স্মার্টফোনের জগতে রাজ করবে Realme GT5 Pro, পারফরম্যান্সে সকল ফোনকে দিল টেক্কা!

Published on:

Realme GT5 Pro Performance

নামী স্মার্টফোন সংস্থাগুলি এই বছরের শেষবেলায় কিংবা নতুন বছরের শুরুতে ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করতে চলেছে। রিয়েলমি সেই তালিকায় অন্যতম। সংস্থার পরবর্তী প্রিমিয়াম মডেল হিসাবে লঞ্চ হবে Realme GT5 Pro। এটি Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটের সাথে আসবে বলে নিশ্চিত করা হয়েছে। চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটের লিস্টিং স্পেসিফিকেশন সামনে আনার পর এখন, Realme GT5 Pro-র আনটুটু (AnTuTu) বেঞ্চমার্ক স্কোর সামনে এসেছে। যা ইঙ্গিত করছে, রিয়েমলির এই হাই-এন্ড ফোন দুর্দান্ত পারফরম্যান্স অফার করতে চলেছে।

Realme GT5 Pro হাজির AnTuTu বেঞ্চমার্ক সাইটে

রিয়েলমি জিটি৫ প্রো আনটুটু-তে সহজেই ২.২ মিলিয়ন বা ২২ লক্ষ পয়েন্ট অতিক্রম করেছে। স্মার্টফোনটি সামগ্রিকভাবে ২২,২৯,৭৯৬ পয়েন্ট স্কোর লাভ করেছে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর যুক্ত ওয়ানপ্লাস ১২-এর থেকে বেশি, যা ২১,১০,৮০৮ পয়েন্ট অর্জন করেছে। এমনকি, এই রিয়েলমি হ্যান্ডসেটটির গড় স্কোর অন্যান্য স্ন্যাপড্রাগন ৮ জেন ৩-চালিত স্মার্টফোনের থেকেও বেশি। পৃথকভাবে, Realme GT5 Pro সিপিইউ পরীক্ষায় ৫,২৯,০৬৫ পয়েন্ট, জিপিইউ টেস্টে ৯,১৪,৩২৭ পয়েন্ট, মেমরি টেস্টে ৪,৪০,১৯২ পয়েন্ট এবং ইউএক্স পরীক্ষায় ৩,৪৬,১১২ পয়েন্ট অর্জন করেছে।

Realme GT5 Pro-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টেনা (TENNA) সার্টিফিকেশন ওয়েবসাইট অনুসারে, রিয়েলমির আসন্ন ফ্ল্যাগশিপটি ২৭৮০×১,২৬৪ পিক্সেলের ১.৫কে রেজোলিউশন সহ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে অফার করবে। এটি Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটের উপস্থিতিও নিশ্চিত করে। এছাড়া, লিস্টিংয়ে উল্লেখ করে যে Realme GT5 Pro মডেলটি ৮ জিবি, ১২ জিবি ও ১৬ জিবি র‍্যাম অফার করতে পারে। আর, এতে ১২৮ জিবি, ২৫৬ জিবি, ৫১২ জিবি এবং ১ টিবি-এর মতো বিভিন্ন স্টোরেজ অপশন মিলতে পারে।

এর আগে, Realme GT 5 Pro-কে এমআইআইটি (MIIT) ওয়েবসাইটের ডেটাবেসেও দেখা গেছে। এই সার্টিফিকেশনটি ডিভাইসের কিছু ছবি প্রকাশ্যে এনেছে। ছবিগুলিতে দেখা গেছে যে, Realme GT5 Pro-এ ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম থাকবে। টেনা লিস্টিং থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ডিভাইসটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরের সাথে একটি অতিরিক্ত ৫০ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের লেন্স যুক্ত থাকবে। ডিভাইসটির অপটিক্যাল জুম ক্ষমতা ২.৭x বলে উল্লেখ করা হয়েছে এবং ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। এছাড়াও জানা গেছে যে, Realme GT5 Pro বড় ৫,২৬০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, তবে এর চার্জিং গতি সম্পর্কিত নির্দিষ্ট বিবরণ প্রকাশ্যে আসেনি।

নিরাপত্তার জন্য, ফেস রিকগনিশন আনলক ফিচারের পাশাপাশি, Realme GT5 Pro-এ আন্ডার-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকতে পারে। টেনা থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ফোনটির পরিমাপ হবে ১৬১.৬ x ৭৫.১ x ৯.২ মিলিমিটার এবং এর ওজন হবে প্রায় ২২০ গ্রাম। অনুমান করা হচ্ছে যে, Realme GT5 Pro আনুষ্ঠানিকভাবে নভেম্বরের শেষের দিকে চীনে উন্মোচিত হবে এবং আগামী বছরের প্রথম দিকে বিশ্ব বাজারে উপলব্ধ হবে৷

সঙ্গে থাকুন ➥