ফোন বানাতে গিয়ে মাথা খারাপ হয়ে যাচ্ছে’, Realme-র নতুন চমকে তোলপাড় হবে বাজার

Published on:

Realme GT 5 Perfect Design Texture

রিয়েলমি শীঘ্রই বাজারে তাদের পরবর্তী প্রজন্মের Realme GT 5 স্মার্টফোনটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। ব্র্যান্ডের এই আসন্ন ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি সম্ভবত ২৪০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। কিন্তু এটিই ফোনটির একমাত্র আকর্ষণ নয়। রিয়েলমির ভাইস প্রেসিডেন্ট জু কি-এর একটি সাম্প্রতিক মন্তব্য Realme GT 5 সম্পর্কে স্মার্টফোন প্রেমীদের কৌতূহল আরও বৃদ্ধি করেছে। রিয়েলমির এই এক্সিকিউটিভ দাবি করেছেন যে, আসন্ন GT সিরিজের ফোনটির টেক্সচার অর্জন করা তাদের সাপ্লায়ারদের কাছে মাথাব্যাথার কারণ হয়ে উঠেছে। এই বক্তব্যটি ইঙ্গিত করে যে, Realme GT 5 প্রিমিয়াম গ্রেডের ফোন হিসাবে চিত্তাকর্ষক ডিজাইন অফার করতে চলেছে।

Realme GT 5 অভূতপূর্ব টেক্সচারের সাথে শীঘ্রই আসছে বাজারে

রিয়েলমির ভাইস প্রেসিডেন্ট জু কি তার একটি ওয়েইবো (চীনা মাইক্রো ব্লগিং সাইট) পোস্টে নতুন রিয়েলমি জিটি ৫ ফোনটির রিয়ার প্যানেলের টেক্সচার সম্পর্কে উল্লেখযোগ্য মন্তব্য করেছেন। তিনি বলেছেন যে, এটি অত্যুক্তি করা হবে না, যদি বলা হয় এই প্রক্রিয়াটি এতটাই কঠিন যে এটি তাদের সরবরাহকারীদের প্রায় মাথা খারাপ করে দিয়েছিল। আর এই সবটাই করা হয়েছে সবচেয়ে নিখুঁত টেক্সচার অর্জনের লক্ষ্যে। যদিও তিনি নির্দিষ্টভাবে কোনও ধরনের টেক্সচার বা ডিজাইনের কথা উল্লেখ করেননি, তবে দাবিটি অবশ্যই গ্রাহকদের প্রত্যাশা বাড়াবে।

শোনা যাচ্ছে, রিয়েলমি জিটি ৫ চলতি মাসের কোনও এক সময়ে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের সাথে লঞ্চ হবে। সম্প্রতি চায়না জয় ২০২৩ (China Joy 2023) ইভেন্টে রিয়েলমির বুথে ব্যানারের মাধ্যমে স্মার্টফোনের অস্তিত্ব নিশ্চিত করা হয়েছে। আর একাধিক সূত্র মারফৎ এই স্মার্টফোনের মূল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে ইতিমধ্যেই জানা গেছে।

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, Realme GT 5-এ ৬.৭৪ ইঞ্চির ওলেড (OLED) প্যানেল থাকবে বলে আশা করা হচ্ছে, যা 1.5K রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) সফ্টওয়্যার স্কিনে রান করবে। ফটোগ্রাফির জন্য, Realme GT 5-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা সমন্বিত ট্রিপল ক্যামেরা ইউনিট অবস্থান করবে৷

এছাড়া, Realme GT 5 ফোনটি সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ সহ আসতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, Realme GT 5-এ ২৪০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

সঙ্গে থাকুন ➥