30 সেকেন্ডের চার্জে 2 ঘন্টা ব্যবহার করা যাবে, Realme-র নতুন ফোনে বিশ্বের সর্বোচ্চ চার্জিং স্পিড!

Published on:

Realme GT 5 240W Fast Charging

রিয়েলমি বর্তমানে তাদের পরবর্তী প্রজন্মের GT সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে। আগামী ২৮ আগস্ট চীনে আসন্ন Realme GT 5-এর ওপর থেকে পর্দা সরানো হবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে। লঞ্চের দিন যত এগিয়ে আসছে, রিয়েলমিও এক এক করে টিজারে মাধ্যমে হ্যান্ডসেটের হাইলাইটিং ফিচারগুলিকে তুলে ধরছে। আর এখন সেরকমই একটি প্রোমোশনাল টিজারে Realme GT 5-এর চার্জিং স্পিডটি প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত হল Realme GT 5-এর চার্জিং স্পিড

রিয়েলমি চায়না-এর মার্কেটিং ডিরেক্টর জেসি তার ওয়েইবো অ্যাকাউন্ট থেকে টিজার পোস্ট করে নিশ্চিত করেছেন যে, তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ রিয়েলমি জিটি ৫ ফোনটি ২৪০ ওয়াট আল্ট্রা-ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ওই রিয়েলমি কর্মকর্তা জানান যে, ২৪০ ওয়াট চার্জিং প্রযুক্তি ব্যবহার করার খরচ অনেকটাই বেশি, তবে ব্যবহারকারীদের প্রয়োজনে কোম্পানি তাদের ফোনকে এই এই পরিমাণ দ্রুত চার্জিংয়ের জন্য সক্ষম করেছে।

এছাড়াও পোস্টটি নিশ্চিত করেছে যে, রিয়েলমি জিটি ৫ আরও দীর্ঘ ব্যাটারি লাইফের জন্য সুপারভুক এস (SuperVOOC S) চার্জিং প্রযুক্তির সাথে আসবে। ফোনটি ৩০ সেকেন্ড চার্জে ব্যবহারকারীদের প্রায় ২ ঘন্টা টকটাইম প্রদান করতে পারবে। এই প্রযুক্তিটি ব্যাটারির স্বাস্থ্যের ওপর খুবই সামান্য প্রভাব ফেলে ডিভাইসটিকে ফাস্ট চার্জ করতে সক্ষম৷

তবে, কোম্পানি এখনও জিটি ৫-এর ব্যাটারির ক্ষমতা প্রকাশ করেনি। আগের একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছিল যে, আসন্ন ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি মাত্র ৯ মিনিটের মধ্যে ৪,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারিকে সম্পূর্ণভাবে চার্জ করতে পারে। এখনও পর্যন্ত রিয়েলমি জিটি ৫-এর মূল বৈশিষ্ট্যগুলি সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, আসুন দেখে নেওয়া যায়।

Realme GT 5-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

শোনা যাচ্ছে, Realme GT 5 দুটি ব্যাটারি ভ্যারিয়েন্টের সাথে বাজারে আত্মপ্রকাশ করবে। একটিতে মিলবে ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি এবং অন্যটিতে থাকবে ১৫০ ওয়াট চার্জিং সহ বিশাল ৫,২০০ এমএএইচ ব্যাটারি। এটি কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী Snapdragon 8 Gen 2 চিপসেট এবং ২৪ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম দ্বারা চালিত হতে পারে। ফোনটি ১২৮ জিবি থেকে শুরু করে ১ টিবি পর্যন্ত একাধিক স্টোরেজ বিকল্পে পাওয়া যাবে। এছাড়া, Realme GT 5-এ ১.৫কে রেজোলিউশন এবং ১৪৪ ওয়াট রিফ্রেশ রেট সহ ৬.৭৪ ইঞ্চির ওলেড ডিসপ্লে থাকবে বলে অনুমান করা হচ্ছে। এমনকি জানা গেছে, Realme GT 5 হবে বিশ্বের প্রথম “মিরাকল গ্লাস” সমন্বিত স্মার্টফোন। তবে, এই গ্লাসের বিশেষত্ব কি, তা এখনও প্রকাশ্যে আসেনি।

সঙ্গে থাকুন ➥