HomeMobilesনতুন ফিচারে মোড়া Realme GT Neo 5 আগামী বছরের শুরুতেই আসছে, থাকবে...

নতুন ফিচারে মোড়া Realme GT Neo 5 আগামী বছরের শুরুতেই আসছে, থাকবে Realme UI 4.0

Realme GT Neo 5 বাজারে পা রাখার পর - Redmi K60, iQOO Neo 7 Racing Edition, এবং OnePlus Ace 2 -এর মতো কয়েকটি আসন্ন মডেলের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে

Realme সম্প্রতি বিভিন্ন আঞ্চলিক বাজারে Realme 10 Pro 5G এবং Realme 10 Pro+ 5G নামের দুটি স্মার্টফোন উন্মোচন করেছিল। যার মধ্যে প্রথম মডেলটি লেটেস্ট Realme UI 4.0 কাস্টম স্কিনের সাথে প্রি-লোড হয়ে এসেছে। তবে মনে হচ্ছে আলোচ্য কাস্টম অপারেটিং সিস্টেম চালিত আরেকটি হ্যান্ডসেটকেও শীঘ্রই হয়তো চীনের বাজারে লঞ্চ করা হতে পারে। কারণ সংস্থার ভাইস প্রেসিডেন্ট (VP) এবং গ্লোবাল মার্কেটিংয়ের প্রেসিডেন্ট সু কুই (Xu Qi) সম্প্রতি তাদের অফিসিয়াল ওয়েইবো (Weibo) হ্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করে, Realme অনুরাগীদের Realme UI 4.0 ওএসের সঙ্গে প্রি-ইনস্টল হয়ে আসা পরবর্তী স্মার্টফোনের নাম অনুমান করতে বলেছে।

এক্ষেত্রে আমাদের অনুমান আসন্ন ডিভাইসটি সম্ভবত Realme GT Neo 5 হতে পারে এবং সু কুই -ও এই মডেলটির দিকেই ইঙ্গিত করছেন পোস্টে। কেননা ইতিমধ্যেই জানা গিয়েছে যে, আলোচ্য স্মার্টফোনকে ২০২৩ সালের প্রথমার্ধেই লঞ্চ করা হতে পারে। আর এটি আগামী বছরের জন্য Realme সংস্থার প্রথম ফোনও হতে পারে। তাই অফিসিয়াল লঞ্চের আগেই চলুন Realme GT Neo 5 স্মার্টফোন সম্পর্কে কি কি তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

Realme GT Neo 5 -এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

গত সপ্তাহে রিয়েলমি জিটি নিও ৫ স্মার্টফোনের একটি রেন্ডার অনলাইনে ফাঁস করা হয়েছিল। যেখান থেকে জানা গেছে, আলোচ্য মডেলটি দুটি ভিন্ন ব্যাটারি ভ্যারিয়েন্টে আসবে। এক্ষেত্রে, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ভ্যারিয়েন্টটি হয়তো ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থন করবে। আর ৪,৬০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সংস্করণটি ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং অফার করতে পারে।

এছাড়া Realme GT Neo 5 স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির ১.৫কে (২৭২২x১২৪০ পিক্সেল) রেজোলিউশনের OLED ডিসপ্লে থাকবে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে আন্ডার-স্ক্রীন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলতে পারে। আবার পারফরম্যান্সের জন্য এতে থাকবে স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেট। এটি ১৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ সহ আসবে বলেও আশা করা হচ্ছে। ডিভাইসটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ কাস্টম স্কিন দ্বারা চালিত হতে পারে।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, আলোচ্য আপকামিং ডিভাইসে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট দেখা যাবে। এই ক্যামেরাগুলি – OIS-এনাবল ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার হতে পারে। আবার সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য বিদ্যমান থাকবে ১৬-মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

প্রসঙ্গত, Realme GT Neo 5 বাজারে পা রাখার পর – Redmi K60, iQOO Neo 7 Racing Edition, এবং OnePlus Ace 2 -এর মতো কয়েকটি আসন্ন মডেলের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular