Realme GT 3 বছরের শেষলগ্নে বাজারে ঝড় তুলতে আসবে, থাকবে অতীব শক্তিশালী 3nm প্রসেসর

Avatar

Published on:

Realme GT 3 china launch timeline confirmed

রিয়েলমি আগামী ২৮ ফেব্রুয়ারি গ্লোবাল মার্কেটের জন্য Realme GT 3 স্মার্টফোন লঞ্চ করবে বলে ঘোষণা করেছে। যা আসলে সম্প্রতি চীনে লঞ্চ হওয়া Realme GT Neo 5 240W-এর একটি রিব্র্যান্ডেড ভার্সন হবে। আর এখন রিয়েলমির চীনা শাখার প্রেসিডেন্ট জু কি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে জানিয়েছেন যে, Realme GT 3 চীনেও লঞ্চ হবে। তবে, এর গ্লোবাল সংস্করণের তুলনায় এটি একটি ভিন্ন ফোন হবে বলে ইঙ্গিত পাওয়া গিয়েছে পাওয়া গিয়েছে।

Realme GT 3 গ্লোবাল মার্কেটে পাশাপাশি লঞ্চ হবে চীনেও

রিয়েলমি চায়নার প্রেসিডেন্ট জু কি চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো-এর একটি পোস্টে প্রকাশ করেছেন যে, তাদের সংস্থা চীনা বাজারের জন্যও ফ্ল্যাগশিপ রিয়েলমি জিটি ৩-এর একটি নতুন মডেলের ওপর কাজ করছে। যদিও তিনি জানিয়েছেন যে, ডিভাইসটি চলতি বছরের শেষের দিকে আত্মপ্রকাশ করবে, তবে এর স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেননি জু কি। তবে, এই ফোনটি রিয়েলমি জিটি ৩-এর গ্লোবাল সংস্করণের থেকে ভিন্ন হবে বলে মনে করা হচ্ছে।

যেহেতু, Realme GT 3 চীনে চলতি বছরের শেষ নাগাদ লঞ্চ হতে চলেছে, তাই এটি কোয়ালকমের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট দ্বারা চালিত হতে পারে, যা এবছরের চতুর্থ ত্রৈমাসিকে ঘোষণা হবে বলে আশা করা হচ্ছে। এই অঘোষিত চিপটিকে ১,৯৩০-এর সিঙ্গেল-কোর স্কোর এবং ৬,২৩৬-এর মাল্টি-কোর স্কোর সহ চলতি মাসের শুরুর দিকে গিকবেঞ্চ ৫ (Geekbench 5) ডেটাবেসে দেখা গিয়েছিল।

র্তমান প্রজন্মের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটটি হল একটি ৪ ন্যানোমিটারের চিপ, সেখানে আসন্ন স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরটি আরও আধুনিক ৩ ন্যানোমিটার উৎপাদন প্রক্রিয়ার সাথে তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC) দ্বারা নির্মিত হতে পারে।

উল্লেখ্য, রিয়েলমি চীনা বাজারের জন্য Realme GT Neo 5-এর একটি ডাউনগ্রেড সংস্করণের ভার্সনেরর কাজ করছে বলে জানা গেছে। যাকে বিশ্ববাজারের জন্য অস্থায়ীভাবে Realme GT Neo 5 SE নামে ডাকা হচ্ছে। এটিকে আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কিং সাইটে ১০,২৯,৭৩১ স্কোর সহ দেখা গেছে। যদিও, এসই ভ্যারিয়েন্টটি আসন্ন স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে বলে জানা গেছে, তবে এর অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে কোন তথ্য এখনও জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥