HomeMobilesRealme সুখবর শোনাল, Android 14-এর আগে গুরুত্বপূর্ণ আপডেট দিল স্মার্টফোনে

Realme সুখবর শোনাল, Android 14-এর আগে গুরুত্বপূর্ণ আপডেট দিল স্মার্টফোনে

নতুন বছর শুরু হতে হাতে আর মাত্র আট দিন। তার আগে Realme 10 Pro 5G ব্যবহারকারীদের সুখবর শোনাল সংস্থা। স্মার্টফোনটিতে ডিসেম্বর মাসের ওভার-দ্য-এয়ার (OTA) আপডেট রোলআউট করা শুরু হয়েছে। এই আপডেটের ইউজার ইন্টারফেস (UI) ভার্সনটি হল RMX3660_11.A.46। নয়া আপডেটটি পারফরম্যান্স বৃদ্ধির জন্য ডিজাইন করা উল্লেখযোগ্য কিছু পরিবর্তনের সাথে এসেছে। চলুন জেনে নিই, লেটেস্ট সফ্টওয়্যার আপডেটটি Realme 10 Pro 5G-তে কি কি বদল আনতে চলেছে।

Realme 10 Pro 5G স্মার্টফোনে নতুন আপডেট

ডিসেম্বরের ওটিএ আপডেটটি রিয়েলমি ১০ প্রো ৫জি-এর নেটওয়ার্ক সেটিংসে ভিওএনআর (VoNR)-এর জন্য সাপোর্ট নিয়ে এসেছে, যা এর ভয়েস ক্ষমতা বাড়াবে। এছাড়াও, সেটিংসে নতুন হেল্প অ্যান্ড ফিডব্যাক সেকশন যোগ করা হয়েছে, যা ইউজারদের আরও সাপোর্ট এবং ইন্ট্যারাকশন অপশন অফার করবে৷

ফিচার যুক্ত করা ছাড়াও, আপডেটটি সামগ্রিক সিস্টেম পারফরম্যান্সকে উন্নত করায় অগ্রাধিকার দেবে। ইউজারদের আরও স্টেবল এবং নির্ভরযোগ্য অভিজ্ঞতা দেওয়ার জন্য রিয়েলমি মনোযোগের সাথে যে যে সমস্যাগুলির সম্পর্কে ব্যবহারকারীদের কাছ থেকে অভিযোগ পেয়েছিল, সেগুলির সমাধান করেছে। নতুন আপডেটের পর রিয়েলমি ১০ প্রো ৫জি থেকে পারফরম্যান্স বুস্ট এবং কম গ্লিচ আশা করা যায়।

নিরাপত্তার ক্ষেত্রে, Realme 10 Pro 5G ফোনটি ডিসেম্বরের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ পেয়েছে। ডিসেম্বরের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ জিরো-ক্লিক রিমোট কোড এক্সিকিউশন বাগ এবং বেশ কয়েকটি গুরুতর সমস্যা সহ মোট ৮৫টি ত্রুটির সমাধান করে। তবে রিয়েলমি এই আপডেট রোলআউটের জন্য ধীর পন্থা গ্রহণ করেছে। প্রাথমিকভাবে, এটি সীমিত সংখ্যক ফোনে পাঠানো হবে। এর ফলে কোম্পানি আগামী দিনে সমস্ত মডেলে আপডেটে রোলআউটের আগে যে কোনও জটিল বাগ সনাক্ত এবং সমাধান করতে পারবে।

উল্লেখ্য, ব্র্যান্ডটি ভারতে Realme 10 Pro 5G-এর জন্য Android 14 x Realme UI 5.0 আর্লি অ্যাক্সেস প্রোগ্রাম চালু করেছে। যেহেতু আর্লি অ্যাক্সেস শুরু হয়েছে, তাই আশা করা যায় কোনও বড় সমস্যা না হলে মোটামুটি এক মাসের মধ্যে এদেশের সকল ইউজাররা স্টেবল Android 14 আপডেট পেয়ে যাবে।

RELATED ARTICLES

Most Popular