অল্প দামেই পাবেন 5G ফোনের সুবিধা, 14 ডিসেম্বর বিশাল সারপ্রাইজ দেবে Realme

Avatar

Published on:

Realme C57 5G India launch date

রিয়েলমি (Realme) গত কয়েকদিন ধরে ভারতীয় বাজারে একটি নতুন ৫জি ফোনের আগমনের জন্য টিজার প্রকাশ করছে। তবে আজ ব্র্যান্ডটি অবশেষে নিশ্চিত করেছে যে, এই নতুন ডিভাইসটি এদেশে Realme C67 5G নামে আগামী ১৪ ডিসেম্বর দুপুর ১২ টায় (স্থানীয় সময়) লঞ্চ হবে। ফোনটির 4G সংস্করণও খুব শীঘ্রই দক্ষিণ পূর্ব এশিয়ার কিছু দেশে পা রাখতে চলেছে। আসুন তাহলে লঞ্চের আগে Realme C67 5G-এর সম্পর্কে কি কি তথ্য এখনও পর্যন্ত সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Realme C67 5G-এর ডিজাইন এবং স্পেসিফিকেশন

রিয়েলমির শেয়ার করা অফিসিয়াল পোস্টারগুলি প্রকাশ করেছে যে, রিয়েলমি সি৬৭ ৫জি ফোনটি গ্রীন এবং ব্ল্যাক কালার অপশনে ভারতে পাওয়া যাবে। ডিভাইসটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি সেকেন্ডারি সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ দ্বারা গঠিত গোলাকার রিয়ার ক্যামেরা মডিউল দেখা যাবে। টিজারগুলি নির্দেশ করেছে যে, এটিতে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অবস্থান করবে।

এছাড়াও কোম্পানি নিশ্চিত করেছে যে, রিয়েলমি সি৬৭ ৫জি-তে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে এবং এটি একটি ৫জি-সক্ষম ৬ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত চিপসেট দ্বারা চালিত হবে। এটি হবে ব্র্যান্ডের প্রথম সি-সিরিজ (চ্যাম্পিয়ন-সিরিজ) ফোন যা ৫জি কানেক্টিভিটি সাপোর্ট করবে। রিয়েলমি সি৬৭ ৫জি মিডিয়াটেক-এর ডাইমেনসিটি ৬১০০ প্লাস চিপসেটের সাথে আসতে পারে। কোম্পানি এখনও হ্যান্ডসেটটির সম্পর্কে আর কোনও তথ্য প্রকাশ করেনি।

তবে শোনা যাচ্ছে যে, Realme C67 5G-এর দাম ১২,০০০ টাকা থেকে ১৫,০০০ টাকার মধ্যে থাকবে৷ অনুমান করা হচ্ছে যে, ডিভাইসটি একাধিক র‍্যাম ভ্যারিয়েন্টে পাওয়া যাবে, এগুলি হল ৪ জিবি, ৬ জিবি এবং ৮ জিবি। তিনটি ভ্যারিয়েন্টই সম্ভবত ১২৮ জিবি স্টোরেজ সহ বাজারে আসবে।

উল্লেখ্য, রিয়েলমি আগামীকাল (৭ ডিসেম্বর) চীনে তাদের বহু প্রতীক্ষিত ফ্ল্যাগশিপ ফোন, Realme GT 5 Pro উন্মোচন করতে চলেছে৷ সম্ভাব্য ৩,৪৯৯ ইউয়ান (প্রায় ৪১,০৫০ টাকা) মূল্যে লঞ্চ হতে চলা ফোনটিতে ৬.৭৮ ইঞ্চির কার্ভড-এজ ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ১.৫কে রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করে।

ফোনটিতে একাধিক আকর্ষণীয় বৈশিষ্ট্য মিলবে, যার মধ্যে রয়েছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের LYT-808 প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের IMX890 পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরা, ২৪ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম, ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ, বিশাল ৫,৪০০ এমএএইচ ব্যাটারি, অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫ (Realme UI 5) কাস্টম স্কিন এবং ৫০ ওয়্যারলেস চার্জিং।

সঙ্গে থাকুন ➥