TechGupMobiles28 আগস্ট লঞ্চের আগেই Realme GT 5-এর স্পেসিফিকেশন ফাঁস, পারফরম্যান্স মাথা ঘুরিয়ে দেবে

28 আগস্ট লঞ্চের আগেই Realme GT 5-এর স্পেসিফিকেশন ফাঁস, পারফরম্যান্স মাথা ঘুরিয়ে দেবে

রিয়েলমি (Realme)-এর তরফে সম্প্রতি জানানো হয়েছে যে, তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Realme GT 5 আগামী ২৮ আগস্ট চীনের বাজারে লঞ্চ হবে। ফোনটি তার পূর্বসূরির মতো একই ২৪০ ওয়াট এক্সট্রিম চার্জিং প্রযুক্তির সাথে আসবে বলে আশা করা হচ্ছে। তবে, ডিভাইসটির পিছনে প্রথম ফোন হিসাবে সম্পূর্ণ নতুন “মিরাকল গ্লাস” ফিনিশ রয়েছে বলে দাবি করেছে সংস্থা। লঞ্চের আগেই, Realme GT 5 এখন গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে Qualcomm-এর Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাথে দেখা গিয়েছে।

Realme GT 5- কে দেখা গেল Geekbench-এর সাইটে

RMX3820 মডেল নম্বর সহ আসন্ন রিয়েলমি জিটি ৫ স্মার্টফোনটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। লিস্টিং অনুযায়ী, এতে ব্যবহৃত চিপসেটের মাদারবোর্ডের কোডনেম “কালামা” (kalama)। প্রসেসরটি ১+৪+৩ কোর আর্কিটেকচার নিয়ে গঠিত। প্রাইম কোরটি ৩.১৯ গিগাহার্টজের। আর পারফরম্যান্স কোর ক্লক স্পিড ২.৮০ গিগাহার্টজ বেস কোর ২.০২ গিগাহার্টজে চলে। যা নির্দেশ করে যে, রিয়েলমি জিটি ৫-এ খুব সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ ফ্ল্যাগশিপ চিপসেট ব্যবহার করা হবে। সঙ্গে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৭৪০ জিপিইউ-টি যুক্ত থাকবে বলেও জানা গেছে।

গিকবেঞ্চ ডেটাবেসে উল্লেখ করা হয়েছে যে, এই নয়া রিয়েলমি ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে এবং ১৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট পাওয়া যাবে।বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, রিয়েলমি জিটি ৫ গিকবেঞ্চ ৬-এর সিঙ্গেল কোর টেস্টে ২,০১৭ পয়েন্ট এবং মাল্টি কোর টেস্টে ৫,৪০৮ পয়েন্ট অর্জন করেছে।

ইতিমধ্যেই, রিয়েলমি চীনে ডিভাইসটিকে টিজ করা শুরু করেছে। একটি সাম্প্রতিক টিজারে, কোম্পানি প্রকাশ করেছে যে Realme GT 5-এ “মিরাকল গ্লাস” ফিনিশ থাকবে৷ যদিও, এখনও জানা যায়নি এই গ্লাসটির বিশেষত্ব ঠিক কি, তবে ব্র্যান্ডটি আগে দাবি করেছিল যে, এই ফিনিশটি অর্জন করা এত কঠিন যে তাদের সরবরাহকারীদের রীতিমত বেগ পেতে হয়েছে। অর্থাৎ, এটি থেকে নতুন চমক আশা করা যেতে পারে।

উল্লেখ্য, Realme GT 5-এ ১.৫কে রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৪ ইঞ্চির ওলেড প্যানেল থাকবে বলে জানা গেছে। হ্যান্ডসেটটি ১২৮ জিবি থেকে ১ টিবি পর্যন্ত একাধিক স্টোরেজ বিকল্পে বাজারে আসতে পারে। ফোনটি দুটি ব্যাটারি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে বলেও জানা গেছে। একটিতে ২৪০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি থাকবে। আর অন্যটি বিশাল ৫,২০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি অফার করবে।

RELATED ARTICLES

Top Stories