অল্প দামে এত ফিচার কল্পনাও করতে পারবেন না, Realme C55 এর লঞ্চের দিনক্ষণ প্রকাশ্যে

Avatar

Published on:

Realme C55 launch date Leaked

রিয়েলমি বিশ্বের কয়েকটি দেশের বাজারে তাদের নতুন বাজেট রেঞ্জের Realme C55 স্মার্টফোনটি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। কোম্পানিটি ইন্দোনেশিয়া এবং ভারতের মতো গুরুত্বপূর্ণ মার্কেটে তাদের এই আসন্ন C-সিরিজের হ্যান্ডসেটটির আগমন নিয়ে টিজ করতেও শুরু করেছে। আর এখন এক টিপস্টার Realme C55-এর গ্লোবাল লঞ্চের তারিখটি প্রকাশ করেছেন। জানা যাচ্ছে, আগামী সপ্তাহের প্রথম দিকেই বিশ্ববাজারে আত্মপ্রকাশ করবে এই ফোনটি। আসুন তাহলে লঞ্চের আগে রিয়েলমির আপকামিং বাজেট রেঞ্জের ডিভাইসটির সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Realme C55 আগামী সপ্তাহেই আসতে পারে বিশ্ববাজারে

টিপস্টার পারস গুগলানির টুইট অনুসারে, রিয়েলমি সি৫৫ আগামী ৭ মার্চ বিশ্ববাজারে উন্মোচন করা হবে। লঞ্চের পরের দিনই এটি কেনার জন্য উপলব্ধ হবে বলে জানা গেছে। তিনি আরও জানিয়েছেন যে, কিছুদিনের মধ্যেই ডিভাইসটি ভারতীয় বাজারে পাওয়া যাবে। সম্ভবত এটি এমাসেই এদেশের বাজারে উপলব্ধ হবে। এছাড়াও, টিপস্টার দ্বারা প্রকাশিত টুইটে রিয়েলমি সি৫৫-এর কিছু স্পেসিফিকেশন উল্লেখ করা হয়েছে।

বলা হচ্ছে, ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৮৮ চিপসেট দ্বারা চালিত হবে। এটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করবে। সি৫৫-এর ব্যবহারকারীরা ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যামও পাবেন। ফটোগ্রাফির জন্য, এতে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা উপস্থিত থাকবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, রিয়েলমি সি৫৫ হ্যান্ডসেটটি ৩৩ ওয়াট সুপারভোক (SuperVOOC) চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

সম্প্রতি Realme C55-এর একটি হ্যান্ডস-অন ভিডিও ইউটিউবে আপলোড করা হয়েছে, যা প্রকাশ করেছে যে এটিতে ৬.৫২ ইঞ্চির এলসিডি প্যানেল থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। নিরাপত্তার জন্য, ফোনটিতে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকবে। ফটোগ্রাফির জন্য, Realme C55-এ ৬৪ মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের সহায়ক সেন্সর সমন্বিত ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে।

আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) কাস্টম স্কিনে চলবে। এই রিয়েলমি ফোনে মাইক্রোএসডি কার্ড স্লট, একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক এবং একটি ইউএসবি-সি পোর্ট অন্তর্ভুক্ত থাকবে। একটি বড় ব্যাটারি থাকা সত্ত্বেও, Realme C55-এর পুরুত্ব ৭.৮৯ মিলিমিটার। ডিভাইসটি রেইনফরেস্ট, রেনি নাইট এবং সানশাওয়ার- এই তিনটি কালার অপশনে পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥