HomeMobilesএকধাক্কায় অনেকটাই দাম কমলো iPhone 15, iPhone 13 এবং iPhone 14 Plus...

একধাক্কায় অনেকটাই দাম কমলো iPhone 15, iPhone 13 এবং iPhone 14 Plus ফোনের, কোনটা কেনা উচিত হবে

দাম কমলো iPhone 15, iPhone 13 এবং iPhone 14 Plus স্মার্টফোনগুলির, কোনটি আপনার কেনা উচিত?

এখন Apple-এর iPhone 15, iPhone 13 এবং iPhone 14 Plus স্মার্টফোনগুলি নির্বাচিত কিছু অনলাইন সাইটে বিভিন্ন অফার সহ দারুন সস্তায় পাওয়া যাচ্ছে। যেকারণে iPhone 14 Plus এবং iPhone 15 মডেলের দামের পার্থক্য অনেকটা কমে এসেছে। এমন পরিস্থিতিতে আপনি যদি Apple iPhone ব্যবহার করতে চান, তাহলে সুযোগ হাতছাড়া করবেন না। আসুন Apple-এর iPhone 15, iPhone 13 এবং iPhone 14 Plus ডিভাইস তিনটির মধ্যে কোনটি আপনার উপযুক্ত এবং এখন এদের দাম কত টাকা রাখা হয়েছে দেখে নেওয়া যাক।

iPhone 15, iPhone 13 এবং iPhone 14 Plus এর বর্তমান দাম ও অফার

এখন কোনো শর্ত ছাড়াই iPhone 13 মডেলটি অ্যামাজনে ৫২,৮৯০ টাকায় তালিকাভুক্ত আছে, যদিও এর প্রকৃত দাম ৫৯,৯০০ টাকা। অর্থাৎ, ক্রেতারা এখন এই ডিভাইসের সাথে পাচ্ছেন ফ্ল্যাট ৭,০১০ টাকা ডিসকাউন্ট।

এদিকে iPhone 14 Plus মডেলটি ফ্লিপকার্টে পাওয়া যাচ্ছে ৬১,৯৯৯ টাকায়, তবে অন্যান্য অনলাইন প্ল্যাটফর্মে এটি অনেক বেশি দামে বিক্রি হচ্ছে। জানিয়ে রাখি, এই ডিভাইসের আসল দাম ৭৯,৯০০ টাকা, অর্থাৎ Flipkart-এ এখন এই ডিভাইসটি ১৭,৯০১ টাকা কমে পাওয়া যাচ্ছে।

এছাড়াও, iPhone 15 ডিভাইসের লঞ্চের সময় মূল্য ৭৯,৯০০ টাকা রাখা হলেও, এটি বর্তমানে ৬৭,৯৯৯ টাকায় বিক্রি হচ্ছে।

iPhone 15, iPhone 13, iPhone 14 Plus-এর মধ্যে কোনটি আপনার উপযুক্ত?

Apple-এর একটি অন্যতম স্মার্টফোন iPhone 13, যেটি ২০২১ সালের লঞ্চ করা হয়েছিল। আর স্পেসিফিকেশনের কথা বললে এতে রয়েছে, এ১৫ বায়োনিক চিপ, ৬.১ ইঞ্চি সুপার রেটিনা XDR ডিসপ্লে, এবং সেন্সর-শিফ্ট অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ ডুয়াল ১২ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া পাওয়া যাবে উন্নত ব্যাটারি লাইফ এবং 5G সাপোর্ট। স্লিক ডিজাইনের এই ডিভাইসে সিরামিক শিল্ড ফ্রন্ট কভারও দেওয়া হয়েছে।

যারা ৭০,০০০ টাকার কাছাকাছি খরচ করতে পারবেন তাদের Apple-এর লেটেস্ট স্মার্টফোন iPhone 15 কেনার কথা বিবেচনা করা উচিত। কারণ, এতে iPhone 13-এর তুলনায় অনেক বেশি উন্নত ফিচার দেওয়া হয়েছে। জানিয়ে রাখি, এই ডিভাইসে আছে এ১৬ বায়োনিক চিপসেট, ৬.১ ইঞ্চি ডিসপ্লে এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট। এছাড়াও, এর আপগ্রেডেড ক্যামেরা সিস্টেমে আছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, যা iPhone 13-এর তুলনায় আরো ভালো আউটপুট দিতে পারে।

তবে, যারা বড়ো স্ক্রিন পছন্দ করেন, তাদের জন্য আছে iPhone 14 Plus, যাতে আছে ৬.৭ ইঞ্চি ডিসপ্লে। পারফরম্যান্সের জন্য এই ডিভাইসে ব্যবহার করা হয়েছে এ১৫ চিপসেট, যা iPhone 13 মডেলে উপলব্ধ। এই, ডিভাইসটি কম আলোতে অসাধারণ ফটোগ্রাফি করতে সক্ষম। এছাড়াও, এটি ২৬ ঘণ্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক অফার করে।

দাম, পারফরম্যান্স এবং ব্যাটারি অনুযায়ী কোনটি সেরা ?

  • পারফরম্যান্সের নিরিখে বিচার করা হলে iPhone 15 ডিভাইসটি সেরা হতে পারে। কারণ, এতে নতুন এ১৬ চিপসেট ব্যবহার করা হয়েছে। আর এর ক্যামেরা সিস্টেমও আপগ্রেড করা হয়েছে।
  • ব্যাটারির কার্যক্ষমতা অনুযায়ী বিচার করলে iPhone 14 Plus ডিভাইসটিকে সেরা বলা যেতে পারে।
  • আর দাম এবং কার্যক্ষমতার নিরিখে iPhone 13 ডিভাইসটিকে শক্তিশালী ডিভাইস বলে বিবেচনা করা যেতে পারে।
RELATED ARTICLES

Most Popular