HomeMobilesRealme GT 6T নাকি Motorola Edge 50 Pro, দুই নতুন স্মার্টফোনের মধ্যে সেরা কে?

Realme GT 6T নাকি Motorola Edge 50 Pro, দুই নতুন স্মার্টফোনের মধ্যে সেরা কে?

Realme GT 6T অবশেষে ভারতীয় বাজারে লঞ্চ হয়েছে, যা ৩০,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যে আকর্ষনীয় কিছু স্পেসিফিকেশন এবং ফিচার অফার করে। তবে ভারতীয় বাজারে মোটোরোলা একটি স্মার্টফোন উপলব্ধ রয়েছে যা একই দামের রেঞ্জে পাওয়া যায়। এটি হল Motorola Edge 50 Pro। তবে লেটেস্ট Realme GT 6T ফোনটি বৈশিষ্ট্যের দিক থেকে আরও ভাল বলে মনে হচ্ছে। কোন কোন কারনে এগিয়ে রয়েছে রিয়েলমির GT সিরিজের প্রথম T ব্র্যান্ডিংয়ের ফোনটি, আসুন জেনে নেওয়া যাক।

Realme GT 6T বনাম Motorola Edge 50 Pro:

১. ডিসপ্লে

রিয়েলমি জিটি ৬টি লম্বা ৬.৭৮ ইঞ্চির এলটিপিও অ্যামোলেড (LTPO AMOLED) ডিসপ্লে রয়েছে, যা পরিবর্তনশীল ১২০ হার্টজ রিফ্রেশ রেট, কর্নিং গরিলা গ্লাস ভিকটাস ২,এইচডিআর এবং ফুলএইচডি+ রেজোলিউশন অফার করে। মোটোরোলা এজ ৫০ প্রো ফোনে অনুরূপ ৬.৭ ইঞ্চির কার্ভড পিওলেড (POLED) ডিসপ্লে রয়েছে, কিন্তু উচ্চতর ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, এইচডিআর১০+ এবং ফুলএইচডি+ রেজোলিউশন অফার করে।

তবে, মোটো ফোনে এলটিপিও (LTPO) প্রযুক্তির অভাব রয়েছে, যা ব্যাটারি সংরক্ষণে সাহায্য করে। কিন্তু রিয়েলমি জিটি ৬টি হ্যান্ডসেটের সবচেয়ে বড় হাইলাইট হল এর ৬,০০০ নিটের পিক ব্রাইটনেস লেভেল। যেখানে, এজ ৫০ প্রো ফোনটি সর্বোচ্চ ২,০০০ নিট ব্রাইটনেস অফার করে। উল্লেখ্য, রিয়েলমি জিটি ৬টি এই মুহূর্তে ভারতীয় বাজারে উপলব্ধ সর্বোচ্চ উজ্জ্বলতার ডিসপ্লে যুক্ত স্মার্টফোন।

২. রিফ্রেশড প্রসেসর

Realme GT 6T হল ভারতে প্রথম স্মার্টফোন, যা Qualcomm Snapdragon 7+ Gen 3 চিপসেটের সাথে লঞ্চ হয়েছে। এটি Motorola Edge 50 Pro ফোনে ব্যবহৃত Snapdragon 7 Gen 3 চিপের একটি সামান্য আপগ্রেডেড সংস্করণ। মোটোরোলা ডিভাইসটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করে, যেখানে রিয়েলমির ফোনটির সর্বোচ্চ মডেলে ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ মিলবে।

৩. বড় ব্যাটারি এবং দ্রুত চার্জিং?

Motorola Edge 50 Pro দুটি চার্জিং ভ্যারিয়েন্ট বাজারে এসেছে। বেস ৮ জিবি + ২৫৬ জিবি বিকল্পটি শুধুমাত্র ৬৮ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং অফার করে, যেখানে ১২ জিবি + ২৫৬ জিবি বিকল্পটি ১২০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে। কিন্তু একই দামে Realme GT 6T প্রতিটি ভ্যারিয়েন্টে ১২৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং অফার করে। Realme GT 6T ফোনের ব্যাটারি Motorola Edge 50 Pro ফোনের থেকে ১,০০০ এমএএইচ বড়। রিয়েলমির হ্যান্ডসেটটি ৫,৫০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত, অন্যদিকে মোটো ফোনটিতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

৪. গেমিংয়ের ক্ষেত্রে

রিয়েলমি তাদের লেটেস্ট GT মডেলে একটি মসৃণ গেমিং অভিজ্ঞতার ওপর জোর দিয়েছেন। Motorola Edge 50 Pro মোবাইল গেমারদের জন্য কোনোভাবেই খারাপ নয়, তবে Moto GT 6T কিছু বৈশিষ্ট্যের সাথে এসেছে, যা এটিকে বিশেষ সুবিধা দেয়। এটি গিক পাওয়ার টিউনিং মোড অফার করে, যা সিপিইউ এবং জিপিইউ ফ্রিকোয়েন্সিতে পরিবর্তন করতে সহায়তা করে। এছাড়াও মিলবে জিটি মোড ৫.০, যা এআই (AI) ফ্রেম স্ট্যাবিলাইজেশন, অ্যাটমিক-লেভেল রিসোর্স শিডিউলিং এবং স্থিতিশীল উচ্চ ফ্রেম রেট বজায় রাখার জন্য জিপিইউ-এর ভিন্নধর্মী রেন্ডারিং অফার করে। গেমিংয়ের সময় ফোনটিকে গরম হয়ে যাওয়া থেকে বাঁচাতে ডিভাইসটি ১০,০১৪ বর্গ মিলিমিটারের মোট এলাকা জুড়ে একটি ৯-স্তরের আইস-কুলিং ভেপার চেম্বার অফার করে।

৫. মূল্য

Realme GT 6T ফোনের বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি মডেলের মূল্য ৩০,৯৯৯ টাকা। যদিও স্টোরেজটি Motorola Edge 50 Pro ফোনের অর্ধেক, তবে চার্জিংয়ের ক্ষেত্রে এটি দ্বিগুণ দ্রুত। উভয় ডিভাইসের ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ বিকল্প ৩৫,৯৯৯ টাকায় পাওয়া যায়। বর্তমানে, Realme GT 6T ফোনে ৪,০০০ টাকা ছাড়ও মিলবে, যা এটিকে অনেক বেশি সাশ্রয়ী করে তুলেছে। তবে শুধুমাত্র আইসিআইসিআই (ICICI) ব্যাঙ্ক, এইচডিএফসি (HDFC)এবং এসবিআই (SBI) ব্যাঙ্কের কার্ড ব্যবহারকারীরা এই ডিলটি উপভোগ করতে পারবেন।

RELATED ARTICLES

আরও পড়ুন