Redmi Note 13: রেডমি নোট সিরিজে নতুন অধ্যায়ের সূচনা, বাজার কাঁপাতে নয়া ফোন আসছে এ বছরই

Published on:

Redmi Note 13 Gets EEC Certification

রেডমির Note-ব্র্যান্ডিংয়ের স্মার্টফোনগুলি বরাবরই গ্রাহকদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়। শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ডটি তাদের লেটেস্ট Redmi Note 12 সিরিজে অন্তর্ভুক্ত ডিভাইসগুলির লঞ্চ সম্পন্ন করে বর্তমানে এর উত্তরসূরি Redmi Note 13 সিরিজের ওপর কাজ শুরু করেছে বলে জানা গেছে। নতুন মিড-রেঞ্জ লাইনআপটি চলতি বছরই চীনে লঞ্চ হতে পারে এবং বেশ কিছু রিপোর্ট থেকে জানা গেছে যে, Note 13 সিরিজের ফোনগুলি আসন্ন MIUI 15 সফ্টওয়্যার ভার্সনে চলবে। যদিও সিরিজটির সম্পর্কে এখনও বিশদে কিছু জানা যায়নি, তবে এখন একটি রহস্যময় রেডমি ফোনের পাশাপাশি একটি Redmi Note 13 লাইনআপের হ্যান্ডসেটকে ইউরোপের ইইসি (EEC) সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এটি থেকে কি কি তথ্য সামনে এল, আসুন জেনে নেওয়া যাক।

Redmi Note 13 সিরিজের স্মার্টফোন পেল EEC সার্টিফিকেশন

টেক আউটলুক-এর একটি নতুন রিপোর্ট অনুযায়ী, 2312DRAABG মডেল নম্বর সহ একটি রেডমি স্মার্টফোন ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC) সার্টিফিকেশন ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। এর আগে একই মডেল নম্বরের সাথে ফোনটি আইএমইআই (IMEI)-এর ডেটাবেসেও উপস্থিত হয়েছিল, যা থেকে জানা যায় যে এই মডেল নম্বরটি রেডমি নোট ১৩ সিরিজের স্মার্টফোনের। তবে, এটি স্ট্যান্ডার্ড নাকি প্রো ফোনগুলির মধ্যে একটি, তা এখনও স্পষ্ট নয়। ইইসি-তে একইসাথে 23090RA98G মডেল নম্বর সহ একটি অজানা রেডমি ফোনকেও দেখা গেছে। এটি আরেকটি নোট ১৩ সিরিজের ফোন কিনা তা এখনই বলা যাচ্ছে না, তবে এর সম্ভাবনা রয়েই যায়। ভবিষ্যতে আরও সার্টিফিকেশন সাইটে উপস্থিত হলে এর নামটি প্রকাশ্যে আসতে পারে।

যথারীতি, ইইসি সার্টিফিকেশন তালিকাটি দুটি ফোনের মডেল নম্বর ছাড়া আর কোনও গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেনি। যদিও ইদানিং রেডমি নোট ১৩ লাইনআপ সম্পর্কে নানা তথ্য ফাঁস হতে শুরু করেছে, তাই আশা করা যায় আগামী দিনগুলিতে আরও বিবরণ সামনে আসবে, যা আপকামিং সিরিজের ফোনগুলির সম্পর্কে স্পষ্ট ধারণা প্রদান করবে।

এখনও অবধি, এটা জানা গেছে যে Redmi Note 13 সিরিজের হ্যান্ডসেটগুলি অ্যান্ড্রয়েড ভিত্তিক এমআইইউআই ১৫ (MIUI 15) সফ্টওয়্যার সংস্করণে রান করবে। এই আসন্ন কাস্টম স্কিনটি হয় অ্যান্ড্রয়েড ১৩ বা অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করবে। রিপোর্টে দাবি করা হয়েছে যে, আসন্ন ফোনগুলিতে ৬.৭ ইঞ্চির কেন্দ্রীভূত পাঞ্চ-হোল ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। স্মার্টফোনের প্যানেলগুলিতে প্রিমিয়াম স্মার্টফোনের মতো প্লাস্টিকের ব্র্যাকেট অনুপস্থিত থাকবে এবং ফোনগুলির ডিসপ্লে স্লিম বেজেল দ্বারা বেষ্টিত হবে। Redmi Note 13 সিরিজের লঞ্চের তারিখ সম্পর্কে এই মুহূর্তে কোনও তথ্য উপলব্ধ নেই। তবে এক চীনা টিপস্টার ইঙ্গিত দিয়েছিলেন যে এবছরের দ্বিতীয়ার্ধের মধ্যে এই ফোনগুলি লঞ্চ হবে।

সঙ্গে থাকুন ➥