HomeMobilesRealme GT 6T launched in India: ভারতে লঞ্চ হল স্ন্যাপড্রাগনের নতুন প্রসেসরের প্রথম ফোন, দাম কত

Realme GT 6T launched in India: ভারতে লঞ্চ হল স্ন্যাপড্রাগনের নতুন প্রসেসরের প্রথম ফোন, দাম কত

আজ অর্থাৎ ২২শে মে ভারতে লঞ্চ হল Realme GT 6T। সংস্থাটি প্রায় দু’বছরের ব্যবধানে এদেশে কোনো GT-সিরিজের মোবাইলের সাথে হাজির হয়েছে। ফলে স্বাভাবিকভাবেই টেক-প্রেমীরা বহুদিন যাবৎ এই হ্যান্ডসেটের আগমনের অপেক্ষায় ছিলেন। এদেশে এর দাম ভারতে ৩০,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। Realme GT 6T এর অন্যতম বিশেষত্ব হল এর প্রসেসর বিভাগ। আসলে এটি নতুন Qualcomm Snapdragon 7+ Gen 3 চিপসেট চালিত প্রথম স্মার্টফোন হিসেবে এদেশে এসেছে। এছাড়া এর ফিচার তালিকায় ১২০ হার্টজ ভ্যারিয়েবল রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে, ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ, ৫০ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট, ৯-স্তরের আইস কুলিং ভেপার চেম্বার এবং ১২০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সমর্থিত বড় ব্যাটারি ইত্যাদি সামিল থাকছে। চলুন Realme GT 6T স্মার্টফোনের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

ভারতে Realme GT 6T স্মার্টফোনের দাম ও লভ্যতা

ভারতের বাজারে রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোন মোট চারটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। যার মধ্যে বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ৩০,৯৯৯ টাকা। ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি পাওয়া যাবে ৩২,৯৯৯ টাকায়। আবার উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ বিকল্প দুটি কিনতে যথাক্রমে ৩৫,৯৯৯ টাকা ও ৩৯,৯৯৯ টাকা খরচ করতে হবে। এটি – ফ্লুইড সিলভার এবং রেজার গ্রীন কালারে উপলব্ধ হবে।

লভ্যতার কথা বললে, রিয়েলমি ব্র্যান্ডের এই নতুন স্মার্টফোন – রিয়েলমি স্টোর, অ্যামাজন ইন্ডিয়া সহ পার্টনার অফলাইন রিটেল স্টোরের মাধ্যমে আগামী ২৯শে মে দুপুর ১২টা থেকে কেনা যাবে।

Realme GT 6T স্মার্টফোনের স্পেসিফিকেশন

রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোনে রয়েছে গরিলা গ্লাস ভিক্টাস ২ প্রটেকশন সহ ৬.৭৮-ইঞ্চির 8T LTPO AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে ৬০০০ নিট পিক ব্রাইটনেস, ১-১২০ হার্টজ ভ্যারিয়েবল রিফ্রেশ রেট এবং ডলবি ভিশন প্রযুক্তি সাপোর্ট করে। এবার আসা যাক বিশেষত্বের প্রসঙ্গে। ডিভাইসটি ভারতের প্রথম কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭+ জেন ৩ প্রসেসর চালিত স্মার্টফোন হিসেবে এসেছে। জানিয়ে রাখি, এই হ্যান্ডসেট AnTuTu পরিচালিত বেঞ্চমার্ক পরীক্ষায় ১.৫ মিলিয়নেরও বেশি স্কোর অর্জন করেছে।

রিয়েলমি জিটি ৬টি ফোনটি ১২ জিবি পর্যন্ত LPDDR5x র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি UFS 4.0 স্টোরেজের সাথে পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কাস্টম রিয়েলমি ইউআই ৫.০ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। সংস্থাটি তাদের এই ফোনের সাথে ৪ বছরের সিকিউরিটি প্যাচ আপডেট এবং ৩ বছরের ওএস আপডেট পাওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত এই ফোনের সাথে গিক পাওয়ার টিউনিং মোড উপলব্ধ করা হয়েছে, যা সিপিইউ ও জিপিইউ ফ্রিকোয়েন্সি কাস্টমাইজ করতে দেবে। আবার জিটি মোড ৫.০, এআই ফ্রেম স্টেবিলাইজেশন, অটোমিক-লেভেল (পারমাণবিক স্তর) শেডিউলিং এবং নানাবিধ জিপিইউ রেন্ডারিং অফার করে। যার মাধ্যমে ন্যূনতম ফ্লাকচুয়েশন সহ হাই-ফ্রেম রেট বজায় রাখা সম্ভব হবে।

ক্যামেরা বিভাগের কথা বললে, নতুন Realme GT 6T স্মার্টফোনের পিছনে ডুয়াল ক্যামেরা সিস্টেম রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল Sony LYT-600 প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি শুটার লক্ষ্যণীয়।

আর কানেক্টিভিটি বিকল্প হিসাবে এতে সামিল থাকছে ব্লুটুথ ৫.৪, ওয়াই-ফাই ৬ এবং ৫জি স্ট্যান্ডবাই সিম কার্ড স্লট৷ পরিশেষে Realme GT 6T স্মার্টফোনে ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১২০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। চার্জার অ্যাডাপ্টারটি ফোনের রিটেল বক্সে অন্তর্ভুক্ত।

RELATED ARTICLES

আরও পড়ুন