গরমই হবে না, Realme GT 5 Pro আসছে বিশেষ প্রযুক্তির সাথে, থাকবে সর্বশক্তিমান Snapdragon 8 Gen 3 প্রসেসর

Published on:

Realme GT 5 Pro Launch Date

গত আগস্ট মাসে Realme চীনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট সহ Realme GT 5 স্মার্টফোন লঞ্চ করেছিল। আর এখন সংস্থাটি তাদের দেশীয় বাজারে উক্ত মডেলের টপ-এন্ড ভ্যারিয়েন্ট Realme GT 5 Pro নিয়ে আসতে প্রস্তুতি নিচ্ছে। আজ Relame তাদের এই লেটেস্ট হ্যান্ডসেটের জন্য একটি টিজার পোস্টার শেয়ার করেছে, যা ডিভাইসটির সত্বর আগমন নিশ্চিত করেছে। পাশাপাশি এতে ব্যবহৃত প্রসেসর সংস্করণও প্রকাশ্যে নিয়ে আসা হয়েছে। এছাড়া জানা গেছে যে, Realme GT 5 Pro ফোনটি সবথেকে বড় হিট ডিসিপিশন ইউনিটের সাথে আসবে।

Realme দ্বারা শেয়ার করা নয়া টিজার পোস্ট অনুসারে, আপকামিং GT 5 Pro মডেলটি উচ্চ-মানের তথা কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরের সাথে আসবে। তবে চমৎকার পারফরম্যান্স প্রদানের পাশাপাশি ডিভাইসটি সবথেকে বড় অর্থাৎ ১০,০০০-স্তরের হিট ডিসিপিশন ইউনিটও অফার করবে। যার মানে এর ক্ষেত্রফল প্রায় ১০,০০০ মিমি২ হবে। এই দুই বৈশিষ্ট্যের ভিত্তিতে Realme GT 5 Pro বাজারে বিদ্যমান SD8G3 চিপসেট চালিত ফোনগুলির মধ্যে সবচেয়ে শক্তিশালী হবে বলে মনে করা হচ্ছে।

Realme GT 5 Pro এর সম্ভাব্য স্পেসিফিকেশন

প্রসঙ্গত একাধিক সার্টিফিকেশন সাইট এবং টিপস্টারের দৌলতে Realme GT 5 Pro ফোনের বহু সম্ভব্য কী-ফিচার ইতিমধ্যেই ফাঁস হয়েছে। জানা গেছে, এটি ৬.৭৮-ইঞ্চির OLED কার্ভড-এজ ডিসপ্লের সাথে আসবে। এই ডিসপ্লে প্যানেল – ১.৫কে রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ছবি তোলার জন্য এতে OIS প্রযুক্তি সমর্থিত একটি নতুন Sony LYT-T808 প্রাইমারি রিয়ার ক্যামেরা ব্যবহার করা হবে, যার রেজোলিউশন এখনো জানা সম্ভব হয়নি। তবে সহায়ক ক্যামেরা হিসাবে – ৮ মেগাপিক্সেলের OmniVision OV08D10 আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৫০ মেগাপিক্সেলের IMX890 পেরিস্কোপ টেলিফটো শুটার দেওয়া হতে পারে। আবার ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে।

Realme GT 5 Pro ফোনে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হবে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫ কাস্টম স্কিন পাওয়া যাবে। এটি ১০০ ওয়াট ওয়্যার এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সমর্থিত ৫,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আসবে৷ এই ফোন ২৪ জিবি পর্যন্ত LPDDR5x র‍্যাম এবং সর্বাধিক ১ টেরাবাইট UFS 4.0 স্টোরেজ অফার করতে পারে। এছাড়া নিরাপত্তার জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

প্রসঙ্গত, Realme GT 5 Pro সম্প্রতি AnTuTu বেঞ্চমার্কিং সাইটে তালিকাভুক্ত হয়েছে। যেখানে ডিভাইসটি ২,২২৯,৬৯৬ পয়েন্ট স্কোর করে।

সঙ্গে থাকুন ➥