিকল্প দুটি কিনতে যথাক্রমে ৩৫,৯৯৯ টাকা ও ৩৯,৯৯৯ টাকা খরচ করতে হবে। এটি – ফ্লুইড সিলভার এবং রেজার গ্রীন কালারে উপলব্ধ হবে।

Poco F6 vs Realme GT 6T : ডিসপ্লে, সেন্সর

পোকো এফ৬ ফোনে গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত ৬.৬৭-ইঞ্চির ১.৫কে OLED ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,৪০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। নিরাপত্তার জন্য মিলবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোনে রয়েছে গরিলা গ্লাস ভিক্টাস ২ প্রটেকশন সহ ৬.৭৮-ইঞ্চির 8T LTPO AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে ৬০০০ নিট পিক ব্রাইটনেস, ১-১২০ হার্টজ ভ্যারিয়েবল রিফ্রেশ রেট এবং ডলবি ভিশন প্রযুক্তি সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে আন্ডার-ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে।

Poco F6 vs Realme GT 6T : প্রসেসর, র‍্যাম, স্টোরেজ, অপারেটিং সিস্টেম

পোকো এফ৬ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে।

রিয়েলমি জিটি ৬টি ভারতের প্রথম কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭+ জেন ৩ প্রসেসর চালিত স্মার্টফোন হিসেবে এসেছে। এতে ১২ জিবি পর্যন্ত LPDDR5x র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি UFS 4.0 স্টোরেজ মিলবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫.০ কাস্টম স্কিনে রান করে।

Poco F6 vs Realme GT 6T : ক্যামেরা বিভাগ

ফটোগ্রাফির জন্য, Poco F6 ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT-600 প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। আবার ডিভাইসের সামনে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। এই ফোনে অবজেক্ট ইরেজার সহ একাধিক এআই (AI) ফিচার উপলব্ধ।

ক্যামেরা বিভাগের কথা বললে, Realme GT 6T স্মার্টফোনেও ডুয়েল রিয়ার ক্যামেরা সিস্টেম রয়েছে। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল Sony LYT-600 প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি শুটার লক্ষ্যণীয়।

Poco F6 vs Realme GT 6T : ব্যাটারি

পোকো এফ৬ স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৯০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোনে আছে ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ১২০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। চার্জার অ্যাডাপ্টারটি ফোনের রিটেল বক্সে অন্তর্ভুক্ত।

Poco F6 vs Realme GT 6T : পরিমাপ

পোকো এফ৬ স্মার্টফোনে পরিমাপ ১৬০.৫x৭৪.৫x৮ মিমি এবং ওজন ১৭৯ গ্রাম।

রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোনের পরিমাপ ১৬২x৭৫.১x৮.৭ মিমি এবং ওজন ১৯১ গ্রাম।

RELATED ARTICLES

আরও পড়ুন