64MP ক্যামেরা ও 100W সুপার ফাস্ট চার্জিং প্রযুক্তির নতুন 5G স্মার্টফোন আনছে Realme

Avatar

Published on:

Realme GT Neo 5 SE 100w charging

রিয়েলমি সম্প্রতি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ এর মঞ্চে Realme GT 3 লঞ্চ করেছে। রিয়েলমির এই নতুন স্মার্টফোনটি Qualcomm-এর Snapdragon 8+ Gen 1 প্রসেসর দ্বারা চালিত এবং বিশ্বের প্রথম ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট অফার করে। GT 3-এর পাশাপাশি রিয়েলমি আরেকটি ফ্ল্যাগশিপ ফোন লঞ্চের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। সেই মডেলটি এখন চীনের 3C (CCC) সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে। যা Realme GT Neo 5 SE/ Lite নামে বাজারে আসবে করবে বলে আশা করা হচ্ছে।

Realme GT Neo 5 SE/Lite-কে দেখা গেল 3C সার্টিফিকেশন সাইটে

RMX3700 মডেল নম্বর সহ রিয়েলমি জিটি নিও ৫ এসই/ লাইট চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকা অনুযায়ী, ফোনটি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫জি কানেক্টিভিটি অফার করবে। তবে ৫জি সাপোর্ট এবং ফাস্ট চার্জিং সংক্রান্ত তথ্য ছাড়া, ৩সি সার্টিফিকেশন থেকে হ্যান্ডসেটটির অন্য কোনও বিবরণ সামনে আসেনি।

জানিয়ে রাখি, কয়েকদিন আগে নির্ভরযোগ্য টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন রিয়েলমি জিটি নিও ৫ এসই/ লাইট-এর স্পেসিফিকেশনগুলি শেয়ার করেছিলেন। তিনি জানান যে, এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ২ চিপসেট দ্বারা চালিত হবে। ফোনটির পিছনে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সমন্বিত ক্যামেরা সেটআপ থাকতে পারে। ডিভাইসটি সম্ভবত ৫,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে।

এখনও পর্যন্ত, জিটি নিও ৫ এসই-এর বিষয়ে শুধুমাত্র এই তথ্যগুলিই জানা গেছে। তবে আশা করা যায় খুব শীঘ্রই এই হ্যান্ডসেটটি বেঞ্চমার্কিং ওয়েবসাইটের পাশাপাশি সার্টিফিকেশন প্ল্যাটফর্মগুলিতেও উপস্থিত হবে এবং এই তালিকাগুলি ডিভাইসটির সম্পর্কে আরও বিস্তারিত জানতে সাহায্য করবে।

প্রসঙ্গত, রিয়েলমি সম্প্রতি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ ইভেন্টে Realme GT 3 ঘোষণা করেছে। এতে ২,৭৭২ × ১,২৪০ পিক্সেল রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৪ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে৷ এর স্ক্রিনে ১,১০০ নিট পিক ব্রাইটনেস এবং সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট রয়েছে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ যুক্ত রয়েছে। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে।

এছাড়া ফটোগ্রাফির জন্য, Realme GT 3-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল-ক্যামেরা সেটআপ এবং ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, হ্যান্ডসেটটি ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ইউনিটের সাথে বাজারে এসেছে, যা একটি টাইপ-সি চার্জিং পোর্টের মাধ্যমে ২৪০ ওয়াট সুপারভোক চার্জিং অফার করে।

ফোনটিতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ডলবি অ্যাটমস অডিও সাপোর্ট সহ একটি স্টেরিও স্পিকার সেটআপ উপস্থিত রয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ Realme GT 3-এর বেস মডেলটির দাম রাখা হয়েছে ৬৪৯ ডলার (প্রায় ৫৩,৬০০ টাকা)।

সঙ্গে থাকুন ➥