Realme GT 5 সনি ক্যামেরা সেন্সর ও Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাথে বাজারে এন্ট্রি নিচ্ছে

Avatar

Published on:

Realme GT 5 Launch Date

চলতি বছরের জানুয়ারি Realme GT 2, Realme GT 2 Pro লঞ্চ করার পর Realme আর এই সিরিজের অধীনে চীনে কোনো নতুন ফোন লঞ্চ করেনি। তবে শোনো যাচ্ছে যে, ব্র্যান্ডটি আগস্টে তাদের হোম মার্কেটে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনের উপর থেকে পর্দা সরাবে। আজ আবার জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, রিয়েলমির এই নতুন ফ্ল্যাগশিপ ডিভাইসের নাম রাখা হবে Realme GT 5।

Realme GT 5 শীঘ্রই Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাথে লঞ্চ হচ্ছে

সম্প্রতি চীনের TENAA ও 3C সার্টিফিকেশন সাইটে দেখা যায় RMX3820 ও RMX3823 মডেল নম্বরের দুটি রিয়েলমি ফোনকে। দুটি ডিভাইসেই রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর। তবে এদের ব্যাটারি ক্যাপাসিটি ও চার্জিং স্পিড আলাদা। আবার কয়েকদিন আগে একটি রিপোর্টে দাবি করা হয় যে, RMX3820/3 মডেল নম্বরটি Realme GT Neo 6 ফোনের জন্য ব্যবহার করা হবে।

তবে ডিজিটাল চ্যাট স্টেশন আজ জানিয়েছেন, রিয়েলমি শীঘ্রই চীনে একটি জিটি সিরিজের ফোন নিয়ে আসতে চলেছে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর থাকবে। আর এই ফোনের নাম রাখা হবে Realme GT 5। এই হ্যান্ডসেটের মডেল নম্বর থাকবে RMX3820/3।

ফিচারের কথা বললে, রিয়েলমি জিটি ৫ ফোনে ৬.৭৪ ইঞ্চি ১.৫কে রেজোলিউশনের ওলেড ডিসপ্লে থাকবে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আর এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম ও ১ টিবি স্টোরেজ সহ আসবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। আর পিছনে দেখা যাবে ওআইএস সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৮৯০ রিয়ার ক্যামেরা। এটির দুটি ভ্যারিয়েন্ট থাকবে, যার মধ্যে একটিতে ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি। আর অন্যটি ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,২০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে।

সঙ্গে থাকুন ➥