HomeMobilesআইফোন অতীত! Realme GT 6-এর অসাধারণ ক্যামেরা চমকে দেবে বিশ্বকে

আইফোন অতীত! Realme GT 6-এর অসাধারণ ক্যামেরা চমকে দেবে বিশ্বকে

রিয়েলমি GT 6 ফোনের প্রাইমারি ও টেলিফটো ক্যামেরার স্পেসিফিকেশন অফিশিয়ালি প্রকাশ হল। এতে Sony LYT-808 সেন্সর থাকবে, যা অসাধারণ কোয়ালিটির ছবি তুলবে।

স্মার্টফোন দুনিয়ার যারা খোঁজখবর রাখেন তারা এই বিষয়ে ইতিমধ্যেই অবগত। কিন্তু যারা হেডলাইন দেখে প্রথম এই খবরটি পড়ছেন, তাদের উদ্দেশ্যে বলে রাখি, Realme GT 6 এই মুহূর্তে একটি হট টপিক। বিগত ক’সপ্তাহ ধরে প্রযুক্তিমহলে চর্চার অন্যতম বিষয়বস্তু হয়ে উঠেছে এই ফোন। রিয়েলমির প্রথম AI স্মার্টফোন বলে শুধু নয়, বিভিন্ন দুর্ধর্ষ ফিচার্সের উপস্থিতি একে সংবাদের শিরোনামে জায়গা করে দিয়েছে। Realme GT 6 ভারত সহ গ্লোবাল মার্কেটে আগামী ২০ জুন লঞ্চ হচ্ছে। অর্থাৎ হাতে আর পাঁচ দিন। কোম্পানি আগেই ফোনটির প্রসেসরের নাম, ব্যাটারি, ক্যাপাসিটি এবং ফাস্ট চার্জিং স্পিড প্রকাশ করেছে। এবার সংস্থা Realme GT 6 মডেলের প্রাইমারি ও টেলিফটো ক্যামেরার বিবরণ সামনে আনল।

Realme GT 6 ক্যামেরা স্পেসিফিকেশন

রিয়েলমি জিটি ৬ ফোনে প্রাইমারি ক্যামেরা হিসাবে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেন (ওআইএস) সহ সনি এলওয়াইটি-৮০৮ (Sony LYT-808) সেন্সর ব্যবহার হবে। যার সাইজ ১/১.৪ ইঞ্চি এবং অ্যাপারচার এফ/১.৬৯। উল্লেখ্য, রিয়েলমি জিটি ৫ প্রো, ওয়ানপ্লাস ওপেন, ওপ্পো ফাইন্ড এক্স৭ সহ বিভিন্ন দামি ফোনে এই ফ্ল্যাগশিপ লেভেলের ক্যামেরা রয়েছে। ফলে গুণমান কেমন নিশ্চয় বুঝতে পারছেন।

তার উপর হাই-এন্ড স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ (Snapdragon 8s Gen 3) প্রসেসর রিয়েলমি জিটি ৬-এর ক্যামেরায় নতুন মাত্রা যোগ করবে। ফলে টপ-নচ কোয়ালিটির ছবি নিশ্চিত। কোম্পানি জানিয়েছে, ফোনটির মেইন ক্যামেরায় 4K ডলবি ভিশন ভিডিয়ো রেকর্ডিং করার সুবিধা মিলবে। ফলে মোবাইলেই সুন্দর ভ্লগ বা শর্ট ফিল্ম বানাতে পারবেন ব্যবহারকারীরা।

Realme GT 6 সেকেন্ডারি ক্যামেরা হিসাবে একটি ৫০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা ব্যবহার করবে, যার ফোকাল লেংথ হবে ৪৭ মিমি। কোম্পানি না বললেও, সঙ্গে আরও একটি ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা থাকবে বলে শোনা যাচ্ছে। আবার ফোনটি রিয়েলমির হাইপারটোন ইমেজ ইঞ্জিন সাপোর্ট করবে। যা AI প্রযুক্তির সাহায্যে পিকচার প্রসেস করবে।

রিয়েলমি জিটি ৬-এ প্রচুর ফটোগ্রাফি মোড মিলবে। যেমন টেক্সচার পোট্রেট, ফাস্ট ক্যাপচার, নাইট মোড, স্টার মোড, স্ট্রিট মোড, এআই স্মার্ট রিমুভাল, এবং এআই নাইট ভিশন। অন্যান্য স্পেসিফিকেশনের কথা বললে, রিয়েলমি জিটি ৬ বিশাল ৫,৫০০ এমএএইচ ব্যাটারি ও ১২০ ওয়াট ফাস্ট চার্জের সঙ্গে আসবে। ফোনটির এলটিপিও ওলেড ডিসপ্লে ৬,০০০ নিটস পিক ব্রাইটনেস অফার করবে। এছাড়া, বিশ্বের সবচেয়ে বড় ১০,০১৪ স্কোয়ার মিমি ডুয়াল ভিসি কুলিং সিস্টেম ফোনটিকে শীতল রাখতে সাহায্য করবে।

RELATED ARTICLES

Most Popular